গাড়ি দুর্ঘটনায় প্রয়াত অ্যান্ড্রু সাইমন্ডস, অস্ট্রেলিয়ান প্রাক্তন ক্রিকেটারের মৃত্যুতে শোকের ছায়া

গাড়ি দুর্ঘটনায় প্রয়াত অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার অ্যান্ড্রু সাইমন্ডস। দুইবারের বিশ্বকাপ জয়ী  অস্ট্রেলিয়ার প্রাক্তন অলরাউন্ডার অ্যান্ড্রু সাইমন্ডসের  মৃত্য়ুতে শোকের ছায়া গোটা ক্রিকেট বিশ্বে।

Web Desk - ANB | Published : May 15, 2022 2:17 AM IST / Updated: May 15 2022, 04:26 PM IST

গাড়ি দুর্ঘটনায় প্রয়াত অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার অ্যান্ড্রু সাইমন্ডস। দুইবারের বিশ্বকাপ জয়ী  অস্ট্রেলিয়ার প্রাক্তন অলরাউন্ডার অ্যান্ড্রু সাইমন্ডসের মৃত্য়ুতে শোকের ছায়া গোটা ক্রিকেট বিশ্বে। ৪৬ বছর বয়সী অ্যান্ড্রু সাইমন্ডস ২৬ টি টেস্ট এং ১৯৮ টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। সূত্রের খবর,  কুইন্সল্যান্ড রাজ্যের টাউনসভিলের বাইরে একটি গাড়ি দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন। রেখে গেলেন তার স্ত্রী ল্য়রা আর দুই সন্তান ক্লো এবং বিলিকে।

পুলিশ সূত্রে খবর, রবিবার ভোর রাতে গাড়ি দুর্ঘটনায় প্রয়াত অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার অ্যান্ড্রু সাইমন্ডস। মৃত্যুকালে বয়স হয়েছিল মাত্র ৪৬ বছর। অস্ট্রেলিয়ার পুলিশ সূত্রের খবর, রবিবার স্থানীয় সময় রাত ১১টা নাগাদ অস্ট্রেলিয়ার টাউন্সভিলে দুর্ঘটনাটি ঘটে।  হার্ভে রেঞ্জ রোডের উপর দিয়ে যাওয়ার সময় অ্যালিস রিভার ব্রিজের কাছে বাঁক নেওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে উলটে যায় সাইমন্ডসের গাড়ি।

আরও পড়ুন, ক্রিকেট বেটিং-এ পাকিস্তান যোগ, IPL 2019- নিয়ে দুটি অভিযোগ দায়ের করল সিবিআই

কুইন্সল্যান্ড রাজ্যের টাউনসভিলের থেকে প্রায় ৫০ কিমি দূরে হার্ভে রেঞ্জে গাড়ি দুর্ঘটনায় প্রাণ হারান অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার অ্যান্ড্রু সাইমন্ডস। পুলিশ জানিয়েছে, জরুরী পরিষেবার কর্মীরা ওই গাড়ির চালক এবং একমাত্র যাত্রীকে বাঁচানোর আপ্রাণ চেষ্টা করেন। কিন্তু শেষ রক্ষা হয়নি।গাড়ি দুর্ঘটনার পর পালটি খেয়ে ছিটকে পড়ায় গুরুতর আঘাত পান। বডসড় আঘাতে কারণেই শেষঅবধি মৃত্যু হয় অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার অ্যান্ড্রু সাইমন্ডসের।

আরও পড়ুন, ইতিহাস তৈরি করল ভারত, থমাস কাপ ব্যাডমিন্টনের ফাইনালে শ্রীকান্ত-প্রণয়রা

অ্যান্ড্রু সাইমন্ডসের প্রাক্তন সতীর্থ এবং সহকর্মী ধারভাষ্যকার অ্যাডাম গিলক্রিস লিখেছেন,প্রচন্ড কষ্ট হচ্ছে। পাকিস্তানের ফার্সট বোলার শোয়েব আখতারও জানিয়েছেন,  অ্যান্ড্রু সাইমন্ডসের আকস্মিক মৃত্যুর খবরে তিনি 'বিধ্বস্ত।' তিনি বলেন, 'মাঠে এবং মাঠের বাইরে আমাদের দুর্দান্ত সম্পর্ক ছিল।  অ্যান্ড্রু সাইমন্ডসের পরিবারের প্রতি সমবেদনা এবং প্রার্থনা জানাই', বলে জানিয়েছেন  শোয়েব।' অস্ট্রেলিয়ান প্রাক্তন ক্রিকেটার এবং কোচ জেসন গিলেসপি লিখেছেন, 'খুব খারাপ খবরে ঘুম ভাঙল। বন্ধু তোমাকে আমরা মিস করব।'

উল্লেখ্য, ১৯৮ টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলে ৫ হাজারেরও উপরে রান করেছিলেন অ্যান্ড্রু সাইমন্ডস। এছাড়া তার নামের পাশে ১৩৩ টি উইকেটও রয়েছে।  ৪৬ বছর বয়সী  ২৬ টি টেস্টও খেলেছেন। ১৪৬২ রান দখল করার পাশাপাশি ২৪ উইকটও দখল করেছেন।তিনি ২০০৩ এবং  ২০০৭ বিশ্বকাপের অংশ ছিলেন।রিকি পন্টিংয়ের নের্তৃত্বে কোনও ম্যাচ না হেরে পরপর জয় এনেছিল অস্ট্রেলিয়ান ক্রিকেট টিম। অফব্রেক এবং মিডিয়াম পেস , দুই ধরণের বলই করতেন তিনি। ২০০৯ সালের ৩ মে শেষবার জাতীয় দলের জার্সিতে ওয়ান ডে খেলতে দেখা গিয়েছিল পাকিস্তানের বিরুদ্ধে। পাকিস্তানের বিপক্ষে খেলেছিলেন শেষ টি ২০ ও।

আরও পড়ুন, RCB vs PBKS- জনি বেয়ারস্টো ও লিয়াম লিভিংস্টোনের বিধ্বংসী ব্য়াটিং, আরসিবিকে ২১০ রানের টার্গেট দিল পঞ্জাব

Share this article
click me!