জঙ্গি দমনে কড়া যৌথ বাহিনী, রাত থেকেই জম্মু ও কাশ্মীরের কুলগামে এনকাউন্টার

  • জম্মু ও কাশ্মীরে এনকাউন্টার 
  • কুলগাম জেলায় এনকাউন্টার 
  • জঙ্গি বনাম বাহিনীর গুলির লড়াই

Asianet News Bangla | Published : Jul 9, 2021 10:53 AM IST

ভূস্বর্গে রীতিমত তৎপরতা শুরু করেছে নিরাপত্তা বাহিনী। শুক্রবার জম্মু ও কাশ্মীরে কুলগামে নিরাত্তা বাহিনী আর জঙ্গিদের মধ্যে গুলির শুরু হয়েছিল। দীর্ঘ সময় পরেও তা অব্যাহত রয়েছে। পুলিশ জানিয়েছেন এনকাউন্টার এখনও চলছে। কুলগামের রিদওয়ানি এলাকায় এনকাউন্টার চলছে। পুলিশ ও নিরাপত্তা রক্ষীরা যৌথভাবে তা প্রতিহত করছে।  জম্মু ও কাশ্মীরের পুলিশ ও সিআরপিএপ এই এনকাউন্টারে সামালি হয়েছে বলেও জানান হয়েছে। 

স্থানীয় বাসিন্দাদের সূত্রেরই পুলিশ খবর পেয়েছিল এলাকায় সন্দেহভাজনরা ঘোরাফেরা করছে। সন্ত্রাসবাদীদের সম্পর্কে নির্দিষ্ট তথ্য পেয়েই যৌথবাহিনী তল্লাশি অভিযান শুরু করে। রাতের বেলাই যৌথ বাহিনীর একটি কর্ডোন তল্লাশি চালায়। সেই সময়ই জঙ্গি নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে গুলি চালায় বলে অভিযোগ। তারপরই পাল্টা হামলা চালায় নিরাপত্তা বাহিনীর সদস্যরা। একটি সূত্র বলছে দীর্ঘ এনকাউন্টের পর দুই থেকে তিন জন জঙ্গি আত্মসমর্পন করেছে। তবে সরকারি সূত্রে এখনও পর্যন্ত কোনও খবর পাওয়া যায়নি। 

পূর্ব লাদাখ সেক্টর, আবারও চিনকে কড়া অবস্থানের কথা জানিয়ে দিল ভারত

ভারতের পথে এবার চিন, সেনা বাহিনীতে নিয়োগ আর প্রশিক্ষণ তিব্বতের তরুণদের

কোভ্যাক্সিন নিয়ে আশাবাদী WHOর বিজ্ঞানী সৌম্যা স্বামীনাথন, দেখুন কী কী বললেন তিনি

গত ৪৮ ঘণ্টায় জম্মু ও কাশ্মীরে এটি চতুর্থ এনকাউন্টার। আগের তিনটি এনকাউন্টারে ৫ জন জঙ্গিকে নিকেশ করেছে নিরাপত্তা বাহিনীর সদস্যরা। সূত্রের খবর খুব তাড়াতাড়ি জম্মু ও কাশ্মীর বিধানসভা নির্বাচন সেরে ফেলতে চায় কেন্দ্রীয় সরকার। সেই সময় সবরকম প্রস্তুতি শুরু করে দিয়েছে প্রশাসন। স্থানীয়দের নিরাপত্তার কথা ভেবে জম্মু ও কাশ্মীরে জঙ্গি দমনে কড়া পদক্ষেপ গ্রহণ করেছে সরকার। 

Share this article
click me!