Covid Update : কোথাও কমছে কোভিড গ্রাফ, তো কোথাও বাড়ছে, ঠিক কোন অবস্থায় দাঁড়িয়ে দেশের করোনা পরিস্থিতি

মঙ্গলবার আগ্রায় করোনার ৬০২ টি নতুন কেস রিপোর্ট করা হয়েছে বলে জানা যাচ্ছে। জেলা প্রশাসনের প্রকাশিত সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় এখানে ৫,২৫৩ জনের করোনা পরীক্ষা করা হয়েছে।

Jaydeep Das | Published : Jan 18, 2022 11:33 PM IST / Updated: Jan 19 2022, 05:48 PM IST

রাজ্যে রাজ্যে লকডাউনের (Lockdown) কড়াকড়ি বাড়ার পর থেকেই বর্তমানে গোটা দেশেই নামতে শুরু করেছে কোভিডের গ্রাফ। এদিকে গত মঙ্গলবারের রিপোর্টে দেখা যাচ্ছে ভারতে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত (last 24 hours covid update) হয়েছেন ২ লক্ষ ৩৮ হাজারের কিছু বেশি মানুষ। এখনও পর্যন্ত দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৭৬ লক্ষের কিছু বেশি। কোভিড-১৯-এর চিকিৎসাধীন রোগীর সংখ্যা (Number of patients undergoing treatment) বেড়ে দাঁড়িয়েছে ১৭,৩৬,৬২৮, যা মোট মামলার ৪.৬২ শতাংশ। দেশে ২৩০ দিনে চিকিৎসাধীন রোগীর এটাই সর্বোচ্চ সংখ্যা। অন্যদিকে গোটা দেশে সুস্থতার জাতীয় হার (National rate of recovery) নেমে এসেছে ৯৪.০৯ শতাংশে। অন্যদিকে দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা (number of Omicron infected) দাঁড়িয়েছে ৮ হাজার ৮৯১।  অন্যদিকে গত ২৪ ঘণ্টায় দেশে মারা যান ৩১০ জন। যার জেরে বর্তমানে ভারতে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৪ লক্ষ ৮৬ হাজার ৭৬১।

অন্যদিকে মঙ্গলবার আগ্রায় করোনার ৬০২ টি নতুন কেস রিপোর্ট করা হয়েছে বলে জানা যাচ্ছে। জেলা প্রশাসনের প্রকাশিত সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় এখানে ৫,২৫৩ জনের করোনা পরীক্ষা করা হয়েছে, যার মধ্যে ৬০২ জনের সংক্রমিত হওয়ার বিষয়টি নিশ্চিত হয়েছে। এই সময়ে ৬৭৮ জন রোগী করোনার কবল থেকে সুস্থও হয়েছেন। অন্যদিকে এখনও উদ্বেগ রয়েছে কেরলে। সেখানে মঙ্গলবার নতুন করে ২৮ হাজার ৪৮১ জন নতুন করোনা রোগীর খোঁজ মিলেছে বলে জানা যাচ্ছে। রাজ্যে এখনও পর্যন্ত সংক্রামিত মানুষের সংখ্যা বেড়ে ৫৪,০৭,৩১২ হয়েছে। এর আগে সোমবার কেরলে ২২ হাজার ৯৪৬টি করোনা কেসের খোঁজ মেলে। ২৪ ঘণ্টার ব্যবধানে তা অনেকটা বেড়ে যাওয়ায় ফের লকডাউনের কড়াকড়ি বাড়ানোর ব্যাপারে ভাবনা চিন্তা শুরু করেছে সরকার।

আরও পড়ুন-টেস্টিং বাড়তেই বাড়ল আক্রান্তের সংখ্যা, ফের ১০ হাজারের সংক্রমণের গণ্ডি পার বাংলায়

অন্যদিকে মহারাষ্ট্রে গত ২৪ ঘন্টায় করোনার ৩১ হাজার ১১১টি নতুন কেস নথিভুক্ত হয়েছে। পাশাপাশি দিল্লিতে করোনার ১২ হাজার ৫২৭টি কেস নথিভুক্ত করা হয়েছে। একই সময়ে মঙ্গলবার কর্ণাটকে ২৭ হাজারের বেশি নতুন করোনা আক্রান্তের খোঁজ মিলেছে। অন্যদিকে মঙ্গলবার তামিলনাড়ুতে করোন ভাইরাসের ২৩ হাজার ৮৮৮টি নতুন কেসের খোঁজ পাওয়া গিয়েছে। এ নিয়ে  মোট মামলার সংখ্যা দাঁড়িয়েছে ২৯,৮৭,২৫৪। এদিকে মহামারির জেরে মঙ্গলবার দক্ষিণের এই রাজ্যে ২৯ জন মারা গিয়েছেন বলে জানা যাচ্ছে। এই নিয়ে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩৭ হাজার ৩৮। রাজ্যের স্বাস্থ্য বিভাগের তরফে এই তথ্য জানানো হয়েছে।

আরও পড়ুন- পুলিশ বলছে শ্লীলতাহানি, পড়ুয়াদের দাবি ধর্ষণের চেষ্টা, JNU কাণ্ডে ফের বাড়ছে চাপানউতর

আরও পড়ুন- ফের বেকায়দায় বিজেপি, বীরভূমে একযোগে দল ছাড়লেন ৩০ পদ্ম নেতা, স্বাগত জানাচ্ছে তৃণমূল

Share this article
click me!