পুজোয় নিশ্চিন্তে ঘুরুন, করোনা আতঙ্ক কাটাতে দারুণ উদ্যোগ রাজ্য সরকারের

পুজো উদ্যোক্তাদের কোভিড ভ্যাকসিন দেবার ব্যবস্থা। হাওড়া পুর নিগম ও জেলা স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে উদ্যোগ। 

Parna Sengupta | Published : Jul 9, 2021 1:34 PM IST

কয়েকমাস বাদেই বাঙালীর সেরা উৎসব দুর্গা পুজো।এই সময় করোনার তৃতীয় ঢেউ আসার সম্ভাবনা রয়েছে।তাই আগে থেকে ব্যবস্থা নেওয়া হচ্ছে প্রশাসনের পক্ষ থেকে।এবার পুজো উদ্যোক্তাদের কোভিড ভ্যাকসিন দেবার ব্যবস্থা করা হল হাওড়া পুর নিগম ও জেলা স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে।আজ শরৎ সদনে এই টিকাকরন শুরু হয়। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের সমবায় মন্ত্রী এবং হাওড়া পুরসভার প্রশাসক মন্ডলীর চেয়ারম্যান অরূপ রায়। তিনি বলেন করোনা সংক্রমন আটকাতে রাজ্য সরকার সবরকম ব্যবস্থা নিচ্ছে। সাধারণ মানুষের পাশাপাশি যারা সুপার স্প্রেডার অর্থাৎ যাদের থেকে সংক্রমন বেশি ছড়াতে পারে তাদের ভ্যাকসিন দেওয়া শুরু হয়েছে।

পুজোর আগেই এবার উদ্যোক্তাদের ভ্যাকসিন দেওয়া শুরু হল। হাওড়া পুরসভা এলাকার মোট ১০৪৫ টি ক্লাবের ৫০ জন করে সদস্যকে ভ্যাকসিন দেওয়া হবে। এছাড়া পুজোর সঙ্গে যুক্ত প্যান্ডেল তৈরীর কারিগর, ইলেকট্রিশিয়ান, ঢাকি এবং পুরোহিতদের অগ্রাধিকারের ভিত্তিতে ভ্যাকসিন দেওয়া হবে। এর মূল উদ্দেশ্য করোনার তৃতীয় ঢেউকে আটকানো। 

পুরসভার এই উদ্যোগকে স্বাগত জানিয়েছে পুজোর উদ্যোক্তারা। শিবপুর মন্দিরতলা পুজো কমিটির অন্যতম উদ্যোক্তা লালমোহন ভট্টাচার্য জানিয়েছেন এটা খুবই ভালো উদ্যোগ। এতে তাদের পুজো করতে সুবিধা হবে।

Share this article
click me!