অবশেষে নবান্নের সিদ্ধান্তই মানল প্রোটিয়ারা, রাজারহাটের হোটেলই থাকবে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল

  • অবশেষে নবান্নের সিদ্ধান্তই মেনে নিল দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল
  • সোমবার কলকাতায় এসে রাজারহাটের হোটেলেই থাকবে প্রোটিয়ারা
  • সুরক্ষার কথা ভেবে তাজবেঙ্গলে থাকতে দিতে রাজি হয়নি নবান্ন
  • মঙ্গলবার কলকাতা বিমানবন্দর থেকে দেশে ফিরে যাবে প্রোটিয়া দল
     

Sudip Paul | Published : Mar 15, 2020 3:57 PM IST / Updated: Mar 15 2020, 09:37 PM IST

অবশেষে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের কলকাতায় থাকা নিয়ে কাটল জট। তাজবেঙ্গল নয়, রাজারহাটের হোটেলে সোমবার রাত্রিবাস করবে প্রোটিয়ারা। দীর্ঘ টালবাহানার পর  নবান্নের সিদ্ধান্তকেই মেনে নিল ক্যুইন্টন ডি কক, ফ্যাফ ডুপ্লেসি এনগিডি, হেনরিক ক্লাসেনরা। সোমবার কলকাতায় এসে রাজারহাটের হোটেলই উঠবে প্রোটিয়া দল। সেখানেই রাত্রিবাস করবে তারা। পরের দিন সকালে কলকাতা বিমান বন্দর থেকে দক্ষিণ আফ্রিকা যাওয়ার  বিমানে উঠবে মার্ক বাউচার অ্যান্ড কোম্পানি।

আরও পড়ুনঃ'স্বাস্থ্য সবার আগে',করোনা ভাইরাস নিয়ে বার্তা মেসির

করোনা ভাইরাসের আতঙ্কে ত্রস্ত  গোটা পৃথিবী। খেল  বিশ্বে থাবা ক্রমশ চওড়া করছে করোনা ভাইরাস। বাদ যায়নি ভারতও। করোনা ভাইরাস আতঙ্কের জেরে স্থগিত হয়ে গিয়েছে আইপিএল।  বাতিল হয়ে গিয়েছে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা একদিনের সিরিজও। ফলে দেশে ফেরার অপেক্ষায় ছিল দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। লখনউ থেকে দেশে ফিরবেন প্রোটিয়ারা। কিন্তু দিল্লিতে করোনা আক্রান্তের সংখ্যা বেশি হওয়ায় দক্ষিণ আফ্রিকার ম্যানেজমেন্ট জানায়, তারা দিল্লি হয়ে ফিরতে চায় না। বরং কলকাতায় এখনও পর্যন্ত করোনা প্রকোপ না থাকায়, কলকাতাকে অনেক বেশি সুরক্ষিত মনে করে দক্ষিণ আফ্রিকা টিম ম্যানেজমেন্ট। তাই কলকাতায় হয়ে দেশে ফেরার ইচ্ছে প্রকাশ করে প্রোটিয়ারা। কলকাতায় তাজবেঙ্গল হোটেলে সোমবার থেকে মঙ্গলবার দেশে ফেরার বিমান ধরার কথাও জানায় মার্ক বাউচারের দল।  আর এখান থেকেই শুরু হয় বিপত্তি। দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল কলকাতা হয়ে দেশে ফিরলে কোনও আপত্তি নেই রাজ্য সরকারের। কিন্তু প্রোটিয়াদের তাজ বেঙ্গলে থাকায় আপত্তি জানায় নবান্ন। নবান্নের তরফে জানানো হয়, প্রোটিয়ারা কলকাতা হয়ে ফিরলে কোনও সমস্যা নেই। তবে তাদের কলকাতা বিমানবন্দরে নেমে রাজারহাটের আশেপাশে যে কোনও হোটেলে থাকতে হবে। কিন্তু তাজবেঙ্গল হোটেল একদম শহরের মধ্যে। তাই করোনা সংক্রমণের ক্ষেত্রে কোনওরকম ঝুঁকি নিতে চায়নি রাজ্য সরকার। কারণ  কলকাতায় এখনও হানা দেয়নি করোনা। তাই বলে সতর্কতায় কোনও ফাঁক রাখতে রাজি নয় নবান্ন।

আরও পড়ুনঃচেন্নাই ছাড়লেন মহেন্দ্র সিং ধোনি, মন খারাপ সিএসকে ভক্তদের

আরওঃজেলে গিয়েও ৫ গোল করলেন রোনাল্ডিনহো, নিজের দলকে চ্যাম্পিয়ন করলেন ১১-২ গোলে

দক্ষিণ আফ্রিকা দল প্রথমে রাজারহাটের হোটেলে থাকতে রাজি হয়নি। কিন্তু নবান্ন নিজেদের সিদ্ধান্তে অনড় থাকায় দীর্ঘ টালবাহানার পর অবশেষে নবান্নের সিদ্ধান্তকেই মেনে নেয় ক্যুইন্টন ডি ককের দল। নবান্নের পরামর্শ মেনে ঠিক হয়  সোমবার কলকাতায় এসে রাজারহাটের ওয়েস্ট ইন হোটেলে থাকবে দক্ষিণ আফ্রিকা দল। জানা গিয়েছে, সোমবার লখনউ থেকে তাদের বিমান কলকাতায় পৌঁছবে ১২.৪০-এ। সোমবার রাতে তারা ওয়েস্ট ইনে থেকে মঙ্গলবার সকাল ৮.৫৫-র বিমানে দক্ষিণ আফ্রিকা ফিরে যাবে। গোটা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে কিছুটা চাপ বাড়ে রাজ্য সরকারের। কিন্তু সুরক্ষার ক্ষেত্রে কোনওরকম ঝুঁকি নিতে রাজি ছিল না নবান্ন। অবশেষে সব সমস্যাার নির্বিঘ্নে সমাধান হওয়ায় স্বস্তিতে নবান্ন।

Share this article
click me!