Omicron in Bengal: রাজ্যে ফের ওমিক্রন আশঙ্কা, কলকাতা বিমানবন্দরে বিদেশ ফেরত চারজন করোনা পজিটিভ

রাজ্যে আবার ওমিক্রন আতঙ্ক। রবিবার বিদেশ ফেরত চারজনকে ওমিক্রন ভাইরাসে আক্রান্ত বলে সন্দেহ করা হচ্ছে। আপাতত সকলেই বেলেঘাটা আইডিতে চিকিৎসাধীন। 
 

Riya Dey | Published : Dec 26, 2021 2:01 PM IST / Updated: Dec 26 2021, 07:32 PM IST

দেশ জুড়ে ক্রমশই বৃদ্ধি পাচ্ছে ওমিক্রন (Omicron) সংক্রমণ। তবে এবার শুধু দেশ নয় ইতিমধ্যে বাংলায়  শুক্রবার কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালের এক জুনিয়র ডাক্তার অনির্বান হালদার। এবার কলকাতায় চার জনের শরীরে ওমিক্রন ভাইরাস (Omicron Virus) মিলতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। সূত্রের খবর, সন্দেহজনক চার জনই ব্রিটেন থেকে ফিরেছিলেন। আক্রান্তদের মধ্যে রয়েছেন একজন মহিলা, একজন প্রৌঢ়, একজন যুবক এবং একজন শিশু।  রবিবার দমদম বিমানবন্দরে এই সকলের করোনা রিপোর্ট পজিটিভ আসে। এঁদের মধ্যে সকলেই করোনা ভাইরাসের নতুন স্ট্রেন ওমিক্রন ভাইরাসে (Omicron Virus) আক্রান্ত বলে মনে করা হচ্ছে। 

দমদম বিমানবন্দরে করোনা রিপোর্ট পজিটিভ (Covid Positive Positive) আসার পরই আক্রান্তদের সকলকে বেলেঘাটা আইডিতে ভর্তি করা হয়। শনিবার পর্যন্ত এ রাজ্যে মোট ৬ জন করোনা ভাইরাসের নয়া স্ট্রেন ওমিক্রনে (Omicron) আক্রান্ত ছিল বলে জানা গেছিল। এবার এই চার জনের ওমিক্রন রিপোর্ট পজিটিভ এলে রাজ্যে মোট ওমিক্রন (Omicron)  আক্রান্তের সংখ্যা দাঁড়াবে ১০। সোমবার এই চার জনের লালরস পরীক্ষার জন্য পাঠানো হবে বলে জানা গেছে এবং তার পরেই জানা যাবে যে এঁদের সকলে ওমিক্রনে (Omicron) আক্রান্ত কি না। 

প্রসঙ্গত, শুক্রবার মেডিক্যাল কলেজ হাসপাতালের যে জুনিয়র ডাক্তারের শরীরে ওমিক্রন ভাইরাসের (Omicron Virus)  সন্ধান মিলেছিল তিনি ও বর্তমানে বেলেঘাটা আইডিতে চিকিৎসাধীন। এ ছাড়াও রাজ্যে আরও পাঁচ জনের শরীরে এই অমিক্রন ভাইরাসের সন্ধান মিলেছিল। আক্রান্ত এই পাঁচ জনের সকলেরই বিদেশ যাত্রার ইতিহাস থাকলেও মেডিক্যাল কলেজের জুনিয়র ডাক্তার অনির্বান হালদার কোনও বিদেশ ফেরত ব্যাক্তির সংস্পর্শে আসেন নি এমন কি তাঁর কোনও আন্তর্জাতিক ভ্রমণের ও রেকর্ড নেই।  তা সত্ত্বেও তাঁর শরীরে ওমিক্রন ভাইরাসের (Omicron Virus) সংক্রমণ নিয়ে ইতিমধ্যে চিন্তার ভাজ পড়তে শুরু করেছিল। এবার আবার চারজনের শরীরে ওমিক্রন ভাইরাসের (Omicron Virus) আশঙ্কা উদ্বেগ বাড়াতে শুরু করেছে।  

উল্লেখ্য, সম্প্রতি কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব সমস্ত কেন্দ্র ও রাজ্য শাসিত অঞ্চলগুলিকেই ওমিক্রন ভাইরাসের (Omicron Virus) ভয়াবহতা সম্পর্কে সতর্ক করেন। তিনি জানান, ডেল্টার চেয়ে অন্তত পক্ষে তিনগুণ বেশি শক্তিশালী হতে পারে ওমিক্রন। বিশেষজ্ঞদের মতে, বিদেশ যাত্রার রেকর্ড না থাকলে না বিদেশ ফেরার কোনও ব্যাক্তির সংস্পর্শে না এলে ওমিক্রনে (Omicron) সংক্রমিত হলে তা সত্যিই উদ্বেগজনক। শুধু রাজ্যে নয়, গোটা দেশ জুড়েই ওমিক্রন আতঙ্ক ক্রমশ সংকটজনক জয়ে উঠছে। বর্তমানে দেশে প্রায় ৪৩৭ জন মানুষ করোনা ভাইরাসের (Corona Virus) নতুন স্ট্রেন ওমিক্রন (Omicron) ভাইরাসে আক্রান্ত। 

Share this article
click me!