Corona Cases In Bengal: এক সপ্তাহের মধ্যে ৪৩৯ থেকে ৬১৫৩, রাজ্যে লাফিয়ে বাড়ছে করোনার দৈনিক সংক্রমণ

শনিবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৪ হাজার ৫১২। গত ২৪ ঘণ্টায় সংক্রমিতের সংখ্যা ৬ হাজার ছাড়িয়ে গিয়েছে। রবিবার রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ১৫৩ জন।

Web Desk - ANB | Published : Jan 2, 2022 5:26 PM IST / Updated: Jan 02 2022, 11:05 PM IST

চলতি সপ্তাহের সোমবার অর্থাৎ ২৭ ডিসেম্বর রাজ্যে দৈনিক সংক্রমণ (Daily Corona Cases) ছিল ৪৩৯। আর মাত্র এক সপ্তাহের মধ্যেই তা বেড়ে ছাড়িয়ে গেল ৬ হাজারের গণ্ডি। অর্থাৎ, গত ৬ দিনে রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যায় প্রায় ১৫ গুণ বেশি বৃদ্ধি পেয়েছে। তার মধ্যে সবথেকে বেশি উদ্বেগ বাড়াচ্ছে কলকাতা (Kolkata)। কারণ রাজ্যের মধ্যে সবথেকে বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন কলকাতায়। শুধু কলকাতাতেই সংক্রমণ ৩ হাজার ছাড়িয়ে গিয়েছে। আর তার সঙ্গে পাল্লা দিয়ে অস্বাভাবিক হারে সংক্রমণ বাড়ছে হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায়। 

শনিবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৪ হাজার ৫১২। গত ২৪ ঘণ্টায় সংক্রমিতের সংখ্যা ৬ হাজার ছাড়িয়ে গিয়েছে। রবিবার রাজ্য স্বাস্থ্য দফতরের (Health Department) পরিসংখ্যান অনুযায়ী, নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ১৫৩ জন। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ১৯৪ জন। এর ফলে রাজ্যে করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ লক্ষ ৪৯ হাজার ১৫০।

আরও পডুন- আগামীকাল থেকেই শহরের ১৬ টি স্কুলে ভ্যাকসিনেশন চালু হবে, বার্তা ফিরহাদের

তবে সংক্রমিতের সংখ্যা বাড়লেও মৃতের সংখ্যার তেমন কোনও হেরফের হয়নি। শনিবারের পরিসংখ্যান অনুযায়ী, মৃত্যু হয়েছিল ৯ জনের। আর গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৮ জনের। করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ৪০৭ জন। রাজ্যে সুস্থতার হার আরও অনেকটা কমে গিয়েছে। শনিবার রাজ্যে সুস্থতার হার ছিল ৯৭.৯৯ শতাংশ। আর গত ২৪ ঘণ্টায় তা কমে দাঁড়িয়েছে ৯৭.৭৭ শতাংশ। মোট অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা ১৭ হাজার ৩৮।

রাজ্যের নিরিখে একদিনে সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন কালিম্পংয়ে। সেখানে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ জন। উত্তরবঙ্গের (North Bengal) অন্য জেলাগুলির মধ্যে আলিপুদুয়ারে আক্রান্তের সংখ্যা ৭, কোচবিহারে ১২, দার্জিলিংয়ে ৩৪, জলপাইগুড়িতে ২২, উত্তর দিনাজপুরে ৯, দক্ষিণ দিনাজপুরে ১৩ ও মালদহে ৪১।

আরও পড়ুন- ওমিক্রন কি আসলে প্রাকৃতিক করোনা টিকা, কী বলছেন বিশেষজ্ঞরা

রাজ্যের মধ্যে সবথেকে বেশি সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন কলকাতায় (Kolkata)। সেখানে একদিনে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ১৯৪ জন। তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৯৯৪ জন। তালিকায় তার ঠিক পরেই রয়েছে হাওড়া। গত ২৪ ঘণ্টায় সেখানে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৫৯৫ জন। এছাড়া পশ্চিম বর্ধমানে আক্রান্ত ২৫৭ ও দক্ষিণ ২৪ পরগনা আক্রান্ত ২৮০। 

দক্ষিণবঙ্গের (South Bengal) জেলাগুলির মধ্যে গত ২৪ ঘণ্টায় সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন ঝাড়গ্রামে। ২৪ ঘণ্টায় এই জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ৭ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪টি জেলার বাসিন্দার। তার মধ্যে হাওড়ায় ১ জন, হুগলিতে ২ জন, উত্তর ২৪ পরগনায় ৩ জন ও কলকাতায় ২ জনের মৃত্যু হয়েছে। 

Share this article
click me!