৫ লক্ষ মার্কিন ডলারের সম্পত্তি রেখে চির বিদায় নিলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অলরাউন্ডার অ্যান্ড্রু সাইমন্ডস

অস্ট্রেলিয়ার প্রাক্তন অলরাউন্ডার ও কিংবদন্তি ক্রিকেটার অ্যান্ড্রু সাইমন্ডস গাড়ি দুর্ঘটনায় নিহত। জানা গিয়েছে, শনিবার রাত সাড়ে দশটার দিকে টাউনসভিলে একটি গাড়ি দুর্ঘটনায় তিনি মারা যান। কুইন্সল্যান্ড পুলিশ জানিয়েছে, শহর থেকে প্রায় ৫০ কিলোমিটার পশ্চিমে হার্ভে রেঞ্জের রাস্তায় একটি দ্রুতগামী গাড়ি উল্টে যায়। 

deblina dey | Published : May 15, 2022 3:21 AM IST

বিশ্ব ক্রিকেটে শোকের ছায়া। অস্ট্রেলিয়ার প্রাক্তন অলরাউন্ডার ও কিংবদন্তি ক্রিকেটার অ্যান্ড্রু সাইমন্ডস গাড়ি দুর্ঘটনায় নিহত। জানা গিয়েছে, শনিবার রাত সাড়ে দশটার দিকে টাউনসভিলে একটি গাড়ি দুর্ঘটনায় তিনি মারা যান। কুইন্সল্যান্ড পুলিশ জানিয়েছে, শহর থেকে প্রায় ৫০ কিলোমিটার পশ্চিমে হার্ভে রেঞ্জের রাস্তায় একটি দ্রুতগামী গাড়ি উল্টে যায়। অ্যান্ড্রু সাইমন্ডস এই গাড়িতেই ছিলেন।

৪৬ বছর বয়সী অ্যান্ড্রু সাইমন্ডসের মৃত্যুর পর তার ভক্তরা একেবারে ভেঙ্গে পড়েছেন। একইসঙ্গে অস্ট্রেলিয়ার প্রাক্তন উইকেটকিপার অ্যাডাম গিলক্রিস্ট একটি টুইটের মাধ্যমে নিজের দুঃখ শেয়ার করেছেন। তিনি বলেন, এটা খুবই বেদনাদায়ক। অস্ট্রেলিয়ার ক্রীড়া জগতের জন্য এই বছরটি খুবই দুঃখজনক। একই বছর অস্ট্রেলিয়ান খেলোয়াড় রড মার্শ ও শেন ওয়ার্নও গত হয়েছেন। একই সঙ্গে অ্যান্ড্রুর মৃত্যুর পর পর ভক্তদের মনে গভীর ছাপ ফেলছে।

অ্যান্ড্রু সাইমন্ডস-এর রেখে যাওয়া সম্পত্তির পরিমান
বিশ্বের সেরা অস্ট্রেলিয়ান ক্রিকেটার অ্যান্ড্রু সাইমন্ডস-এর মোট সম্পদ ৫ মিলিয়ন ডলার। বিভিন্ন অনলাইন সংস্থান অনুসারে (উইকিপিডিয়া, ফোর্বস, আইএমডিবি), সবচেয়ে জনপ্রিয় অস্ট্রেলিয়ান ক্রিকেটার অ্যান্ড্রু সাইমন্ডস প্রায় ৫ মিলিয়ন ডলার মোট মূল্য অনুমান করছে। অ্যান্ড্রু সাইমন্ডস-এর মাসিক মোট আয় ছিল ৪০ হাজার ডলার। বার্ষিক মোট আয় ছিল ৫ লক্ষ মার্কিন ডলার।

আরও পড়ুন- গাড়ি দুর্ঘটনায় প্রয়াত অ্যান্ড্রু সাইমন্ডস, অস্ট্রেলিয়ান প্রাক্তন ক্রিকেটারের মৃত্যুতে শোকের ছায়া

আরও পড়ুন- ক্রিকেট বেটিং-এ পাকিস্তান যোগ, IPL 2019- নিয়ে দুটি অভিযোগ দায়ের করল সিবিআই

আরও পড়ুন- পানীয়র গ্লাস হাতে উল্লাস, রঙিনভাবেই শেষকৃত্য সম্পন্ন হল শেন ওয়ার্নার

অ্যান্ড্রু সাইমন্ডস-এর কেরিয়ার
ওয়ানডে ক্রিকেট ক্যারিয়ারে, ২০০৩ সালে বিশ্বকাপ ছিল অ্যান্ড্রু সাইমন্ডস-এর ক্যারিয়ারের দুর্দান্ত সময়। এই টুর্নামেন্টের আগে, তিনি সাইড ইনজুরিতে পড়েছিলেন কিন্তু অর্ধেক টুর্নামেন্টে তিনি ফিট হয়ে দলের সঙ্গে যোগ দেন। পাকিস্তানের বিপক্ষে ১২৫ বলে নট আউট থেকে ১৪৩ রান করেন সাইমন্ডস। এই ইনিংসের পর তার ওয়ানডে ক্যারিয়ারও ঊর্ধ্বমুখী হয়। এই ম্যাচের আগে, তিনি ২৩ গড়ে ৭৬২ রান করেছিলেন। কিন্তু এর পরে তার গড় রান ৪৩ হয়ে যায়। তিনি ২০০৩ এবং ২০০৭ সালে বিশ্বকাপ জয়ী অস্ট্রেলিয়ান দলেরও অংশ ছিলেন।

Share this article
click me!