লাগবে মাস্ক-স্যানিটাইজার, নতুন নিয়ম মেনে বুধবার থেকে খুলছে তারাপীঠ মন্দির

  • আগামী বুধবার খুলে যাচ্ছে তারাপীঠ মন্দির
  • সকাল থেকেই শুরু হবে মায়ের পুজো
  • আরোপ করা হয়েছে বেশ কিছু বিধিনিষেধ
  • সোমবার মন্দির কমিটি মন্দির খোলার সিদ্ধান্ত নেয়

Parna Sengupta | Published : Jun 14, 2021 10:49 AM IST

জারি করা হয়েছে একগুচ্ছ নতুন নিয়ম। সেইসব নিয়ম মেনে ফের বুধবার থেকে খুলছে তারাপীঠ মন্দির। আগামী বুধবার সকাল থেকে সমস্ত মানুষ মা তারার পুজো দিতে পারবেন। তবে কিছু বিধিনিষেধ আরোপ করেছে মন্দির কর্তৃপক্ষ। রাজ্য সহ গোটা দেশেই ক্রমশ কমছে করোনা সংক্রমণ। সেদিকে নজর রেখেই খুলে দেওয়া হচ্ছে মন্দির। 

আরও পড়ুন - ১৫ই জুন থেকে মিলবে স্পুটনিক ভি, এখনও ভ্যাকসিন না নিলে পেতে পারেন এই টিকা, জানুন বিস্তারিত

উল্লেখ্য, লকডাউনের শুরু থেকেই তারাপীঠ মন্দিরে ভক্তদের তেমন আনাগোনা ছিল না। প্রথম ধাপে প্রায় তিনমাস বন্ধ ছিল মন্দির। দ্বিতীয় ধাপে চলতি বছরের ১৮ মে ভক্তদের জন্য ফের বন্ধ করা হয় মন্দিরের দরজা। একমাস পর ১৬ জুন অর্থাৎ বুধবার আবার মন্দিরের দরজা খুলে যাচ্ছে। সোমবার মন্দির কমিটি বৈঠক করে ভক্তদের জন্য মন্দিরের দরজা খোলার সিদ্ধান্ত নেয়। 

এরই সঙ্গে সিদ্ধান্ত নেওয়া হয়েছে মন্দিরের গর্ভগৃহে মা তারার মূর্তি কেউ জড়িয়ে ধরতে পারবে না। ছবি তুলতে পারবেন না মায়ের সঙ্গে।

আরও পড়ুন - করোনার মধ্যে 'Pregnant' হয়ে পড়েছেন, ভুল করেও করবেন এই কাজগুলি, জানুন কেন

মন্দির কমিটির সভাপতি তারাময় মুখোপাধ্যায় ও সম্পাদক ধ্রুব চট্টোপাধ্যায় বলেন, “মন্দিরের সঙ্গে বহু মানুষের রুটিরুজি জড়িত। বহু মানুষ শুধু ফুল বিক্রি করে সংসার চালান। রয়েছে কয়েকশো অটো। ট্রেন এবং মন্দির বন্ধ থাকায় তারাও রুটি রুজি হারিয়েছেন। প্রসাদের ডালা নিয়ে বসে রয়েছে কয়েকশো দোকান। তারাও সমস্যায় রয়েছেন। লজ বন্ধ থাকায় তাঁদের কর্মীরা কাজ হারিয়েছেন। মন্দির বন্ধ থাকায় তাঁদের সংসারে অনটন শুরু হয়েছে। তাই আমরা মন্দির খোলার সিদ্ধান্ত নিয়েছি”।

মন্দির খোলা হলেও করোনা বিধি মেনে পুজো দিতে হবে ভক্তদের। মুখে মাস্ক ছাড়া কাউকে মন্দির চত্বরে উঠতে দেওয়া হবে না। মন্দির চত্বরে ওঠার সময় প্রত্যেকের হাতে স্যানিটাইজার দেওয়া হবে। পুজোর লাইনে দূরত্ব বিধি মেনে চলতে হবে। তবেই পুজো দিতে পারবেন ভক্তরা বলে জানানো হয়েছে। 

Share this article
click me!