Asianet News BanglaAsianet News Bangla

PM Modi Corona Meeting: কোভিডে কাঁপছে দেশ, করোনা পরিস্থিতি নিয়ে রবির বিকালেই জরুরি বৈঠকে মোদী

দেশে ক্রমবর্ধমান কোভিড সংক্রমণ এবং পরিস্থিতি মোকাবিলা নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রবিবার বিকেল সাড়ে ৪টা নাগাদ একটি উচ্চ পর্যায়ের বৈঠকে বসছেন বলে খবর। কেন্দ্রীয় স্বাস্থ্য আধিকারিকদের পাশাপাশি এই বৈঠকে অন্যান্য মন্ত্রকের আধিকারিকেরা থাকবেন বলে জানা যাচ্ছে।

PM Modi in emergency meeting on Coronavirus situation
Author
India, First Published Jan 9, 2022, 11:10 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

নতুন বছরের শুরু থেকেই ভারতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। বর্তমানে গোটা দেশে করোনা আক্রান্তের সংখ্যা দেড় লক্ষের গণ্ডি পার করতে চলেছে। অন্যদিকে বাংলায় প্রতিদিন গড়ে প্রায় ১৫ হাজারের বেশি সংক্রমণ দেখা যাচ্ছে। তবে শুধু বাংলা নয় সমানতালে চিন্তা বাড়াচ্ছে দিল্লি, তামিলনাড়ু, মহারাষ্ট্র(Delhi, Tamil Nadu, Maharashtra) সহ একাধিক রাজ্যে। এমতাবস্থায় দেশে ক্রমবর্ধমান কোভিড সংক্রমণ(Increasing covid infection) এবং পরিস্থিতি মোকাবিলা নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী(Prime Minister Narendra Modi) রবিবার বিকেল সাড়ে ৪টা নাগাদ একটি উচ্চ পর্যায়ের বৈঠকে(High level meetings) বসছেন বলে খবর। কেন্দ্রীয় স্বাস্থ্য আধিকারিকদের পাশাপাশি এই বৈঠকে অন্যান্য মন্ত্রকের আধিকারিকেরা থাকবেন বলে জানা যাচ্ছে।  স্বাস্থ্য ও স্বরাষ্ট্র মন্ত্রকের(Ministry of Health and Home Affairs) কর্মকর্তারা অংশ নিতে পারেন বলে জানা যাচ্ছে।

এদিকে বর্তমানে প্রতিদিন গড় ১ লক্ষেরও বেশি সংক্রমণ দেখতে পাওয়া যাচ্ছে গোটা দেশএ। গত ২৪ ঘণ্টায় দেশে ১ লক্ষ ৬০ হাজারের বেশি সংক্রমণ দেখতে পাওয়া গিয়েছে। তাতেই আগের থেকে আতঙ্ক বেড়েছে অনেকটাই। এমতাবস্থায় করোনাকে নতুন করে বাগে আনতে কোমর বেঁধে মাঠে নামতে চাইছে মোদী সরকার। এমনকী চলতি বছরেই ভোট রয়েছে ৫ রাজ্যে। ফেব্রুয়ারি থেকে মার্চ পর্যন্ত চলবে সেই ভোট পর্ব। তার আগে করোনাকে বাগে আনতে না পারলে পরিস্থিতি যে হাতের বাইরে যাবে তা আর বলার অপেক্ষা রাখে না। এদিকে পরিসংখ্যান বলছে গত ২৪ ঘন্টায়, দেশে ১ লক্ষ ৫৯ হাজার ৬৩২ জন করোনার কবলে পড়েছেন। দেশে সক্রিয় মামলার সংখ্যাও বেড়ে হয়েছে ৫,৯০,৬১১। গত ২৪ ঘণ্টায় দেশে ৩২৭ জনের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে।

আরও পড়ুন-আতঙ্ক বাড়ছে বাংলায়, ফের একদিনে আক্রান্তের সংখ্যা পার করল ১৮ হাজারের গণ্ডি

অন্যদিকে সারা দেশে করোনা পজেটিভিটির হার ১০ শতাংশ পার করে ফেলেছে। অন্যদিকে দেশব্যাপী টিকাদান অভিযানের আওতায় এ পর্যন্ত ১৫১.৫৮ কোটি টিকার ডোজ দেওয়া হয়েছে।প্রসঙ্গত উল্লেখ্য, সাত দিন আগে দেশে ২৭ হাজার ৫৫৩টি নতুন কোভিড কেস নথিভুক্ত হয়েছিল, যা এখন বেড়ে দাঁড়িয়েছে প্রায় দেড় লাখেরও বেশি। এদিকে এর আগে ২৪ ডিসেম্বর, প্রধানমন্ত্রী করোনা নিয়ে একটি জরুরি বৈঠক ডাকেন। সেখানেও করোনা বিধি পালনের উপর রাজ্য প্রশাসনগুলিকে নতুন করে জোর দিতে দেখা যায় তাঁকে। এদিকে এই উদ্বেগজনক পরিস্থিতিতে দেশে ওমিক্রনের কেসও খুব দ্রুত গতিতে বাড়ছে। গত ২৪ ঘণ্টায় ৫৫২ জন করোনার মারণ স্ট্রেন ওমিক্রনের কবলে পড়েন বলে জানা যায়।

Follow Us:
Download App:
  • android
  • ios