গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা দেশে ৪ লাখের পথে, সক্রিয় করোনা রোগীর সংখ্যা ছাড়াল ৩ মিলিয়ন

  • দেশের বুকে সংক্রমণের নতুন রেকর্ড
  • গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা চার লাখ ছুঁই ছুঁই 
  • বাড়ল মৃত্যুুর সংখ্যাও
  • কী পরিস্থিতি মহারাষ্ট্রে

Jayita Chandra | Published : Apr 29, 2021 4:56 AM IST / Updated: Apr 29 2021, 10:29 AM IST

ক্রমেই দেশের পরিস্থিতি ভয়ানক দিকে যাচ্ছে। এই সময় সকলের নিজ নিজ সুরক্ষাবিধিই একমাত্র অস্ত্র হতে পারে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে। দেশের এই ভয়ানক ছবি আরও ভয়ানক হল গত ২৪ ঘণ্টা। গত নয় দিন ধরেই প্রতিদিন তিন লাখের বেশি সংক্রমণ ছড়াচ্ছে ভারতে। গত ২৪ ঘণ্টায় সেই সংখ্যা দাঁড়ালো তিন লক্ষ আশি হাজার। যা ভারতে নয়া রেকর্ড গড়ল। কেবল সংক্রমণই নয়, মৃত্যের সংখ্যাও বাড়ল এদিন। 

আরও পড়ুন- করোনা ভ্যাকসিন নিতে চেয়ে ১.৩৩ কোটি মানুষের আবেদন 

বুধবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩,৫৯৬ জনের। বর্তমানে গোটা  দেশে করোনা সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩০ মিলিয়ন। এই পরিস্থিতিতে দেশের বিভিন্ন প্রান্তে দেখা যাচ্ছে নেই বেড, মিলছে না অক্সিজেন, একের পর এক রোগী মারা যাচ্ছেন বাড়িতে বিনা চিকিৎসায়। এই সময় সতর্কতা তুঙ্গে রাখতে প্রতিটা মানুষকেই হতে হবে সচেতন।

 আরও পড়ুন- ২০১৬ সালের পর ভোটশেয়ারিং মানচিত্র বদলাতে শুরু করেছিল, দ্বিতীয় শক্তি হিসাবে উঠে এসেছে বিজেপি 

 

একের পর এক উচ্চ পর্যায়ের বৈঠক হলেও, দেশ জুড়ে লকডাউন সর্বশেষ সমাধান বলেই জানিয়েছেন প্রধানমন্ত্রী। তাঁর কথায়, সকলকে চেষ্টা করতে হবে লকডাউনের বিকল্প খুঁজতে। কীভাবে বন্ধের পথে না হেঁটে গাইডলাইন মেনেই করোনার কোপকে কমিয়ে ফেলা যায়। গত ২৪ ঘণ্টায়, দেশে সর্বাধিক সংক্রমণ ঘটে মহারাষ্ট্রে, ৬৩,৩০৯ জন। এরপর উত্তর প্রদেশ, সংক্রমণের সংখ্যা ২৯,৬২৪ জন ও ২৫,৯৮৬ জন আক্রান্ত দিল্লিতে। 

Share this article
click me!