ব্য়াট-বল ছেড়ে হাতে তুলে নিতে পারেন 'ঝাড়ু', কেরিয়ারের দ্বিতীয় ইনিংসের পথে হরভজন সিং

ক্রিকেটকে (Cricket) বিদায় জানানোর পর এবার দ্বিতীয় ইনিংস (Second Innings) শুরুর পথে হরভজন সিং ( Harbhajan Singh)। রাজনীতিতে (Politics) আসা মোটামুটি পাকা প্রাক্তন ভারতীয় ক্রিকেটারের। 
 

Sudip Paul | Published : Mar 17, 2022 12:07 PM IST / Updated: Mar 30 2022, 04:19 PM IST

আন্তর্জাতিক ক্রিকেটকে (International Cricket) বিদায় জানিয়েছেন ভারতীয় তথা বিশ্ব ক্রিকেটের অন্যতম কিংবদন্তী স্পিনার হরভজন সিং (Harbhajan Singh)। জীবনের দ্বিতীয় ইনিংসে কী করবেন ভাজ্জি তা নিয়ে বেশ কয়েক মাস ধরেই জল্পনা চলছিল। রাজনীতির (Politics)ময়দানে নাম লেখাবেন না ক্রিকেটের সঙ্গেই যুক্ত থাকবেন তা নিয়েও চলছিল জল্পনা। অবশেষে সরকারি ঘোষণা না হলেও, হরভজন সিংয়ের সেকেন্ড ইনিংস (Second Innings) নিয়ে অনেকটাই জল্পনার অবসান হল। রাজনীতির ময়দানে পা রাখতে চলেছেন ভাজ্জি। আর এ ক্ষেত্রেও সকলকে চমক দিয়ে পঞ্জাবের নতুন সরকার আম আদমি পার্টিতে (Aam Aadmi Party) যোগ দিতে চলেছেন বিশ্বজয়ী অফ স্পিনার। রাজ্যসভার সাংসদ (Rajya Sabha MP) হতে পারেন বলেও শোনা যাচ্ছে। ফলে সেক্ষেত্রে সচিন তেন্ডুলকরে (Sachin Tendulkar) পর রাজ্যসভার সাংসদ হিসেবে দেখা যাবে ভাজ্জিকে। বিজেপি-কংগ্রেসকে পাশ কাটিয়ে হরভজনের আপকে বেছে নেওয়া  অনেকটা অফ স্পিনের থেকে 'দুসরাকে' বেছে নেওয়ারই সমান।

সদ্য সমাপ্ত পঞ্জাব বিধানসভা নির্বাচনে বিজেপি-কংগ্রেসকে কার্যত উড়িয়ে দিয়ে একাধিপত্ব নিয়ে ক্ষমতা দখল করেছে আপ। পঞ্জাবে ১১৭ টি আসনের মধ্যে ৯২ টিতে জয়ী আম আদমি পার্টি। কংগ্রেস পেয়েছে ১৮ টি, শিরোমণি অকালি দল ৪ টি ও বিজেপি সহ বাকিরা ২ টি আসন দখলে রেখেছে। মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন ভগবন্ত মান। শোনা যাচ্ছে পঞ্জাবের রাজনৈতিক পট পরিবর্তনের পরই অরবিন্দ কেজরিওয়ালের দলে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন হরভজন সিং। পঞ্জাব ভোটে অভাবনীয় সাফল্যের ফলে আগামি মাসেই অন্তত পাঁচজনকে রাজ্যসভায় পাঠাতে পারবে কেজরিওয়ালের দল। আপের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, এই পাঁচজনের মধ্যে একজন হতে চলেছেন হরভজন। ভাজ্জিকে রাজ্যসভায় পাঠানোর পাশাপাশি পাঞ্জাবের প্রস্তাবিত স্পোর্টস বিশ্ববিদ্যালয়েরও দায়িত্ব দিতে পারে আপ। যদিও আপের তরফ থেকে এখনও কোনও সরকারি ঘোষণা করা হয়নি।

আরও পড়ুনঃহার্দিক পান্ডিয়ার আইপিএল ২০২২-এ খেলা নিয়ে বড় ঘোষণা, কি জানাল জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি

আরও পড়ুনঃরূপ ও হটনেসে হার মানাবে বলি সুন্দরীদের, চিনে নিন নভজ্যোৎ সিংহ সিধুর মেয়েকে

আরও পড়ুনঃফিটনেস টেস্ট পাশ করতে পারলেন না পৃথ্বি শ, আইপিএল কী খেলতে পারবেন

প্রসঙ্গত, পঞ্জাব বিধানসভা নির্বাচনের হরভজন সিংকে দলে পাওয়ার চেষ্টা করেছিল বিজেপি ও কংগ্রেস দুই দল। পঞ্জাবের এক বিজেপি নেতা প্রকাশ্যে দাবিও করেছিলেন হরভজন বিজেপিতে যোগ দিতে চলেছেন। এছাড়া পঞ্জাবের কংগ্রেস নেতা নভজ্যোত সিং সিধুর হরভজনের সঙ্গে একটি ছবি শেয়ার করে কংগ্রেসে যোগ দেওয়ার জল্পনা উস্কে দিয়েছিলেন। তবে সকলকেই নিরাশ করে সেই সময় কোনও দলে যোগ দেননি ভাজ্জি। কিন্তু এবার তার আম আদমি পার্টিতে যোগ দেওয়া ও রাজ্যসভার সাংসদ হওয়া কার্যত নিশ্চিৎ।

Read more Articles on
Share this article
click me!