আশঙ্কাই সত্যি হল, গঙ্গায় ভাসছে উত্তরপ্রদেশ-বিহার থেকে আসা করোনা রোগীর পচাগলা দেহ

  • গঙ্গায় ভাসছে পচাগলা একাধিক দেহ
  • ওই মৃতদেহগুলির কোন পরিচয় মেলেনি
  • পুলিশ এসে দেহগুলি উদ্ধার করে
  • পাশের রাজ্য থেকে করোনা রোগীর দেহ ভেসে এসেছে বলে অনুমান

Parna Sengupta | Published : Jun 18, 2021 9:23 AM IST

বাংলায় ভেসে আসতে পারে উত্তরপ্রদেশ, বিহার থেকে গঙ্গায় ভাসিয়ে দেওয়া করোনা আক্রান্তের মৃতদেহ। এমন আশঙ্কা করেছিল মমতা বন্দ্যোপাধ্যায় সরকার। এতদিন বিষয়টি শুধু আশঙ্কাতেই আটকে ছিল। এবার সামনে এল সত্যি। গঙ্গায় জলের তোড়ে ভেসে বেড়াচ্ছে ভিন রাজ্যের করোনা আক্রান্তের পচা গলা মৃতদেহ। এমনই মর্মান্তিক ছবি দেখা গেল মুর্শিদাবাদের গঙ্গায়। 

ভিন রাজ্য থেকে জলের তোড়ে গঙ্গায় পরপর একাধিক মৃতদেহ ভেসে আসায় ব্যাপক চাঞ্চল্য ছড়ালো মুর্শিদাবাদের চাচন্ড এলাকায়। যদিও শেষ পাওয়া খবরে ওই মৃতদেহ গুলির কোন পরিচয় মেলেনি। প্রত্যেকটি দেহ কার্যত পচে-গলে বিকৃত হওয়া। ঘটনার পরই পুলিশ এসে মৃতদেহগুলি উদ্ধার করে। পার্শ্ববর্তী ঝাড়খন্ড বিহার রাজ্যে বৃষ্টির ফলে জলস্তর বৃদ্ধি পাওয়ায় স্বাভাবিকভাবেই গঙ্গায় বেড়েছে জলের পরিমাণ। সেই জলের তোড়ে ভিন রাজ্য থেকে ওই মৃতদেহগুলি মুর্শিদাবাদে এসে গঙ্গায় ভেসে উঠেছে বলেই স্থানীয়দের আশঙ্কা। 

স্থানীয় মানুষদের অনুমান, সম্প্রতি উত্তরপ্রদেশে কিছুদিন আগে মৃতদেহ গঙ্গায় ছুঁড়ে ফেলে দিতে দেখা যায়। এরই মধ্যে জলস্তর বৃদ্ধি পাওয়ায় ওই মৃতদেহগুলি ফরাক্কা ব্যারেজ হয়ে মুর্শিদাবাদে প্রবেশ করে। পুরো ঘটনায় এলাকায় ব্যাপক ভাবে মানুষের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে। 

স্থানীয় বাসিন্দা শারজামান শেখ বলেন, আমরা হামেশাই গঙ্গার পাড়ে দাঁড়িয়ে বন্ধু-বান্ধব মিলে গল্পগুজব করি। সেইমতো হঠাৎই নজর যায়গুলো একটি মৃতদেহ কয়েক মিটার দূর দিয়ে ভেসে যাচ্ছে। তারপর এক এক করে বাকি দুটো মৃতদেহ ভেসে যেতে দেখি আমরা। সেইমতো তড়িঘড়ি গ্রামবাসীদের খবর দেয়া হলে সকলে এক এক করে সেখানে এসে জড়ো হয়।

প্রসঙ্গত, গঙ্গার বিভিন্ন পাড় এলাকায় ইতিমধ্যে পড়শি রাজ্য থেকে এ রাজ্যে দেহ ভেসে আসতে পারে, এই আশঙ্কার সর্তকতা জারি করে নজরদারি বাড়িয়েছিল রাজ্য সরকার। তার মধ্যে এই ঘটনা ঘটায় রীতিমতো শোরগোল পড়েছে। যদিও অপর এক একাংশের দাবি, দেহগুলি স্থানীয় কোন এলাকার হলেও হতে পারে। সব মিলিয়ে এমন অস্বাভাবিক ঘটনায় গোটা এলাকার মানুষের চোখে মুখে শঙ্কার ছায়া নেমে এসেছে।

Share this article
click me!