করোনার কারণে বাতিল বিরাটদের শ্রীলঙ্কা এবং জিম্বাবোয়ে সফর

  • সূচি অনুযায়ী জুন এবং আগস্টে যথাক্রমে শ্রীলঙ্কা এবং জিম্বাবোয়ে সফর ছিল ভারতের
  • কিন্তু বিসিসিআই জানিয়েছেন সেই সফরগুলি তে যাচ্ছেন না ভারতীয় ক্রিকেটাররা
  • জুন মাস থেকেই  শ্রীলঙ্কা সফর শুরু হওয়ার কথা ছিল ভারতীয় দলের
  • আগস্ট মাস থেকে জিম্বাবোয়ে সফরেও যাওয়ার কথা ছিল তাদের

Reetabrata Deb | Published : Jun 12, 2020 6:22 PM IST

করোনা আবহে বড় সিদ্ধান্ত বিসিসিআইয়ের। জুন এবং আগস্ট মাসে যথাক্রমে শ্রীলঙ্কা এবং জিম্বাবোয়ে সফরে যাওয়ার কথা ছিল। শুক্রবার বিসিসিআই-এর তরফ থেকে জানিয়ে দেওয়া হলো সাফ জানিয়ে দেওয়া হল দুটি দেশের সফরই বাতিল করা হচ্ছে আপাতত। পরে পরিস্থিতি স্বাভাবিক হলে সফর গুলি আয়োজিত হবে কিনা সেই নিয়ে স্পষ্ঠ করে কিছু জানায়নি বিসিসিআই। করোনা ভাইরাসের সংক্রমণের এই আতঙ্কের মধ্যে ক্রিকেটারদের নিয়ে ঝুঁকি নিতে রাজি নয় বিসিসিআই। 

আরও পড়ুনঃলকডাউনে সঙ্গীন অবস্থা বাংলার ক্যারাটে প্রশিক্ষকদের, সাহায্য চেয়ে আবেদন মুখ্যমন্ত্রীর কাছে

চলতি মাসের শেষের দিকেই প্রতিবেশী দেশ শ্রীলঙ্কার মাটিতে খেলতে যাওয়ার কথা ছিল ভারতের। জুন মাসের ২৪ তারিখ থেকে শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা ছিল ভারতের। সেখানে প্রথমে তিনটি ওয়ান ডে ম্যাচ খেলার কথা ছিল ভারতের। তারপর সমসংখ্যক টি-টোয়েন্টি ম্যাচ খেলে জুলাই মাসের মাঝামাঝি দেশে ফেরার কথা ছিল তাদের। তারপর আগস্ট মাসের শেষের দিকে জিম্বাবোয়ের মাটিতে তিনটি ওয়ান ডে ম্যাচ খেলতে যাওয়ার সূচি নির্ধারিত ছিল ভারতীয় ক্রিকেট দলের জন্য। 

আরও পড়ুনঃআমফানে ক্ষতিগ্রস্ত ১০ হাজার পরিবারের পাশে দাঁড়ালেন সৌরভ

আরও পড়ুনঃবর্ণবিদ্বেষের বিরুদ্ধে প্রতিবাদে অভিনব উদ্যোগ ইপিএলের

যদিও ১৭ ই মে তে প্রকাশিত প্রেস-রিলিজ অনুযায়ী বিসিসিআই একটি ক্যাম্পের আয়োজন করবে যেখানে বিসিসিআইয়ের কন্ট্রাক্টের আওতায় থাকা খেলোয়াড়দের অনুশীলন শুরু করানো হবে। ঘরোয়া এবং আন্তর্জাতিক ক্রিকেট পুনরায় শুরু করার কথা ভাবছিল বিসিসিআই। কিন্তু এখন পরিস্থিতি অনুযায়ী কেন্দ্রীয় এবং রাজ্যসরকারের সাথে পরামর্শ করে ধীরে চলো নীতি তেই এগোতে চাইছে বিসিসিআই।

Share this article
click me!