IPL 2021, KKR vs RCB- বিরাট-মর্গ্যান দ্বৈরথে এগিয়ে কে, জানুন দুই দলের পরিসংখ্যান

আজ আইপিএল ২০২১-এর (IPL 2021) দ্বিতীয় প্লে অফ। মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) ও রয়্যাল চ্য়ালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)। কেকেআর (KKR) ও আরসিবির (RCB)দ্বৈরথ ঘিরে চড়ছে পারদ। ম্য়াচ জিতে দিল্লির মুখোমুখি হওয়াই প্রাথমিক লক্ষ্য ইয়ন মর্গ্যান (Eoin Morgan) ও বিরাট কোহলির (Virat Kohli) দলের।

Asianet News Bangla | Published : Oct 11, 2021 8:42 AM IST

আইপিএল ২০২১-এর (IPL 2021) আজ দ্বিতীয় প্লে অফে মহারণ। কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)ও রয়্যালস চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)ম্য়াচ ঘিরে চড়ছে উন্মাদনা ও উত্তেজনার পারদ। লিগের খেলায় ১৪ ম্য়াচে ৯টি জয় পেয়ে ১৮ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের তৃতীয় স্থানে থেকে প্লে অফে পৌছেছে বিরাট কোহলির (Virat Kohli) দল। অপরদিকে ১৪ ম্য়াচে ৭টি জয় পেয়ে ১৪ পয়েন্ট নিয়ে চতুর্থ হিসেবে শেষ চারে পৌছেছে ইয়ন মর্গ্যানের (Eoin Morgan)দল। আজকের ম্য়াচ জিতে তৃতীয়  প্লে অফে দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals)মুখোমুখি  হওয়াই লক্ষ্য দুই দলের।

চলতি মরসুমে কেকেআরের থেকে অপেক্ষাকৃত ভালো পারফর্ম করেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। তবে আইপিএলের ইতিহাসে দুই দলের মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যান কিন্তু অন্য কথা বলছে। এখনও পর্যন্ত আইপিএলের ইতিহাসে মোট ২৯ বার মুখোমুখি হয়েছে কেকেআর ও আরসিবি। যার মধ্যে ১৬টি ম্য়াচে জয় পেয়েছে বর্তমান অধিনায়ক ইয়ন মর্গ্যানের দল। অপরদিকে, ১৩টি ম্য়াচে জয় পেয়েছে বিরাট কোহলির দল। তবে আজকের ম্য়াচে পরিসংখ্যান নয়, একদিকে প্রথম আইপিএল ট্রফি জেতা যেমন লক্ষ্য আরসিবির অপরদিকে তৃতীয় আইপিএল চ্যাম্পিয়ন হতে মরিয়া কেকেআর।

প্রসঙ্গত, আইপিএল ২০২১-এর প্রথম পর্বের সাক্ষাতে জয় পেয়েছিল আরসিবি। প্রথমে ব্য়াট করে ২০৪ রান করেছিল বিরাট কোহলির দল। জবাবে ১৬৬ রান করেছিল কেকেআর। ৩৮ রানে জয় পেয়েছিল আরসিবি। কিন্তু দ্বিতীয় পর্বের খেলায় আরব আমিরশাহিতে লজ্জার হারের সম্মুখীন হতে হয়েছিল বিরাট ব্রিগেডকে। প্রথমে ব্যাট করে মাত্র ৯২ রানে অলআউট হয়ে যায় ব্যাঙ্গালো। ১০ ওভার বাকি থাকতে ৯ উইকেটে ম্য়াচ জিতে নেয় ইয়ন মর্গ্যানের দল। প্লে অফে আজ একে অপরকে এক ইঞ্চিও জমি ছাড়তে নারাজ  দুই দল। রুদ্ধশ্বাস ম্যাচ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা।

Share this article
click me!