করোনা মোকাবিলায় ভারতের পাশে Google, ১৩৫ কোটি টাকা আর্থ সাহায্য ঘোষণা সুন্দর পিচাইয়ের

  • করোনাভাইরাসের দ্বিতীয় তরঙ্গে সংকট বাড়ছে
  • ভারতের পাশে দাঁড়াতে এগিয়ে এল গুগুল 
  • অর্থ সাহায্যের কথা ঘোষণা সংস্থার 
  • দুইভাবে করা হবে সাহায্য 
     

Asianet News Bangla | Published : Apr 26, 2021 6:49 AM IST


করোনাভাইরাসের দ্বিতীয় তরঙ্গের সঙ্গে লড়াই করার জন্য এবার ভারতের পাশে দাঁড়ানোর কথা ঘোষণা করল গুগুল। ১৩৫ কোটি টাকা আর্থিক সহযোগিতা করার কথা ঘোষণা করা হয়েছে সংস্থার পক্ষ থেকে। গুগুলের সিইও সুন্দর পিচাই সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে এই কথা জানিয়েছেন। তিনি বলেছেন, করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসা, প্রয়োজনী সরঞ্জাম, কেনার জন্য এই অর্থ সাহায্য করা হচ্ছে। 


সোমবার গুগুলের সিইও সুন্দর পিচাই বলেছেন, ভারতে ক্রমবর্ধমান কোভিড সংকট ভয়াবহ পরিস্থিতি তৈরি করছে। সেই কারণে গুগুল গিভ ইন্ডিয়া ও ইউনিসেফকে ১৩৫ কোটি টাকার অনুদান প্রদান করছে। ভারতের গুগুলের প্রধান সঞ্জয় গুপ্ত বলেছেন এই মুহূর্তে ভারত মহামারি মোকাবিলায় সবথেকে কঠিন পরিস্থিতির মোকাবিলা করছে। প্রতিদিনই আক্রান্তের সংখ্যা বাড়ছে। রোগীদের ক্রমবর্ধমান সংখ্যার সঙ্গে লড়াই করার জন্য জরুরি সরবরাহের প্রয়োজন রয়েছে। আক্রান্তদের পাশে দাঁড়াতে উদ্যোগ নিয়েছে গুগুল। আক্রান্তদের সহযোগিতার আর কী কী করা যেতে পারে তাও জানতে চাওয়া হয়েছে বিখ্যাত এই সংস্থার পক্ষ থেকে। একই সঙ্গে তিনি বলেছেন করোনা যুদ্ধে পাসে দাঁড়াতেই ভারতের ১৩৫ কোটি টাকা আর্থিক সহযোগিতা করা হয়েছে। 

সপ্তম দফায় ভোট কম পড়ছে বলে অভিযোগ, ফিরহাদের নিশানায় নির্বাচন কমিশন ...

সংস্থার পক্ষ থেকে জানান হয়টেছে দুভাবে আর্থিক সাহায্য করা হচ্ছে। প্রথমটির মাধ্যে ২০ কোটি টাকা প্রদান করা হবে মহামারির কারণে সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত পরিবারগুলির সদস্যদের। দ্বিতীয়টি ইউনিসেফের কাছে দেওয়া হবে ভারতের প্রয়োজনীয় অক্সিজেন ও পরীক্ষা সরঞ্জাম ও চিকিৎসার জরুরি সরঞ্জাম সরবরাহের জন্য।

দ্বিতীয় তরঙ্গে করোনা আক্রান্তের সুনামি চলছে দেশে, ভয় দেখাচ্ছে দৈনিক পরিসংখ্যন ... 

আর্থিক সহযোগিতার ছাড়াও করোনাভাইরাসের এই সংকট মোকাবিলার প্রচার ও তথ্য ছড়িয়ে দেওয়ার কাজেও অগ্রনী ভূমিকা গ্রহন করেছে গুগুল। করোনাস্বাস্থ্য বিধি মানা নিয়ে গাইডলাইন প্রচার করা হয়েছে। ইউটিউবের মাধ্যমে ভ্যাকসিন সংক্রান্ত তথ্যও প্রচার করা হয়েছে। ভারতের স্বাস্থ্য আধিকারিকদের জন্য কর্মশালারও আয়োজন করা হয়েছে। খুব তাড়াতাড়ি ভারত করোনা সংকট কাটিয়ে উঠতে পারবে বলেও আশা প্রকাশ করেছেন  ভারতের গুগুলের প্রধান। ভারতীয়দের স্বাস্থ্য ও সুরক্ষা নিয়ে আগামী দিনেও গুগুল স্থানীয় প্রশাসন ও সহযোগী সংস্থাগুলির সঙ্গে কাজ করবে বলেও জানিয়েছেন তিনি। 

 

Share this article
click me!