Rohit Sharma: চোট না অন্য কোনও কারণ, দক্ষিণ আফ্রিকা ওডিআই সিরিজ থেকে কেন বাদ রোহিত

দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে একদিনের সিরিজ (One Day Series) থেকে অধিনায়ক নির্বাচিত হয়েছিলেন রোহিত শর্মা (Rohit Sharma)। কিন্তু শেষ মুহূর্তে তাকে দলে রাখা হয়নি। যা নিয়ে তৈরি হয়েছে জল্পনা। এবার সেই বিষয়ে অবস্থান স্পষ্ট করল বিসিসিআই (BCCI)।  
 

Asianet News Bangla | Published : Jan 1, 2022 12:30 PM IST

একেই বলে ভাগ্যের বিড়ম্বনা। একদিনের ক্রিকেটে ভারতীয় দলের (Indian Team) দায়িত্ব পাওয়ার পরও প্রথম সিরিজেই দলের বাইরে থাকতে হচ্ছে রোহিত শর্মাকে (Rohit Shaarma)। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক দিনের সিরিজে ভারতীয় দল থেকে বাদ পড়েছেন রোহিত। তার পরিবর্ত দলের নতুন অধিনায়ক নির্বাচিত হয়েছেন ভারতীয় টেস্ট দলের সহ অধিনায়ক কেএল রাহুল (KL Rahul) । প্রোটিয়াভূমে ওয়ান ডে সিরিজে বিরাট কোহলিকে(Virat Kohli) খেলতে দেখা যাবে রাহুলের অধীবনে। কিন্তু কেনও দলের বাইরে থাকতে হল  রোহিত শর্মাকে। কারণ জানা গিয়েছে তার চোট সেরে গিয়েছে এবং ফিটনেস টেস্টও পাশ করেছেন রোহিত। কিন্তু তারপরও কেনও দক্ষিণ আফ্রিকা সফরে একদিনের দলের সঙ্গে যোগ দিলেন না রোহিত শর্মা,তা নিয়ে উঠছে প্রশ্ন। অবশেষেবিষয়টি নিয়ে মুখ খুল বিসিসিআই (BCCI)।

রোহিত শর্মার দক্ষিণ আফ্রিকায় একদিনে সিরিজ থেকে বাইরে থাকা ও কেএল রাহুলকে অধিনায়ক হিসেবে বেছে নেওয়ার কারণ হিসেবে বিসিসিআই নির্বাচক কমিটির চেয়ারম্য়ান বলেছেন চেতন শর্মা (Chetan Sharma)বলেছেন,'এখন অনেক খেলা হচ্ছে। তাই ক্রিকেটারদের চোটের আশঙ্কা বাড়ছে। কোনও ক্রিকেটার ইচ্ছে করে চোট পায় না। সামনে অনেক গুরুত্বপূর্ণ সিরিজ রয়েছে। টি২০ বিশ্বকাপ রয়েছে। সেই সব প্রতিযোগিতায় ১০০ শতাংশ ফিট রোহিতকে প্রয়োজন। তাই আমরা ওকে বিশ্রাম দিয়েছি।' রোহিত শর্মার সঙ্গে কথা বলেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও জানিয়েছেন চেতন শর্মা। তিনি বলেছেন,'আমরা রোহিতের সঙ্গে অনেক ক্ষণ কথা বলেছি। সব নির্বাচকরা কথা বলেছে। ও বুঝেছে আমরা কী চাইছি। রোহিতের দক্ষিণ আফ্রিকায় না যাওয়ার পিছনে এটাই এক মাত্র কারণ।'

টি২০ বিশ্বকাপের পর ক্রিকেটের সবথেকে ছোট ফর্ম্য়াটে ভারতীয় দলের অধিনায়কত্বের দায়িত্ব পেয়েছিলেন রোহিত শর্ম। ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৩ ম্য়াচের টি২০ সিরিজ  দিয়ে সেই অভিযান শুরু করেন হিটম্যান। ৩-০ ব্যাবধানে কিউইদের হারিয়ে অনবদ্যভাবে শুরু করেন নতুন অধ্যায়। নিউজিল্যান্ডের বিরুদ্ধে অনুশীলনের সময়ই হ্যামস্ট্রিংয়ে চোট পান রোহিত। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ থেকেও বিশ্রাম নেন রোহিত। তারপর থেকেই এনসিএ-তে রিহ্যাবে রয়েছেন তিনি। দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজের দল ঘোষণার সময় রোহিতকে একদিনের দলের দায়িত্বও দেওয়া হয়। যা নিয়ে বোর্ড-বিরাট-রোহিত দ্বন্দ্ব নিয়ে কম জল ঘোলা হয়নি। তবে এইসব নিয়ে না ভেলে যত দ্রুত সম্ভব মাঠে ফেরার জন্য মরিয়া হয়ে উঠেছেন রোহিত শর্মা। 

Read more Articles on
Share this article
click me!