করোনা টিকা নেওয়ার আর্জি চিকিৎসকের, সোশ্যাল মিডিয়ায় তাঁর গলদঘর্ম ছবি ভাইরাল

করোনাভাইরাসের টিকা নেওয়ার আর্জি
সোশ্যাল মিডিয়ায় আর্জি চিকিৎসকের 
তাঁরই ছবি ভাইরাল নেটদুনিয়ায় 
 

Asianet News Bangla | Published : Apr 30, 2021 3:27 PM IST

অস্তস্তিকর পিপিই কিট। করোনাভাইরাসের দ্বিতীয় তরঙ্গে তিকিৎসক ও অন্যান্য স্বাস্থ্য কর্মীদের এই প্রবল গরমের মধ্য়েই পিপিই কিট করে কাজ করে যেতে হচ্ছে। আর সেই অস্বস্তি বোঝাতেই নিজের গলদগর্ম ছবি পোস্ট করেন সোশ্যাল মিডিয়ায়। আর নিমেছেন করোনা যোদ্ধার ছবি ভাইরাল হয়ে যায় নেট দুনিয়ায়। 

গুজরাতের আমেদাবাদের চিকিৎসক সোহিল মাকওয়ানা গত বছর থেকেই নিরবিচ্ছন্নভাবে করোনাভাইরাসের সংক্রমণের বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যাচ্ছেন। ধরপুরের জিএমইআরএস মেডিক্যাল কলেজ হাসপাতালে কর্মরত এই চিকিৎসক। দুটি ছবি টুইটারে পোস্ট করেছিলেন। একটি ছবিতে তুলে ধরেছেন পিপিই কিট পরা অবস্থা। আর পরের ছবিটা দীর্ঘ সময় পর পিপিই খোলার পরে তোলা হয়েছিল। দ্বিতীয় ছবিতে দেখা যাচ্ছে চিকিৎসকের জামা ঘামে ভিজে জ্যাব জ্যাব করছে। দুটি ছবি পোস্ট করে তিনি ক্যাপশানে লিখেছেন দেশের সেবা করতে পেরে তিনি গর্বিত। আরও এপর পোস্ট করেন তিনি সোশ্যাল মিডিয়ায়। সেখানে তিনি দেশের সমস্ত মানুষকে টিকা নেওয়ার জন্য আবেদন জানিয়েছেন। সঙ্গে বলেছেন মহামারি রুখতে এটি একমাত্র সমাধানের পথ। সেই সঙ্গে তিনি বলেন করোনা সংক্রমণ রুখতে দেশের চিকিৎসক স্বাস্থ্য কর্মীরা কঠিন লড়াই করছেন। কিন্তু টিকাই একমাত্র সমাধান বলেও দাবি করেন তিনি।  

সূত্রের খবর বর্তমানে দেশে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় হাসপাতালগুলিতে বাড়ছে রোগীর চাপ। তুলনায় চিকিৎসকের সংখ্যা কম থাকায় এক এক জনকে ১৫ ঘণ্টারও বেশি সময় ধরে ডিউটি করতে হচ্ছে। প্রবল এই গরমে দীর্ঘ সময় পিপিই কিট পরে ডিউটা করা প্রচণ্ড কষ্টকর। সোহিল সেই কথা না বললেও অনেক চিকিৎসকই বিষয়টি উত্থাপন করেছিলেন। চিকিৎসকদের এই ত্যাগের কথা স্বীকার করেই গোটা দেশই তাঁদের সামনে মাথা নত করেছে। চিকিৎসকের পোস্ট ১,৩০ লক্ষ নেটিজেন পছন্দ করেছেন। ১৫ হাজারেরও বেশি মানুষ সেটি পুনরায় টুইট করেছেন। 

Share this article
click me!