যোগী রাজ্যে বাড়ল করোনা কার্ফুর মেয়াদ

  • উত্তরপ্রদেশে করোনা সংক্রমণের হার বাড়ছে
  • তবে এখনও লকডাউন ঘোষণা হয়নি
  • রাজ্যজুড়ে চলছে কার্ফু ও নানা ধরনের নিয়ন্ত্রণ
  • কার্ফুর মেয়াদ আরও দু দিন বাড়ানো হল

Asianet News Bangla | Published : May 3, 2021 8:32 AM IST

করোনার প্রকোপ মারাত্মক বাড়লেও লকডাউন করতে কিছুতেই রাজি নন উত্তরপ্রদেশ মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। দিল্লি, মহারাষ্ট্র, কেরল, কর্ণাটক, গোয়া, ছত্তিশগড়ের মত রাজ্যগুলি কঠোর লকডাউন করলেও উত্তর প্রদেশে কিন্তু লকডাউন হয়নি। তবে সংক্রমণ বাড়ায় করোনা কার্ফু জারি থাকা সহ নানা নিয়ন্ত্রণ চলছে উত্তর প্রদেশ জুড়ে। এবার করোনা ভাইরাসের মারাত্মক বৃদ্ধি পাওয়া কার্ফুর মেয়াদ আরও বাড়ল উত্তরপ্রদেশ। কার্ফু ও সহ রাজ্যে জারি নানা নিয়ন্ত্রণ আরও দু দিন বাড়ানো হল। ৪ মে শেষ হচ্ছিল কার্ফুর মেয়াদ। আজ জানানো হল রাজ্যে কার্ফুর নেয়াদ ৬ মে, বৃহস্পতিবার অবধি বাড়ানো হয়েছে। ভাইরাসের শৃঙ্খল রুখতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে যোগী প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে। 

আরও পড়ুন: করোনার গ্রাসে কেকেআর শিবির, আক্রান্ত ৩ ক্রিকেটার - স্থগিত আরসিবি ম্যাচ

এই সিদ্ধান্তের ফলে উত্তরপ্রদেশে জুড়ে সব দোকান, প্রতিষ্ঠান বন্ধ থাকলে। তবে কার্ফুর মাঝে সব জরুরী পরিষেবা, ভ্য়াকসিন দেওয়ার কাজ জারি থাকবে বলেও জানানো হয়েছে।

সোমবার উত্তরপ্রদেশে সংক্রমণের হার ব্যাপক বৃদ্ধি পেয়েছে। রাজ্যের হাসপাতালগুলিতেও ব্যাপক চাপ পড়ছে।

আরও পড়ুন: ৪ লক্ষ মাত্রা থেকে ইউটার্ন, করোনা সংক্রমণের মাত্রা বেশ খানিকটা কমল, কমল মৃত্যুর সংখ্যাও

গত ২৪ ঘণ্টায় উত্তর প্রদেশে ৩০ হাজার নয়া সংক্রমণের কেস এসেছে। একদিনে কোভিডের কারণে মৃত্য়ু ২৩০ জনের। উত্তরপ্রদেশ সরকারের স্বাস্থ্য বুলেটিনে জানানো হয়েছে রাজ্যে সক্রিয় করোনা রোগীর সংখ্যা এখন ২ লক্ষ ৯৬ হাজার, মোট মৃত্যু ১২,১৬২। রাজ্যে মোট করোনা সংক্রমিত ১৩.১৩ লক্ষ।
 

Share this article
click me!