করোনা আবহে কবে হবে রঞ্জি ট্রফি, জানিয়ে দিল বিসিসিআই

  • গত বছর করোনার কারণে বাতিল হয়েছে রঞ্জি ট্রফি
  • ৮৭ বছর পর প্রথমবার বাতিল হয়েছিল প্রতিযোগিতা
  • তবে এবার করোনা আবহেই রঞ্জি ট্রফি আয়োজন হবে
  • ডিসেম্বরে প্রতিযোগিতা হবে বলে জানিয়ে দিল বিসিসিআই
     

Sudip Paul | Published : Apr 17, 2021 3:13 PM IST

৮৭ বছরের ইতিহাসে গতবার প্রথমবার রঞ্জি ট্রফি বাতিল করতে হয়েছিল বিসিসিআই। বাধ্য হয়েই এই সিদ্ধান্ত নিতে হয়েছিল। কারণটা আমাদের সকলেরই জানা করোনা ভাইরাস অতিমারী। এই বছরও ভারতের ঘরোয়া ক্রিকেটের সবথেকে বড় প্রতিযোগিতা রঞ্জি ট্রফি হবে কিনা তা নিয়ে সংশয় তৈরি হয়েছিল। তবে অবশেষে বিসিসিআই জানিয়ে দিলল চলতি বছরের ডিসেম্বর মাসে রঞ্জি ট্রফি আয়োজন করার পরিকল্পনা রয়েছে সৌরভ গঙ্গোপাধ্যায় অন্ড কোংয়ের। যেই খবর সামনে আসার পরই খুশির হাওয়া ঘরোয়া ক্রিকেট মহলে।

কিন্তু দেশ জুড়ে আছড়ে পড়েছে করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ। দৈনিক আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৩০ হাজার ছাড়ায়িছে। তবে এই পরিস্থিতিতে রঞ্জি ট্রফির হওয়ার বিষয়ে আশাবাদী বিসিসিআই। করোনা আবহের মধ্যেই দেশের মাটিতে আইএসএলের মত বড় মাপের ফুটবল প্রতিযোগিতা হয়েছে। চলছে আইপিএলও। ফলে সেই অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়েই ডিসেম্বর মাস থেকে রঞ্জি ট্রফি আয়োজন করতে চলেছে বিসিসিআই। সম্পূর্ণ করোনা বিধি মেনে জৈব সুরক্ষা বলেয়ের মধ্য থেকে হবে পুরো প্রতিযোগিতা। ডিসেম্বর থেকে মার্চ পর্যন্ত এই প্রতিযোগিতা আয়োজন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তবে রঞ্জি ট্রফি হওয়ার আগে আরও একাধিক ঘরোয়া প্রতিযোগিতাও আয়োজন করবে বিসিসিআই।  সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহ থেকে অক্টোবরের মধ্যে হবে মুস্তাক আলি ট্রফি। এই ট্রফি দিয়ে শুরু হবে ঘরোয়া ক্রিকেটের মরসুম। নভেম্বরে হবে বিজয় হাজারে ট্রফি। এছাড়া এই সময় ভারতের মাটিকে টি২০ বিশ্বকাপও হবে। তবে করোনার জন্য আপাতত দলীপ ট্রফি, দেওধর ট্রফি ও ইরানি কাপ বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড। তবে এই সব কিছুই অনেকাংশে নির্ভর করবে করোনার দ্বিতীয় প্রকোপের পরিস্থিতির উপর।

Share this article
click me!