কেন ৭ নম্বর জার্সি পড়েন তিনি, এতদিনে রহস্য ফাঁস করলেন সিএসকে অধিনায়ক এমএস ধোনি

২৬ মার্চ থেকে শুরু হতে চলেছে আইপিএল ২০২২ (IPL 2022) । প্রথম ম্য়াচে মুখোমুখি চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) ও কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। তার আগে নিজে কেন সাত নম্বর জার্সি (7 Number Jesrey) পড়েন সেই রহস্যভেদ করলেন মাহি (Mahi)।
 

Asianet News Bangla | Published : Mar 17, 2022 2:33 PM IST

৭ নম্বর জার্সি। টি শার্টের পেছনে এই নাম্বার ৭-কে রীতিমত ব্র্যান্ড করে তুলেছেন ক্রীড়া ক্ষেত্রে বিশ্বের দুই তারকা। এক জন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। যার জার্সি নাম্বার সাত (Jersey Number 7) । অপরজন এমএস ধোনি (MS Dhoni)। ৭ নম্বর জার্সি পড়ে দীর্ঘ বছর জাতীয় দল ও এখনও সেই জার্সি পড়ে খেলেন প্রাক্তন বিশ্বকাপ (World Cup) জয়ী ভারত অধিনায়ক । দীর্ঘ ক্রিকেট কেরিয়ারে অনেকেই অনেকবার ধোনির কাছে জানতে চেয়েছেন কেন তিনি সাত নম্বর জার্সি পড়েন। তবে সেইভাবে কোনও উত্তর পাওয়া যায়নি বর্তমানে চেন্নাই সুপার কিংস অধিনায়কের তরফে। তাই নানা  সময়ে ধোনি ভক্তরা সাত নাম্বার জার্সি পড়ার নান কারণ নিজেরাই তৈরি করে ফেলেছেন। কিন্তু অবশেষে সাত নম্বর জার্সি পড়ার কারণ নিজেই সকলের সামনে তুলে ধরলেন মহেন্দ্র সিং ধোনি।

কোনও সংখ্য়া ত্বত্ত্ব বা কু-সংস্কার নয়, নিজের মনরে কাছের এই সাত নম্বর বলেই চেন্নাই সুপার কিংসের মালিক ইন্ডিয়া সিমেন্টসের একটি অনুষ্ঠানে জানিয়েছেন এমএস ধোনি। এছাড়া এই জার্সিপড়া পেছনে কারণ সম্পর্কে বলতে গিয়ে ৪ বারের আইপিএল জয়ী অধিনায়ক বলেছেন,'অনেকেই আগে ভাবত যে সাত আমার পয়া সংখ্যা। কিন্তু এই সংখ্যাটা বেছে নিয়েছি একটা সাধারণ কারণের জন্যে। আমার জন্ম ৭ জুলাই। তাই এটি সপ্তম মাসের সপ্তম দিন। এটাই আসল কারণ।' ভার্চুয়াল অনুষ্ঠানে যোগ দিয়ে ধোনি আরও জানান, তিনি নিজেও একাধিকবার এই জার্সি পড়ার জন্য একাধিক কারণ বলেছেন। কিন্তু আজ তিনি আসল কারণটা জানালেন। ধোনির এই মন্তব্যের পর দীর্ঘ বছর ধরে চলে আসা ধোনির দার্সি নাম্বার সাত কেন সেই প্রশ্নের উত্তর পেলেন সকলে।

প্রসঙ্গত, গতবার আইপিএল চ্যাম্পিয়ন হয়েথে ধোনির সিএসকে। এবার ট্রফি ডিফেন্ড করতে নামছে এমএস ধোনির দল। তার আগে নেটে মেজাজে পাওয়া গিয়েছে ধোনিকে। বড় বড় হিট করতে দেখে খুশি ভক্তরা। ব্য়াট হাতে আইপিএলে এবার ধোনিকে পুরোনো ফর্মে দেখার অপেক্ষায় ধোনি ও সিএসকে ফ্য়ানেরা। এবার আইপিএলে প্রথম দিন মাঠে নামছে চেন্নাই সুপার কিংস। আইপিএলে নিয়ম অনুযায়ী প্রথম ম্যাচে মুখোমুখি হয় গতারের চ্যাম্পিয়ন দল ও রানার্সআপ দল। ২৬ মার্চ আইপিএল ২০২২-এর উদ্বোধনী ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের মুখোমুখি হবে এএস ধোনির দল। শ্রেয়স আইয়র ও ধোনির দ্বৈরথ দেখতে মুখিয়ে রয়েছে ক্রিকেট প্রেমিরা। জয় দিয়ে মরসুম শুরু করাই লক্ষ্য সিএসকের। 

আরও পড়ুনঃওভারে খরচ করেননি একটিও রান, আইপিএলে এমন কৃতিত্ব সবথেকে বেশি কাদের, চিনে নিন ১০ জনকে

আরও পড়ুনঃরূপ ও হটনেসে হার মানাবে বলি সুন্দরীদের, চিনে নিন নভজ্যোৎ সিংহ সিধুর মেয়েকে

Read more Articles on
Share this article
click me!