টিকাকরণ নিয়ে ছড়ানো হচ্ছে গুজব ও মিথ্যে খবর, প্রতিবাদে সরব রাজীব চন্দ্রশেখর

  • করোনার বিরুদ্ধে ভারতে চলছে টিকারণ
  • যা গোটা বিশ্বের বৃহত্তম টিকাকরণ কর্মসূচি
  • তবে এই টিকারণ নিয়ে ছড়ানো হচ্ছে গুজব
  • প্রতিবাদ করলেন বিজেপি সাংসদ রাজীব চন্দ্রশেখর
     

Asianet News Bangla | Published : Apr 28, 2021 4:55 PM IST

করোনার বিরুদ্ধে ভারতে চলছে বিশ্বের সবথেকে বড় টিকাকরণ কর্মসূচি। ইতিমধ্যেই দুই দফার টিকারকরণ কর্মসূচি শুরু হয়ে গিয়েছে। পয়লা মে থেকে শুরু হতে চলেছে তৃতীয় দফা। যেখানে দেশ জুড়ে ১৮ বছরের উর্ধ্বে সকলেই টিকা নিতে পারবে। তার আগে এখন পর্যন্ত ১৪.৭৮ কোটি দেশবাসীকে টিকা দেওয়া হয়েছে। কিন্তু এই বিরাট কর্মযজ্ঞকে নিয়ে দেশের বিভিন্ন প্রান্তে নানা গুজব ও মিথ্যে খবরও ছড়ানো হচ্ছে। যা নিয়ে এবার সরব হলেন বিজেপির রাজ্য সভার সাংসদ রাজীব চন্দ্রশেখর।

 

 

টিকাকরণ নিয়ে যে গুজব ছড়ানোয় সোশ্যাল মিডিয়ায় বিজেপির মুখপাত্র রাজীব চন্দ্রশেখর প্রমাণ সহ তুলে ধরেন। যেখানে তিনি, একটি সংবাদ সংস্থার জানুয়ারি মাসের তিনটি প্রতিবেদন শেয়ার করেছেন। একইসঙ্গে সমালোচনা করে তিনি বলেছেন, এই প্রতিবেদনগুলি ভ্যাকসিন সম্পর্কে বিভ্রান্তি ও মিথ্যাচার ছড়িয়ে দিচ্ছে। একইঅসঙ্গে ওই সংবাদমাধ্যমকে কাঠগড়ায় তুলে রাজীব চন্দ্রশেখর এটিকে দায়িত্বজ্ঞানহীন ও অযোগ্য সাংবাদিকতা বলে বর্ণনা করেছেন। সাধারণ মানুষ বিভ্রান্ত হবে বলেও জানিয়েছেন তিনি।

 

 

ওই সংস্থার ৫ জানুয়ারী প্রকাশিত প্রতিবেদনে ডিজিসিআইয়ের কোভাক্সিনের অনুমোদনকে রাজনৈতিক জুমলা আখ্যা দেওয়া হয়েছিল। একই দিনে, সংস্থার অন্য একটি প্রতিবেদনে ব্যাখ্যা করেছিল, যে কীভাবে ভারত বায়োটেক একদিনে বিশেষজ্ঞ প্যানেলের মন পরিবর্তন করেছিল এবং ভ্যাকসিনের অনুমোদন নিয়েছিল। ১১ জানুয়ারি প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে ভারতের বেশিরভাগ মানুষের শরীরে স্বাভাবিকভাবেই রোগ প্রতিরোধক ক্ষমতা তৈরি হয়ে গিয়েছে। সেখানে পুরো দেশবাসীকে টিকা দিলে উল্টে ক্ষতি হতে পারে। এই সব কিছুরই তীব্র প্রতিবাদ জানিয়েছেন রাজীব চন্দ্রশেখর।

Share this article
click me!