টি২০ বিশ্বকাপ খেলবে রশিদ খান-মহম্মদ নবিরা, জানিয়ে দিলেন আফগানিস্তান টিমের মিডিয়া ম্যানেজার

দেশ জুড়ে চলছে রাজনৈতিক অস্থিরতা। আমেরিকা সেনা সরাতেইন আফগানিস্তানে ফের তালিবানি রাজ। তবে টি২০ বিশ্বকাপ সমস্যার মধ্যেও খেলবে আফগানিস্তান। জানিয়ে দিলেন মিডিয়া ম্যানেজার।

Sudip Paul | Published : Aug 16, 2021 12:07 PM IST

তালিবানিদের দখল চলে গিয়েছে আফগানিস্তান। দেশ জুড়ে চরমে রাজনৈতিক অস্থিরতা। তালিবামি তাণ্ডবে প্রাণ হারিয়েছে হাজারেরও বেশি মানুষ। রক্তাক্ত হয়েছে কাবুলও। এই পরিস্থিতিতে আতঙ্কে রয়েছে দেশের ক্রিকেটাররাও। ইতিমধ্যেই আফগানিস্তানের ৬টি ক্রিকেট স্টেডিয়ামের মধ্যে ৩টি দখল করে নিয়েছে তালিবানরা। যার ফলে অনুশীলম করতে সমস্যায় পড়ছিলেন ক্রিকেটাকরা। সংশয় দেখা দিয়েছিল আসন্ন টি২০ বিশ্বাকাপে আফগানদের অংশগ্রহণ নিয়ে। তবে অস্থির পরিস্থিতির মধ্যেও আফগানিস্তান টি২০ বিশ্বকাপ খেলবে বলে জানিয়ে দিল দলের মিডিয়া ম্যানেজার।

আরব আমিরশাহিতে ১৯ সেপ্টেম্বর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত চলবে আইপিএল ২০২১-এর বাকি পর্ব। তারপরই শুরু হবে টি২০ ক্রিকেটের বিশ্বযুদ্ধ। আফগানিস্তান ক্রিকেট দলের মিডিয়া ম্যানেজার হিকমত হাসান সংবাদ সংস্থা এএনআইকে দেওয়া সাক্ষাৎতকারে বলেন,'আমরা টি-২০ বিশ্বকাপ খেলব। প্রস্তুতি তুঙ্গে। আগামী কয়েক দিনের মধ্যেই ক্রিকেটাররা কাবুলে প্রস্তুতি শুরু করে দেবে। আমাদের অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে ত্রি-দেশীয় সিরিজ রয়েছে সামনে। তার জন্য ভেন্যু খুঁজছি আমরা। এটাই কুড়ি ওভারের বিশ্বকাপের প্রস্তুতির সেরা মঞ্চ। আমরা শ্রীলঙ্কা ও মালয়েশিয়ার সঙ্গেও কথা বলছি এই সিরিজের জন্য। আমরা পাকিস্তানেও খেলতে যাব।' শুধু তাই নয়, এই পরিস্থিতিতে ঘরোয়া ক্রিকেট প্রতিযোগিতা করার বিষয়তেও আশাবাদী  হিকমত হাসান।

 

 

অপরদিকে, ইংল্যান্ডে 'দ্য়া হান্ড্রেড' ক্রিকেট প্রতিযোগিতা খেলতে ব্যস্ত রয়েছেন আফগানিস্তানের দুই তারকা ক্রিকেটার রাশিদ খান ও মহম্মদ নবি। তবে তাদের পরিবার রয়েছে আফদানিস্তানে। তাই চিন্তায় রাতের ঘুম উড়েছে তাদের। তবে তাদের পরিবারকে সুরক্ষিত রাখার আশ্বাস দিয়েছে আফগানিস্তানের ক্রিকেট বোর্ড। রাশিদ খান ও নবির আইপিএল খেলা নিয়ে তৈরি হয়েছিল সংশয়। তবে আফগানিস্তানের টি২০ বিশ্বকাপ খেলতে কোনও সমস্যা না হলে, আইপিএল খেলতেও কোনও সমস্যা হবে না বলেই মনে করা হচ্ছে।

Share this article
click me!