চাপে বিরাট কোহলি, লর্ডসে মেজাজ হারিয়ে ঘটাচ্ছেন একের পর এক কাণ্ড, দেখুন ভাইরাল ভিডিও

নিজের ব্যাটে রান নেই দীর্ঘ দিন। লর্ডসে প্রয়োজনের সময় সেট হয়েও উইকেট উপহার দিয়ে এসেছেন ইংল্যান্ডকে। দলের কাছে হারের ভ্রুকুটি। লর্ডসে একাধিকবার মেজাজ হারালেন বিরাট কোহলি।
 

Sudip Paul | Published : Aug 16, 2021 9:14 AM IST

প্রায় ২ বছর ধরে সময় বিরাট কোহিলর ব্যাটে নেই কোনও সেঞ্চুরি। শতরান না পেলেও ওয়ান ডে ক্রিকেটে ছন্দে রয়েছেন ভারত অধিনায়ক। কিন্তু টেস্টে ক্রিকেটে লাগাতার বড় রান নেই বিরাটের ব্যাটে। ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল থেকে ইংল্যান্ডজ সফরের প্রথম দুই টেস্ট রানের খরা অব্যাহত বিরাটের ব্যাটে। ভারত অধিনায়ক নিয়ে সমালোচনাও কম হচ্ছে না। ফলে চাপও বাড়ছে বিরাটের উপর। লর্ডস টেস্টে একাধিকবার মেজাজ হারাতেও দেখা গেল কোহলিকে।

লর্ডস টেস্টে প্রথম ও দ্বিতীয় ইনিংসে শুরুটা ভালই করেছিলেন বিরাট কোহলি। প্রথম ইনিংসে ৪২ রান করে সেট হয়েও আউট হন তিনি। দ্বিতীয় ইনিংসে বিশেষ করে বিরাটের উইকেটে থাকাটা বেশি দরকার ছিল। কিন্তু ২০ রান করে আউট হয়ে যান তিনি। ড্রেসিংরুমে ফিরে আউট হওয়ার জন্য নিজের উপরই রাগ উগড়ে দেন বিরাট। এতটাই ক্ষুব্ধ হন যে তোয়ালে লর্ডসের প্যাভেলিয়নের কাঁচে ছুঁড়ে মারেন। সেই ভিডিও ভাইরাল হতে বেশি সময় লাগেনি।

 

 

এরপর চতুর্থ দিনে শেষে ৬ উইকেট হারিয়ে চাপের মুহূর্তে ব্যাট করছেন ঋষভ পন্থ ও ইশান্ত শর্মা। দলের সামনে যে কঠিন লড়াই সেটা ভালই বুঝতে পারছিলেন বিরাট কোহলি। শেষের দিকে বিরাট কোহলির মনে হয়েছিল আলো কমে গিয়েছে। কিন্তু আম্পায়ারের কাছে খেলা বন্ধের কথা না জানিয়ে কেন পন্থ ও ইশান্ত খেলা চালিয়ে যাচ্ছেন সেই কারণেই রেগে যান বিরাট। ব্যালকনি থেকে রেগে গিয়ে ভঙ্গিমাতে বুঝিয়ে দেন আম্পায়রকে বলতে আলো কমে গিয়েছে, খেলা বন্ধ করতে। বিরাটকে সঙ্গ দেন রোহিতও। সেই ভিডিও ঝড়ের গতিতে ছড়িয়ে পড়েছে নেট মাধ্যমে।

 

আরও পড়ুনঃসিন্ধুর সঙ্গে আইসক্রিম, নীরজের সঙ্গে চুরমা- মেডেলজয়ীদের নিয়ে মজার মুহুর্ত নরেন্দ্র মোদীর

আরও পড়ুনঃমেসির চোখের জল মোছা টিস্যু কিনতে চান, জেনে নিন পকেটে রাখতে হবে কত টাকা

আরও পড়ুনঃতালিবানের দখলে আফগানিস্তান, রাশিদ খানদের আইপিএল ও টি২০ বিশ্বকাপে খেলা নিয়ে সংশয়

একে নিজের ব্যাটে রান নেই, তারউপর দলের সামনে হারের ভ্রুকুটি, রবিচন্দ্রন অশ্বিনকে ছাড়া দল গঠন নিয়েও উঠছে প্রশ্ন। ফলে নানা দিক থেকে চাপে জর্জরিত ভারত অধিনায়ক। এমনিতেই আক্রমণাত্মক বিরাট, চাপের মুহূর্তে যে মাথা ঠান্ডা রাখতে পারছেন না কোহলি, তারই প্রমাণ বারবার মিলল ক্রিকেটের মক্কায়।

Share this article
click me!