জর্জ ফ্লয়েডের হত্যাকাণ্ডের প্রতিবাদ জানানোর অভিনব ভাষা খুঁজে পেল ইংলিশ প্রিমিয়ার লিগ। কিছুদিন আগে যুক্তরাষ্ট্রের রাস্তায় কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েড কে পাশবিক ভাবে হত্যা করার যে নৃশংস ঘটনা ঘটেছে তার পরিপ্রেক্ষিতে সারা বিশ্ব প্রতিবাদে সামিল হয়েছে। বিভিন্ন দেশ থেকে, বিভিন্ন মহল থেকে অভিনব সমস্ত প্রতিবাদের ভাষা উঠে আসছে। এই ক্ষেত্রে পিছিয়ে নেই ক্রীড়া মহলও। ফুটবল, ক্রিকেট, টেনিস সমস্ত ক্ষেত্র থেকেই অনেক তারকা প্রতিবাদ জানিয়েছে এই ঘটনার। সম্প্রতি আইসিসি বর্নবিদ্বেষের বিরুদ্ধে একটি ভিডিও বার করেছিল। এবার এই প্রতিবাদ কে অন্য মাত্রায় নিয়ে এল ইপিএল। 

আরও পড়ুনঃআজ মাঠে ফিরছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো,অপেক্ষায় ফুটবল বিশ্ব

১৭ ই জুন থেকে ফিরছে ইপিএল। প্রিমিয়ার লিগ ফেরার পরে প্রথম রাউন্ডে ফুটবলাররা মাঠে নামবেন "ব্ল্যাক লাইভস ম্যাটার" লেখা জার্সি পরে। প্রত্যেক খেলোয়াড়ের জার্সিতে থাকবে এই বার্তা। খেলোয়াড়দের জার্সির যে জায়গায় নাম লেখা থাকে, সেই জায়গায় নামের বদলে এই বার্তা লেখা থাকবে লিগ শুরু হওয়ার পর প্রথম রাউন্ডের ম্যাচগুলোতে। এর থেকে একটা ব্যাপার পরিস্কার, ২৫ শে মে জর্জ ফ্লয়েডের হত্যার প্রতিবাদ চলবে আরও বেশ কিছু সময় ধরে। ফুটবলেও বর্ণবৈষম্যের ঘটনা প্রায়ই ঘটতে দেখা যায়। সেই ঘটনা গুলির বিরুদ্ধেও পরোক্ষভাবে প্রতিবাদ জানাবে এই ঘটনা। 

আরও পড়ুনঃশতবর্ষে অভিনব উদ্যোগ ইষ্টবেঙ্গলের,সমর্থকদের জন্য স্য়ানিটাইজার আনছে ক্লাব

আরও পড়ুনঃআইপিএলের সম্ভাব্য দিনক্ষণ জানিয়ে দিলেন ব্রিজেশ প্যাটেল

১৭ ই জুন থেকে শুরু হতে চলেছে প্রিমিয়ার লিগে। লিগের কোন দলের ১০ টি আবার কোন দলের ৯ টি করে ম্যাচ বাকি আছে। লিগ শীর্ষে থাকা লিভারপুল লকডাউনের আগে অবধি ২৯ টি ম্যাচ খেলেছিল। এবং এই ২৯ টি ম্যাচ খেলে তাদের পয়েন্ট সংখ্যা ছিল ৮২। দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটির সাথে তাদের পয়েন্ট পার্থক্য ২৫। তো এই অবস্থায় আর দুটো ম্যাচ জিতলেই লিগ খেতাব নিশ্চিত করে ফেলবে লিভারপুল। ৩০ বছর পরে তাদের লিগজয় এখন শুধু সময়ের অপেক্ষা।