দেশে দৈনিক করোনা সংক্রমিতের সংখ্যা ছাড়াল দেড় লক্ষ, ২৪ ঘণ্টায় ওমিক্রন আক্রান্ত ৫০০-র বেশি

করোনা পরিস্থিতির মধ্যে সবথেকে বেশি উদ্বেগ বাড়াচ্ছে করোনার নতুন রূপ ওমিক্রন। গত ২৪ ঘণ্টায় নতুন করে ওমিক্রন আক্রান্ত হয়েছেন ৫৫২ জন। আর এর ফলে দেশে মোট ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ৬২৩।  

Web Desk - ANB | Published : Jan 9, 2022 6:29 AM IST / Updated: Jan 09 2022, 12:06 PM IST

দেশের করোনার সংক্রমণ (Corona Cases) বেড়েই চলেছে। স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে, ইতিমধ্যেই দেশে আছড়ে পড়েছে করোনার তৃতীয় ঢেউ (Third Wave)। আর এই পরিস্থিতির মধ্যে এখনও পর্যন্ত ধরা পড়ছে উদাসীনতার ছবি। আর গত ২৪ ঘণ্টায় দেশে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা দেড় লক্ষ ছাড়িয়ে গিয়েছে। 

রবিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের (Union Health Ministry) পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৫৯ হাজার ৬৩২ জন। গতকাল দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ১ লক্ষ ৪১ হাজার ৯৮৬। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩২৭ জনের। আর করোনাকে জয় করে সুস্থ হয়ে উঠেছেন ৪০ হাজার ৮৬৩ জন। দৈনিক পজিটিভিটি রেট দাঁড়িয়েছে ১০.২১ শতাংশ। সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৫ লক্ষ ৯০ হাজার ৬১১। করোনাকে জয় করে দেশে মোট সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ৪৪ লক্ষ ৫৩ হাজার ৬০৩ জন। করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ লক্ষ ৮৩ হাজার ৭৯০। 

আরও পড়ুন- কোভিডে কাঁপছে দেশ, করোনা পরিস্থিতি নিয়ে রবির বিকালেই জরুরি বৈঠকে মোদী

আর এই পরিস্থিতির (Corona Situation) মধ্যে সবথেকে বেশি উদ্বেগ বাড়াচ্ছে করোনার নতুন রূপ ওমিক্রন (Omicron)। গত ২৪ ঘণ্টায় নতুন করে ওমিক্রন আক্রান্ত হয়েছেন ৫৫২ জন। আর এর ফলে দেশে মোট ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ৬২৩।

 

 

দেশের পাশাপাশি বাংলায় প্রতিদিন গড়ে প্রায় ১৫ হাজারের বেশি সংক্রমণ দেখা যাচ্ছে। তবে শুধু বাংলা নয় সমানতালে চিন্তা বাড়াচ্ছে দিল্লি, তামিলনাড়ু, মহারাষ্ট্র (Delhi, Tamil Nadu, Maharashtra) সহ একাধিক রাজ্যে। পশ্চিমবঙ্গেও হু হু করে বাড়ছে করোনার সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৮০২।  আর এই দেশে ক্রমবর্ধমান কোভিড সংক্রমণ (Increasing covid infection) এবং পরিস্থিতি মোকাবিলা নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Prime Minister Narendra Modi) রবিবার বিকেল সাড়ে ৪টা নাগাদ একটি উচ্চ পর্যায়ের বৈঠকে (High level meetings) বসছেন বলে খবর। কেন্দ্রীয় স্বাস্থ্য আধিকারিকদের পাশাপাশি এই বৈঠকে অন্যান্য মন্ত্রকের আধিকারিকেরা থাকবেন বলে জানা যাচ্ছে।  স্বাস্থ্য ও স্বরাষ্ট্র মন্ত্রকের(Ministry of Health and Home Affairs) কর্মকর্তারা অংশ নিতে পারেন বলে জানা যাচ্ছে। বৈঠকে থাকবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah), স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য। এ ছাড়াও থাকবেন ক্যাবিনেট সচিব, স্বরাষ্ট্রসচিব, স্বাস্থ্যসচিব, আইসিএমআরের ডিজি। 

Share this article
click me!