CSK vs GT- গুজরাটের দুরন্ত বোলিংয়ের সামনে লড়াকু ইনিংস রুতুরাজ ও জগদীশানের, হার্দিকদের টার্গেট ১৩৪

আইপিএল ২০২২ (IPL 2022) -এর সুপার সানডের প্রথম ম্য়াচে মুখোমুখি চেন্নাই সুপার কিংস ও গুজরাট টাইটানস (Chennai Super Kings vs Gujarat Titans)। প্রথমে ব্য়াট করে ১৩৩ রান করল সিএসকে। 

Web Desk - ANB | Published : May 15, 2022 12:06 PM IST

গুজরাট টাইটানসের বিরুদ্ধে টস জিতলেও বড় স্কোর করতে ব্যর্থ হল চেন্নাই সুপার কিংস। ব্য়াট হাতে লড়াকু ইনিংস খেললেন রুতুরাজ গায়কোয়াড় ও নারায়ণ জগদীশান। তাছাড়া গুজরাটের আটোসাঁটো বোলিংয়ের কোনও জবাব ছিল না সিএসকের কাছে। দুরন্ত অধিনায়কত্ব করেন হার্দিক পান্ডিয়াও। ম্যাচে টস জিতে ব্যাটিয়ের সিদ্ধান্ত নেন সিএসকে অধিনায়ক এমএস ধোনি। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৩৩ রান করে চেন্নাই। দলের হয়ে সর্বোচ্চ ৫৩ রান করে রুতুরাজ গায়কোয়াড়। এছাড়া ৩৯ রান করেন এন জগদীশান ও ২১ রান করেন মইন আলি। গুজরাট  টাইটানসের হয়ে সর্বোচ্চ ২টি উইকেট নেন মহম্মদ শামি ও একটি করে উইকেট নেন রাশিদ খান, আলজারি জোশেফ ও সাই কিশোর। 

 

 

টস জিতে ব্য়াট করতে নেমে শুরুটা ভালো হয়নি চেন্নাই সুপার কিংসের। ৮ রানে প্রথম উইকেট পড়ে সিএসকের। ৫ রান করে মহম্মদ শামির বলে আউট হন ডেভন কনওয়ে। প্রথম থেকেই আটোসাঁটো বোলিং করেন মহম্মদ শামি, যশ দয়াল, আলজারি জোসেফ, রাশিদ খানরা। এরপর ইনিংসের রাশ ধরেন রুতুরাজ গায়কোয়াড় ও মইন আলি। স্লো উইকেটে ধীর গতিতে এগিয়ে নিয়ে যান দলের স্কোর বোর্ড। বেশ কিছু অনবদ্য শট খেলেন দুজনে। অর্ধশতরানের পার্টনারশিপও পূরণ করেন রুতুরাজ ও মইন আলি জুটি। ৬৫ রানে দ্বিতীয় উইকেট পড়ে সিএসকের। ২১ রান ককরে সাই কিশোরের বলে আউট হন মইন আলি। এরপর রুতুরাজ গায়কোয়াড়  ও নারায়ণ জগদীশা মিলে এগিয়ে নিয়ে যায় দলকে। নিজের অর্ধশতরান পূরণ করেন রুতুরুজ গায়কোয়াড়।

 

 

জগদীশান ও রুতুরাজ গায়কোয়াড় জুটি যখন ব্য়াট করছিল তখনও বড় স্কোরের আশা করছিল সিএসকে সমর্থকরা। দুজন মিলে ৪৮ রানের পার্টনারশিপ করেন। এরপর ১১৩ রানে তৃতীয় উইকেট পড়ে চেন্নাইয়ের। ৫৩ রান করে রাশিদ খানের বলে আউট হন রুতুরাজ গায়কোড়ার। ব্য়াট হাতে এদিন ফের ব্যর্থ হন শিবম দুবে। ১১৪ রানে পড়ে চতুর্থ উইকেট। খাতা না খুলই আলজারি জোসেফের বলে আউট হন দুবে। এরপর এমএস ধোনি ও জগদীশান মিলে ১৬ রান যোগ করেন জুটিতে। তারপর দলের ১৩০ রানের মাথায় ব্যাক্তিগত ৭ রান করে মহম্মদ শামির বলে আউট হন এমএস ধোনি। অপরদিকে শেষ পর্যন্ত ৩৯ রান করে অপরাজিত থাকেন এন জগদীশান। ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৩৩ রান করে চেন্নাই সুপার কিংস। গুজরাট টাইটানসের টার্গেট ১৩৪ রান। 


 

Read more Articles on
Share this article
click me!