Corona Thirdwave: করোনার তৃতীয় তরঙ্গের আক্রমণের মুখে মহারাষ্ট্র

ভারতের আছড়ে পড়লো করোনার তৃতীয় ঢেউ। উৎসবের মরশুমেই ভারতে আছড়ে পড়লো করোনার তৃতীয় ঢেউ। দুটি রাজ্যে শুরু হল করোনার দাপট। সংক্রমণ বাড়াচ্ছে চিন্তা। 
 

Riya Dey | Published : Sep 8, 2021 8:28 AM IST / Updated: Sep 08 2021, 07:38 PM IST

সেপ্টেম্বরের শেষে ভারতে আছড়ে পড়তে পারে করোনার তৃতীয় ঢেউ এই আশঙ্কা পূর্বেই করা হয়েছিল। তবে সেপ্টেম্বরের শেষ নয় মাসের ১০ দিন কাটতে  না কাটতেই ভারতে শুরু হল তৃতীয় ঢেউয়ের আতঙ্ক। গণেশ চতুর্থীর আগেই মুম্বই ও নাগপুরে শুরু হল করোনার তৃতীয় তরঙ্গের দাপট, সোমবার এমনটাই জানিয়েছেন মহারাষ্ট্রের মন্ত্রী নীতিন রাউত। তিনি জানিয়েছেন 'নাগপুরে খুব শীঘ্রই করোনা সংক্রান্ত বিধিনিষেধ আরোপ করা হবে।' অপরদিকে মুম্বইয়ের মেয়র কিশোরী পেডনেকর সংবাদ মাধ্যমকে জানিয়েছেন 'তৃতীয় ঢেউ আসছে নয়, তৃতীয় ঢেউ এসে গিয়েছে।' মহারাষ্ট্রে ক্রমশ উর্দ্ধমুখী করোনার গ্রাফ। গণেশ পুজোর কারণে করোনা বিধি শিকেয় তুলে উৎসবের আমেজে ভাসতে চলেছেন মহারাষ্ট্রবাসী। তৃতীয় ঢেউয়ের সংক্রমণ সামাল দিতে উৎসবের মরশুমে সাধারণ মানুষকে প্রয়োজন ছাড়া বাড়ি থেকে না বেরোনোর আর্জি জানিয়েছেন কিশোরী পেডনেকর। 

আরও পড়ুন- Covid Vaccine: করোনা ভ্যাকসিন না নিলে হতে পারে কী ক্ষতি? কী বলছেন চিকিৎসকরা?

নাগপুরে করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়েছে কি না প্রসঙ্গে নীতিন রাউত একটি সর্বভারতীয় সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে জানান 'নাগপুরে করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়তে পারে যে কোনও সময়। কারণ দু'দিনে করোনা সংক্রমণ প্রায় দ্বিগুণ হয়েছে। করোনা সংক্রান্ত বিধিনিষেধ আবার ফিরিয়ে আনতে হবে কারণ সাধারণ মানুষের জীবন রক্ষা করা আমাদের কর্তব্য।' এদিকে, নতুন করে মহারাষ্ট্রে করোনার ঊর্ধ্বমুখী গ্রাফ দেখে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে সমস্ত রাজনৈতিক মিটিং-মিছিল ও জনজমায়েত বন্ধ করার জন্য অনুরোধ করেছেন। তিনি বলেছেন,'সাধারণ মানুষের স্বাস্থ্যের খেয়াল রাখা অত্যন্ত জরুরি। পরিস্থিতি কাটিয়ে উঠলে উৎসব ভবিষ্যতেও পালন করা যাবে। করোনা সংক্রমণ বৃদ্ধি পেলে পরিস্থিতির অবনতি হবে। আগে স্বাস্থ্যের দিকে নজর দেওয়া জরুরি। তবেই আমরা করোনার তৃতীয় ঢেউ এড়াতে পারব।'

আরও পড়ুন- Coronavirus - বিশ্বে শুরু হয়ে গেল ২ বছরের শিশুদেরও টিকাকরণ, নজির গড়ল এই ল্য়াটিন আমেরিকান দেশ

উল্লেখ্য, গত ২৪ ঘন্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩,৮৯৮ জন মানুষ। মৃত্যু হয়েছে ৮৬ জনের। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩,৫৮১ জন মানুষ। বর্তমানে মহারাষ্ট্রে মৃত্যুর হার ২.১২ শতাংশ যা দেশের মধ্যে দ্বিতীয়। একইসঙ্গে মহারাষ্ট্রে সুস্থতার হার ৯৯৭.০৮ শতাংশ। 


আরও দেখুন- ভবানীপুরে শুরু উপনির্বাচনের প্রস্তুতি, রঙ-তুলি নিয়ে দেওয়াল লিখনে হাত লাগালেন শোভনদেব

Heavy Rain fall  forecast  in Kolkata and South Bengal due to deep depression on 8 September RTB

Share this article
click me!