ভারতের করোনা সংকটে পাশে থাকার বার্তা বাংলাদেশের, ওষুধ দেওয়ার প্রতিশ্রুতি ঢাকার

  • ভারতে করোনাভাইরাসের সংকট বাড়ছে 
  • আক্রান্তের সংখ্যা বাড়ছে নিত্যদিন 
  • ভারতের পাশে দাঁড়ানোর বার্তা ঢাকার
  • পাঠান হবে ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম

Asianet News Bangla | Published : Apr 29, 2021 11:40 AM IST

আমেরিকা, ব্রিটেন, কানাডার পর এবার প্রতিবেশী বাংলাদেশ ভারতের দিকে সহযোগিতার হাত বাড়িয়ে দিল। করোনা মহামারির এই সংকটতম সময় ভারতে ওষুধ ও প্রয়োজনীয় চিকিৎসা সামগ্রী পাঠিয়ে সহযোগিতা করা হবে বলেও ঘোষণা করেছে বাংলাদেশ। বাংলাদেশ জানিয়েছেন অ্যান্টি ভাইরাল, ওরাল অ্যান্টিভাইরাল ট্যাবলেট, ৩০ হাজার পিপিই কিট  ও কয়েক হাজার জিংক, ক্যালসিয়াম ভিটামিন সি ও অন্যান্য প্রয়োজনীয় ট্যাবলেন ভারতে পাঠানো হবে। 

বাংলাদেশ প্রশাসন জানিয়েছে ভারতের এই সংকটের সময় প্রতিবেশী ভারতের পাশে থাকার কথা বলা হয়েছে। এর ভারতীয়দের প্রাণ বাঁচানোর জন্য সম্ভাব্য প্রতিটি ক্ষেত্রেই সহযোগিতা করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। প্রয়োজনে আরও বেশি করে ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম পাঠান হবে বলেও জানিয়েছে ঢাকা। করোনাভাইরাসের এই সংক্রমণের কারণে মৃত ভারতীয়দের প্রতি শোক প্রকাশ করেছে ঢাকা। একই সঙ্গে বলা হয়েছে ভারতীয়রা বাংলাদেশের সংকটের সময় সর্বদাই তাদের পাশে দাঁড়িয়েছিল। তাই এখন ভারতের সংকটের সময় বাংলাদেশও তাদের পাশে দাঁড়াচ্ছে। 

 

গত কয়েক দিন ধরেই ভারতে করোনাভাইরাসের আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। দৈনিক সংক্রমণের গড় প্রায় তিন লক্ষ। এই পরিস্থিতিতে ভারতের হাসপাতালগুলির ওপর চাপ বাড়ছে। অক্সিজেনসহ প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জাম ও ওষুধের চাহিদাও বৃদ্ধি পাচ্ছে। ভারতের এই সংকটতম সময়ে আমেরিকা, রাশিয়া, ফ্রান্স, জার্মানি, অস্ট্রেলিয়ার মত প্রথম বিশ্বের দেশগুলির পাশাপাশি প্রতিবেশী পাকিস্তানও সহযোগিতার কথা বলেছে। এবার সেই তালিকায় যুক্ত হল বাংলাদেশের নাম।


 

Share this article
click me!