শুধু প্যাট কামিন্স ও ব্রেট লি নয়, ভারতের করোনা যুদ্ধে পাশে দাঁড়াল ক্রিকেট অস্ট্রেলিয়া

  • ক্রমশ ভয়ঙ্কর হচ্ছে ভারতের করোনা পরিস্থিতি
  • সাহায্যের হাত বাড়িয়ে এগিয়ে আসছেন অনেকেই
  • এবার ভারতকে সাহায্য করল ক্রিকেট অস্ট্রেলিয়া
  • ভারতীয় টাকায় প্রায় ৩৭ লক্ষ টাকা অনুদান দিল সিএ
     

Sudip Paul | Published : May 3, 2021 1:57 PM IST

ভারতে ক্রমশ ভয়ঙ্কর থেকে ভয়ঙ্করতর হয়ে উঠছে। রবিবারও দৈনিক আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ৬০ হাজার ছাড়িয়েছে। মৃতের সংখ্যা প্রায় সাড়ে তিন হাজার। সঙ্গে দেশ জুড়ে অক্সিজেনের আকাল। হাসপাতালে বেড, ওষুধের হাহাকার। ভারতে চলতি আইপিএলেও থাবা বসিয়েছে মারণ ভাইরাস। এই পরিস্থিতিতে সাহায্যের হাত বাড়িয়ে এগিয়ে আসছেন অনেকেই। এমনকী অস্ট্রেলিয়ার ক্রিকেটাররাও করচে অর্থদান। এবার সাহায্য করল অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ডও।

ক্রিকেট অস্ট্রেলিয়া রাষ্ট্রপুঞ্জের মাধ্যমে ৫০ হাজার ডলার ভারতকে সাহায্য করেছে। ভারতীয় মুদ্রায় যা প্রায় ৩৭ লক্ষ টাকা। গুরুতর অসুস্থ রোগীদের জন্য অক্সিজেন কিনতে এই অর্থ ব্যবহার করা হবে। পাশাপাশি, কোভিড পরীক্ষার কিটও কিনতে পারা যাবে।  ক্রিকেট অস্ট্রেলিয়ার কর্তা নিক হকলি বলেছেন,'অস্ট্রেলিয়া এবং ভারতের মধ্যে একটি বিশেষ বন্ধন রয়েছে। ক্রিকেট হল তার মধ্যে সব থেকে গুরুত্বপূর্ণ। গত সপ্তাহে প্যাট কামিন্স এবং ব্রেট লি যে ভাবে ভারতকে সাহায্য করতে এগিয়ে এসেছেন তা দেখে আমরা মুগ্ধ। তাই ইউনিসেফের মতো সংস্থার সঙ্গে গাঁটছড়া বাঁধতে পেরে আমরা গর্বিত।' ক্রিকেট অস্ট্রেলিয়ার এই মানবিক উদ্যোগকে কুর্নিশ জানিয়েছে সকলেই।

প্রসঙ্গত, এর আগে করোনা আক্রান্তদের জন্য যাতে ভারতের হাসপাতালগুলি অক্সিজেন কিনতে পারে, ৫০ হাজার ডলার (প্রায় ৩৮ লক্ষ টাকা) দিয়েছিলেন প্যাট কামিন্স। অস্ট্রেলিয়ার এই জোরে বোলারের দেখানো পথে হাঁটেন ব্রেট লি। অস্ট্রেলিয়ার এই প্রাক্তন জোরে বোলার ১ বিটকয়েন দিলেন। ভারতীয় মুদ্রায় এর দাম ৪০ লক্ষ ৯৫ হাজার ৯৯১ টাকা। ১ কোটি টাকা দিয়েছেন সচিন তেন্ডুলকর। অনুদান দিয়েছেন শিখর ধওয়ান সহ একাধিক আইপিএল ক্রিকেটার। 

Share this article
click me!