India Vs West Indies: ইডেনে কী সত্যি দর্শক শূন্য হতে চলেছে টি২০ সিরিজ, এখন বজয়া ধোঁয়াশা

ইডেনে  (Eden gardens) ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের (India Vs West Indies) টি২০স সিরিজ (T20 series)। দর্শক শূন্য হওয়া নিয়ে বিসিসিআইয়ের চিঠি পায়নি সিএবি। জানালেন সিএবি (CAB)সভাপতি অভিষেক ডালমিয়া (Abhishek Dalmiya)।
 

Asianet News Bangla | Published : Feb 4, 2022 2:12 PM IST

৬ তারিখ থেকে শুরু হতে চলা ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের একদিনের সিরিজ দর্শক শূন্য মাঠে হবে সেই কথা আগেই জানিয়েছে গুজরাট ক্রিকেট অ্য়াসোসিয়েশন। তারপরও ভারতীয় দলে থাবা বসিয়েছে করোনা ভাইরাস। তারপরই প্রশ্ন উঠেছিল তাহলে ইডেন গার্ডেন্সে কী করবে। কারণ রাজ্য সরকার অনুমতি দিয়েছিল ৭৫ শতাংশ দর্শক নিয়ে ম্য়াচের আয়োজন করা যাবে। এরই মধ্যে শুক্রবার ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রধান সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছিলেন ইডেন দর্শকশূন্য থাকবে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের সময়। যদিও ক্রিকেট অ্য়াসোসিয়েশন অফ বেঙ্গলের তরফে কোনও সরকারি ঘোষণা করা হয়নি। অবশেষে শনিবার  এই বিষয়ে প্রতিক্রিয়া দিলেন সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া।

ইডেন গার্ডেন্সে ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ সিরিজ নিয়ে  সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া বলেছেন  'মিডিয়ায় প্রতিবেদন রয়েছে যে এই মাসের শেষের দিকে কলকাতার ইডেন গার্ডেনে অনুষ্ঠিত হতে যাওয়া ভারত এবং ওয়েস্ট ইন্ডিজের মধ্যে তিনটি টি২০ আন্তর্জাতিক ম্যাচের সময় দর্শকদের অনুমতি দেওয়া হবে না। যাইহোক, আমরা এখনও পর্যন্ত বিসিসিআই থেকে এই সংক্রান্ত কোনও লিখিত তথ্য বা তথ্য পাইনি। তাই আমরা আপাতত এ বিষয়ে কোনো প্রতিক্রিয়া প্রকাশ করা থেকে বিরত থাকতে চাই।' ফলে  ভারত এবং ওয়েস্ট ইন্ডিজের সিরিজ যদি ইডেনে দর্শক শূন্য হয় তাহলে বিসিসিআইয়ের তরফ থেকে কোনও সরকারি চিঠি এখনও  ক্রিকেট অ্য়াসোসিয়েশন অফ বেঙ্গল পেল না তা নিয়েও উঠছে প্রশ্ন।

প্রসঙ্গত, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ঘরের মাঠে ভারতের সীমিত  ওভারের সিরিজের খেলা শুরু হবে আগামি ৬ ফেব্রুয়ারি থেকে। বিসিসিআইয়ের ঘোষিত সূচি  অনুযায়ী  ইডেনে আয়োজিত হবে টি২০ সিরিজের ৩টি ম্য়াচ। ৬ ফেব্রুয়ারি প্রথম, ৯ ফেব্রুয়ারি দ্বিতীয় এবং ১১ ফেব্রুয়ারি তৃতীয় ওয়ানডে ম্যাচ খেলবে দুই দল। একদিনের সিরিজের ম্যাচগুলি খেলা হবে আহমেদাবাদে। বোর্ড সচিব জয় শাহের ভেন্য়ু যে একটি সিরিজ পাবে তা আগে থেকেই ঠিক ছিল। আর ১৬ ফেব্রুয়ারি প্রথম, ১৮ ফেব্রুয়ারি দ্বিতীয় এবং ২০ শে ফেব্রুয়ারি তৃতীয় টি-২০ ম্যাচে ইডেনে মুখোমুখি হবে দুই দল।  তিনটি ম্য়াচ আয়োজনের দায়িত্ব পেয়ে খুশি ছিল সিএবি ও কলকাতার ক্রিকেট প্রেমিরা। কিন্তু দর্শক শূন্য স্টেডিয়ামে ম্য়াচ হলে তা ক্রিকেট প্রেমিদের একটু হলেও হতাশ করবে।

Share this article
click me!