উদ্বোধনেই কামাল, নামিবিয়ার কাছে ৫৫ রানে পরাজিত শ্রীলঙ্কা

রবিবার টি-টোয়েন্টি বিশ্বকাপ 2022-এর উদ্বোধনী দিনেই নামিবিয়ার কাছে হার মানল পরাক্রমশালী দল শ্রীলঙ্কা। এদিন বিশেষ ফর্মে ছিলেন না এশিয়া কাপ চ্যাম্পিয়ন শ্রীলঙ্কার খেলয়াররা। ১৬৪ রানের লক্ষ্য হলেও দু'জন বাদে ২০ রানের গন্ডী অতিক্রম করতে পারেননি শ্রীলঙ্কার ব্যাটাররা।
 

Web Desk - ANB | Published : Oct 16, 2022 9:27 AM IST

উদ্বোধনেই ঘুরে গেল টুর্নামেন্টের মোড়। নামিবিয়ার কাছে ৫৫ রানে হার শ্রীলঙ্কার। প্রথম দিনেই নামিবিয়ার এই অপ্রত্যাশিত জয়ের বিরাট প্রভাব পড়বে টুর্নামেন্টে। শুধু তাই নয় প্রভাব পড়বে ভারতের উপরও। 

রবিবার টি-টোয়েন্টি বিশ্বকাপ 2022-এর উদ্বোধনী দিনেই নামিবিয়ার কাছে হার মানল পরাক্রমশালী দল শ্রীলঙ্কা। এদিন বিশেষ ফর্মে ছিলেন না এশিয়া কাপ চ্যাম্পিয়ন শ্রীলঙ্কার খেলয়াররা। ১৬৪ রানের লক্ষ্য হলেও দু'জন বাদে ২০ রানের গন্ডী অতিক্রম করতে পারেননি শ্রীলঙ্কার ব্যাটাররা। শুধুমাত্র দাসুন শঙ্কার ২৯ এবং ভানুকা রাজাপাকসের ২০ রান তুলতে সক্ষম হয়েছিলেন। সদ্য এশিয়াকাপে চ্যাম্পিয়ন এই দেশ যে এই ভাবে নামিবিয়ার কাছে পরাজিত হবে তা কেউ স্বপ্নেও ভাবেনি। 

শ্রীলঙ্কার এই পরাজয়ের প্রভাব যে গোটা টুর্নামেন্ট সহ ভারতের উপরও পড়বে সেবিষয় সন্দেহ নেই। নিয়ম অনুযায়ী, দুটি কোয়ালিফায়ার গ্রুপের শীর্ষ দুটি দল সুপার ১২-এ প্রবেশ করবে। গ্রুপ-B এর বিজয়ী এবং গ্রুপ A-এর রানার আপ তাদের সাথে যোগ দিতে হবে। ওয়েস্ট ইন্ডিজ গ্রুপ বি তে জয়ের ফেবারিট যেখানে নামিবিয়ার বিপক্ষে হারের সৌজন্যে শ্রীলঙ্কা এখন রানার আপ হতে পারে। 

এবার শীর্ষস্থানে পৌঁছতে জোড়দার লড়াইয়ের মুখোমুখি হতে হবে রোহিতদের।উল্লেখ্য, সম্প্রতি এশিয়া কাপে ভারতকে হারিয়ে ফাইনালে জায়গা করে নেয় লঙ্কানরা।

আরও পড়ুন - বৃষ্টি বিঘ্নিত ম্য়াচে দুরন্ত টিম ইন্ডিয়া, ৬ উইকেট অজিদের হারিয় সিরিজে সমতা ফেরাল ভারত

আরও পড়ুন- কোন মাঠে হবে ২০২৩ ও ২০২৫ সালের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের মেগা ফাইনাল, ঘোষণা করল আইসিসি

Share this article
click me!