ফিরছে স্বস্তি, তিন লাখের নিচে করোনা সংক্রমণের সংখ্যা, চিন্তা বাড়াচ্ছে মৃত্যুর সংখ্যা

  • কমছে করোনা সংক্রমমের সংখ্যা
  • চার লক্ষ থেকে আড়াই লাখ
  • তবে মৃত্যুর সংখ্যা কমছে না 
  • বর্তমানে করোনার সঙ্গে লড়াই করছে কতজন 

Jayita Chandra | Published : May 18, 2021 4:10 AM IST

গত কয়েকদিন ধরেই করোনা সংক্রমমের সংখ্যা চার লক্ষের গণ্ডি পেরিয়েছিল। ঝড়ের বেগে ছড়িয়ে পড়া এই মারণ ভাইরাস কেড়েছিল সাধারণ মানুষের রাতে ঘুম। সেই পরিস্থিতিতেই কীভাবে সংক্রমণ ঠেকানো যায় তা নিয়ে রাত-দিন এক করে বিভিন্ন মহলে চলছিল পর্যালোচনা। বেশ কয়েকটি রাজ্য বেছে নিয়েছিল লকডাউনের রাস্তা। মিলছিল না পরিষেবা, মিলছিল না অক্সিজেন, সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ক্রমেই বাড়তে থাকায় ঘুম উড়েছিল ডাক্তারদেরও। তবে সেই সংখ্যা বর্তমানে বেশ কিছুটা কমের দিকে।

আরও পড়ুন- নারদকাণ্ডে নাটকীয় মোড়, ফিরহাদ-সুব্রত-মদন ও শোভনের জামিনে কলকাতা হাইকোর্টের স্থগিতাদেশ 

গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা আক্রান্তের সংখ্যা নেমে এলো আড়াই লাখের কাছে। মোট আক্রান্ত হয়েছে এদিন ২,৬৩,৫৩৩ জন। তবে কিছুতেই কমছে না মৃত্যুর হার। গত ২৪ ঘণ্টায় করোনা প্রাণ কেড়েছে ৪৩২৯ জনের। এখনও পর্যন্ত ভারতে করোনা পরীক্ষা করা হয়েছে ৩১,৮২,৯২,৮৮১ জনের। গত ২৪ ঘণ্টায় ১৮,৬৯,২২৩ জনের নমুনা পরীক্ষা করা হয়, যার মধ্যে আড়াই লাখ পজিটিভ। 

আমেরিকার পর ভারতই প্রথম যেখানে করোনা সংক্রমণের সংখ্যা ২৫ মিলিয়ান পার করে। মোট করোনা আক্রান্তের সংখ্যা ভারতের বুকে ২,৫২,২৮,৯৯৬। এখনও পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ২,১৫,৯৬,৫১২ জন। পাশাপাশি মোট মৃত্যুর সংখ্যাটাও নেহাতই কম নয়। করোনা এখনও পর্যন্ত ভারতের বুকে প্রাণ কেড়েছে ২,৭৮,৭১৯ জনের। করোনার সঙ্গে লড়াই করছেন, অর্থাৎ দেশের বুকে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৩৩,৫৩,৭৬৫। 

Share this article
click me!