আবারও বাড়ল করোনায় সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা, গত ২৪ ঘণ্টায় দেশের সার্বিক ছবিটা কেমন

  • কমছে করোনা সংক্রমণের সংখ্যা
  • চার লক্ষ থেকে দেড় লাখের কম
  • তবে গত ২৪ ঘণ্টায় আবারও বাড়ল পরিসংখ্যাব
  • ৩৫ দিন মৃত্যুতে ফিরেছিল রাশ 

Jayita Chandra | Published : Jun 2, 2021 6:25 AM IST

গত কয়েকদিন ধরেই করোনা সংক্রমমের সংখ্যা চার লক্ষের গণ্ডি পেরিয়েছিল। ঝড়ের বেগে ছড়িয়ে পড়া এই মারণ ভাইরাস কেড়েছিল সাধারণ মানুষের রাতে ঘুম। সেই পরিস্থিতিতেই কীভাবে সংক্রমণ ঠেকানো যায় তা নিয়ে রাত-দিন এক করে বিভিন্ন মহলে চলছিল পর্যালোচনা। বেশ কয়েকটি রাজ্য বেছে নিয়েছিল লকডাউনের রাস্তা। মিলছিল না পরিষেবা, মিলছিল না অক্সিজেন, সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ক্রমেই বাড়তে থাকায় ঘুম উড়েছিল ডাক্তারদেরও। তবে সেই সংখ্যা বর্তমানে বেশ কিছুটা কমের দিকে।

আরও পড়ুন- কোভিড রোগীর মৃত্যুতে চিকিৎসকের উপর ভয়াবহ হামলা, গ্রেফতার ৩, কী বললেন অসমের মুখ্য়মন্ত্রী 

গত সোমবার ২৪ ঘণ্টায় ভারতে করোনা আক্রান্তের সংখ্যা নেমে দাঁড়ায় দেড় লাখের নীচে। সেদিন আক্রান্তের সংখ্যা ছিল ১,২৭,৫১০ জন। কিন্তু ২৪ ঘণ্টার মধ্যেই আবারও বাড়ল সংখ্যা, ১ লক্ষ ৩২ হাজার ৭৮৮ জন। শুধু তাই নয়, কমেছিল মৃত্যুর হার। সোমবার করোনা প্রাণ কেড়েছে ২,৭৯৫ জনের। তবে ২৪ ঘণ্টা পর সেই সংখ্যাও গেল বেড়ে, ৩ হাজার ২০৭ জন।  গত ২৪ ঘণ্টায় ২০ লক্ষ ১৯ হাজার ৭৭৩ জনের নমুনা পরীক্ষা করা হয়, যার মধ্যে ১.৩২ লক্ষ পজিটিভ।

আমেরিকার পর ভারতই প্রথম যেখানে করোনা সংক্রমণের সংখ্যা ২৫ মিলিয়ান পার করে। মোট করোনা আক্রান্তের সংখ্যা ভারতের বুকে ২,৮৩,০৭,৮৩২। পাশাপাশি মোট মৃত্যুর সংখ্যাটাও নেহাতই কম নয়। অতিমারির শুরু থেকে করোনাভাইরাস মোট প্রাণ কেড়েছে ৩ লক্ষ ৩৫ হাজার ১০২ জনের। করোনার সঙ্গে লড়াই করছেন, অর্থাৎ দেশের বুকে করোনা সংক্রমণের হার বর্তমানে ৮.১২ শতাংশ। 

Share this article
click me!