খারাপের দিকেই যাচ্ছে দেশের করোনা পরিস্থিতি, আক্রান্ত রাজস্থানের মুখ্যমন্ত্রীও

  • করোনায় আক্রান্ত হলেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট
  •  গত ২৪ ঘণ্টায় দেশে নয়া আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ৭৯ হাজার
  • দিন দিন খারাপের দিকেই যাচ্ছে পরিস্থিতি
  • দিল্লি, কর্নাটকের মত লকডাউন ঘোষণা করেছে গোয়াও

Asianet News Bangla | Published : Apr 29, 2021 4:58 AM IST / Updated: Apr 29 2021, 04:58 PM IST

রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট করোনা আক্রান্ত হলেন। তাঁর স্ত্রী-র করোনা রিপোর্টও পজেটিভ এসেছে। অশোক গেহলট টুইটারে জানিয়েছেন, তাঁর কোনওরকম উপসর্গ নেই এবং ভালই আছেন। তাঁর সঙ্গে যারা সম্প্রতি সংস্পর্শে এসেছেন, তারা যেন সবাই আইসোলেশনে যান। এদিকে, কোভিডে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন এলাহাবাদ হাইকোর্টের বিচারপতি বীরেন্দ্র কুমার শ্রীবাস্তব (৫৯)। দেশের করোনা পরিস্থিতি আরও খারাপের দিকে গেল। গত ২৪ ঘণ্টায় দেশে নয়া আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ৭৯ হাজার ২৫৭ জন। এই নিয়ে টানা ৮দিন দেশে দৈনিক আক্রান্তের সংখ্যা ৩ লক্ষের উপরে থাকল। দৈনিক আক্রান্তের হিসেবে ৪ লক্ষের খুব কাছে দেশ। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ৩৬৪৫ জনের। এখনও পর্যন্ত দেশের মোট ১ কোটি ৮০ লক্ষেরও বেশি মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। করোনায় দেশে মোট মৃত্যু ২ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। গত ১৫ এপ্রিল থেকে দৈনিক ২ লক্ষের বেশি মানুষ করোনা সংক্রমিত হয়েছেন। যা ২৩ এপ্রিল থেকে দৈনিক ৩ লক্ষ আক্রান্তের চৌকাঠে ঢুকে পড়েছে। এর ফলে কিছু জায়গায় দেশের স্বাস্থ্য পরিকাঠামো ভেঙে পড়েছে। হাসপাতালে বেডের অভাব, অক্সিজেনের অভাবে মৃত্যুর মত ঘটনা ঘটেছে। 

আরও পড়ুন: করোনা ভ্যাকসিন নিতে চেয়ে ১.৩৩ কোটি মানুষের আবেদন

করোনা সুনামি শুরু হওয়ার পর দিল্লি, কর্নাটক, গোয়া সহ বেশ কিছু রাজ্য ইতিমধ্যেই সম্পূর্ণ লকডাউনের পথে গিয়েছে। দেশের ১৫টি জেলায় সংক্রমণের হার অনেকটা বেড়ে যাওয়ায়, সেসব জায়গায় লকডাউনে যাওয়ার সম্ভাবনা আছে।

আরও পড়ুন: করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু এবার শঙ্খ ঘোষের স্ত্রীর, মাত্র আট দিনের মাথায় প্রয়াত প্রতিমা ঘোষ

এদিকে, পয়লা মে, শনিবার থেকে তৃতীয় দফায় শুরু হতে চলা কোভিড ভ্যাকসিন নেওয়ার জন্য নথিভুক্তকরণের কাজ চলছে। কোউইন(CoWin) অ্যাপে নাম নথিভুক্তকরণের জন্য হুড়োহুড়ি পড়ে গিয়েছে। এখনও পর্যন্ত এই অ্যাপের মাধ্যমে ১ কোটি ৩৩ লক্ষেরও বেশি মানুষ ভ্যাকসিন নেওয়ার জন্য নাম নথিভুক্ত করেছেন।      

Share this article
click me!