'বিশ্বকাপ ক্রিকেটে সব বড় দল আসবে', ভারতের পাকিস্তান সফর নিয়ে বিতর্কের মধ্যেই সওয়াল অনুরাগ ঠাকুরের

ভারতীয় ক্রিকেট বোর্ড ও পাকিস্তান ক্রিকেট বোর্ডের মধ্যে এশিয়া কাপ নিয়ে শুরু হওয়া বিতর্কের মধ্যেই মন্তব্য অনুরাগ ঠাকুরের। কেন্দ্রীয় মন্ত্রী বললেন বিশ্বকাপে অংশ নিতে সকলেই ভারতে আসবে।

Web Desk - ANB | Published : Oct 20, 2022 10:56 AM IST

এশিয়া কাপকে কেন্দ্র করে রীতিমত উত্তপ্ত পরিস্থিতি তৈরি হয়েছে ভারত আর পাকিস্তান ক্রিকেট বোর্ডের মধ্যে। এশিয়া কাপকে টেনে এনে পাকিস্তান ক্রিকেট বোর্ড রীতিমত বিশ্বকাপ নিয়ে হুমকি দিয়েছে। যা ২০২৩ সালে ভারতে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এই অবস্থায় পাকিস্তান হুমকির কাছে মাথানত না করে পাল্টা পাকিস্তানকে নিশানা করেছেন ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর। তিনি বলেন  সালে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ ২০২৩ সালে ভারতে অনুষ্ঠিত হবে। পাকিস্তান-সহ অংশগ্রহণকারী দেশগুলিকে আন্তরিকভাবে আমন্ত্রণ জানান হবে। টুর্নামেন্টটি নির্ধারিত সময়সূচি অনুযায়ী অনুষ্ঠিত হবে। 

ক্রীড়ামন্ত্রী আরও বলেছেন যে স্বরাষ্ট্র মন্ত্রক আগামী বছর এশিয়া কাপের জন্য ভারতীয় ক্রিকেট দলের পাকিস্তান সফরের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। যেহেতু ভারতীয় ক্রিকেটারদের নিরাপত্তার মত গুরুত্বপূর্ণ বিষয় এর সঙ্গে জড়িয়ে রয়েছে সেই কারণে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে দেশের স্বরাষ্ট্র মন্ত্রক। 

অনুরাগ ঠাকুর আশা করেছেন, আগামী বছর অন্যান্য দেশগুলির মত পাকিস্তানও ভারতে ক্রিকেট খেলতে আসবে। তিনি বলেছেন ক্রিকেট খেলতে ভারতে আসা সব দেশগুলিকে স্বাগত জাবানে ভারত। 

বিবিসিআই সচিব জয় শাহ   মঙ্গলবার জানিয়েছিলেন এশিয়া কাপে অংশনিতে ভারত পাকিস্তানে যাবে না। পাশাপাশি তিনি বলেছিলেন একটি নিরপেক্ষ স্থানে বা দেশে এশিয়া কাপ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। বিসিসিআই-এর সচিবের পাশাপাশি জয় শাহ এশিয়া ক্রিকেট কাউন্সিলের প্রধানও। জয় শাহর এই মন্তব্যে রীতিমত ক্ষিপ্ত পাকিস্তান ক্রিকেট বোর্ড। পাশাপাশি জয় শাহরের মন্তব্যের তীব্র সমালোচনা করেছে পাকিস্তান। সেই সময়ই পাকিস্তান বলেছে অগামী বছর বিশ্বকাপ ক্রিকেট হবে ভারতে। যা তাদের ক্রিকেট জলকেও প্রভাবিত করবে। 


ভারতীয় ক্রিকেট বোর্ড ও পাকিস্তান ক্রিকেট বোর্ডের এই তরজার মধ্যেই অনুরাগ বসু বলেন,  বিসিসিআই কি বলবে এটা তাদের বিষয়। ভারত ক্রীড়া ক্ষেত্রে যথেষ্ট শক্তিশালী। এই দেশেই বিশ্বকাপ ক্রিকেট আয়োজন করবে। বিশ্বের সমস্ত বড় দল অংশ নেবে। ভারতে এই বিশ্বকাপ ক্রিকেটের আসরকে কেউ উপেক্ষা করতে পারে না। পাশাপাশি তিনি বলেন খেলাধূলায় বিশেষত ক্রিকেট ভারতের অবদান যথেষ্ট। 

তিনি আরও বলেন বিশ্বকাপ ক্রিটেক যথেষ্ট জমকালোভাবে আয়োজন করা হবে। তবে ভারতীয় ক্রিকেট বর্ডোর পাকিস্তান সফরের সিদ্ধান্ত স্বরাষ্ট্র মন্তক নেবে। তিনি আরও বলেন, পাকিস্তানে নিরাপত্তা সংক্রান্ত বিষয় নিয়ে যথেষ্ট উদ্বেগ রয়েছে। তাই শুধু ক্রিকেট নয়  এই বিষয়ে কারও কথা শোনার মত অবস্থায় নেই ভারত। তিনি আরও বলেন সামগ্রিকভাবে ক্রিকেটারের নিরাপত্তার বিষয়টি যথেষ্ট গুরুত্বরূর্ণ। 

ভারত ও পাকিস্তানের মধ্যে বর্তমানে কোনো দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ নেই। তারা শুধুমাত্র আইসিসি টুর্নামেন্ট এবং এশিয়া কাপে একে অপরের সাথে খেলে। ভারত ও পাকিস্তানের মধ্যে শেষ দ্বিপাক্ষিক সিরিজ ছিল ২০১২-১৩ সালে যখন মিসবাহ-উল-টিম হক তিনটি একদিনের আন্তর্জাতিকের জন্য ভারত সফর করেছিলেন।

CABতে ফিরতে চলেছেন সৌরভ গঙ্গোপাধ্য়ায়? আবার কি সমহিময়ায় কামব্যাক করতে পারবেন মহারাজ

'সৌরভের সঙ্গে অন্যায় হয়েছে, তাঁকে আইসিসিতে পাঠান হোক', দমদম বিমানবন্দরে দাঁড়িয়ে অমিত শাহকে নিশানা মমতার

Kali Puja Weather: কালীপুজো থেকেই বৃষ্টি শুরু, নিম্নচাপের ঘূর্নিঝড়ে তৈরি হওয়ার রূপরেখা দিল হাওয়া অফিস

Read more Articles on
Share this article
click me!