জয়সওয়াল-লোমরদের ঝোড়ো ব্য়াটিং, অর্শদীপের ৫ উইকেট, পঞ্জাবকে ১৮৬ রানের টার্গেট দিল রাজস্থান

মরুদেশে আইপিএলের দ্বিতীয় পর্বের প্রথম ম্য়াচে ১৮৫ রান করল রাজস্থান রয়্যালস। রাজস্থানের হয়ে সর্বোচ্চ ৪৯ রান করেন যশশ্বী জয়সওয়াল। পঞ্জাবের হয়ে ৫ উইকেটে নেন অর্শদীপ সিং। জয়ের জন্য পঞ্জাব কিংসের টার্গেট ১৮৬ রান।
 

Asianet News Bangla | Published : Sep 21, 2021 4:02 PM IST / Updated: Sep 22 2021, 03:59 PM IST

টস হারলেও মরুদেশে আইপিএল ২০২১ (IPL 2021)-এর দ্বিতীয় পর্বে প্রথম ম্যাচে ভালো ব্যাটিং করল রাজস্থান রয়্যালস (Rajasthan Royals)। অধিনায়ক সঞ্জু স্যামসন (Sanju Samson) ব্যাটে রান না পেলেও দলের অন্য়ান্য ব্যাটসম্যানদের মিলিত প্রয়াসে ১৮৫ রান করল রাজস্থান। তবে শেষের দিকে বল হাতে ম্য়াচে ফেরে পঞ্জাব কিংস (Punjab Kings)। রয়্যালসদের হয়ে সবথেকে বেশি ৪৯ রান করেন তরুণ ওপেনার যশশ্বী জয়সওয়াল। এছাড়া ঝোড়ো ব্যাটিং করেন লিয়াম লিভিংস্টোন, ইভিন লুইস, মাহাপিল লোমররা। পঞ্জাব কিংসের হয়ে সর্বোচ্চ ৫ উইকেট নেন অর্শদীপ সিং (Arshdeep Singh)। মহম্মদ শামি নেন ৩ উইকেট। অভিষেক ম্য়াচে এক উইকেট পেলেন বাংলার ইশান পোড়েলও (Ishan Porel)।

ম্যাচে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন পঞ্জাব কিংস অধিনায়ক কেএল রাহুল। ব্যাট করতে নেমে অনবদ্য শুরু করেন রাজস্থানের দুই ওপেনার যশশ্বী জয়সওয়াল ও ইভিন লুইস। একের পর এক আক্রমণাত্মক শট খেলেন তারা। ৫ ওভারের মধ্যেই নিজেদের মধ্যে অর্ধশতরানের পার্টনারশিপ গড়ে ফেলেন যশশ্বী ও লুইস। ৫৪ রানে প্রথম উইকেট পড়ে রাজস্থানের। ২১ বলে ৩৬ রান  অর্শদীপ সিংয়ের বলে আউট হন লুইস। কিন্তু এদিন ব্যাট হাতে নিরাশ করেন রাজস্থান অধিনায়ক সঞ্জু স্যামসন। মাত্র ৪ রান করে ইশান পোড়েলের বলে আউট হন তিনি। অপরদিক থেকে নিজের ইনিংস চালিয়ে যান জয়সওয়াল। লিয়াম লিভিংস্টোনকে সঙ্গে নিয়ে একশো পার পৌছে দেয় দলের রান। দলের ১১৬ রানে ব্যক্তিগত ২৫ রান করে অর্শদীপের শিকার হন লিভিংস্টোন। অপরদিতে ৪৯-এ হরপ্রীত ব্রারের বলে আউট হয়ে প্যাভেলিয়নে ফেরত যান যশশ্বী জয়সওয়াল।

এরপরই ঝোড়ো ইনিংস খেলেন মাহিপাল লোমর। ১৭ বলে ৪৩ রানের ইনিংস খেলেন তিনি। ২টি চার ও চারটি ছয় মারেন লোমর। তাকেও প্যাভেলিয়নের রাস্তা দেখান অর্শদীপ।  কিন্তু এরপর আর কোনও রাজস্থানের ব্যাটসম্যান ক্রিজে দাঁড়াতে পারেননি। রিয়ান পরাগ, রাহুল তেওয়াটিয়া ও ক্রিস মরিসের মত নারকাটারি ব্যাটসম্যানের শিকার করেন মহম্মদ শামি। চেতন সাকারিয়া ও কার্তিক ত্যাগিকে আউট করে রাজস্থানকে অল আউট করাই নয় আইপিএল কেরিয়ারে প্রথমবার ৫ উইকেট নেন অর্শদীপ সিং। একসম যেখানে মনে হচ্ছিল ২০০-র বেশি স্কোর করবে রাজস্থা সেখানে ১৮৫-তেই অলআউট হয়ে যায় সঞ্জু স্যামসনের দল।  জয়ের জন্য কেএল রাহুলের দলের টার্গেট ১৮৬ রান।

Share this article
click me!