ইংল্য়ান্ড সফরে নিউজিল্যান্ড ক্রিকেট দলে করোনার থাবা, আক্রান্ত ৩ জন

ইংল্য়ান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে নিউজিল্যান্ড (Eng vs Nz ) দলে করোনার (coronavirus)থাবা। আক্রান্ত দলের ৩ জন। আক্রান্তদের পাঠানো হয়েছে আইসোলেশনে। চলছে চিকিৎসা। 

Web Desk - ANB | Published : May 20, 2022 12:35 PM IST

বিশ্ব জুড়ে দাপট কিছুটা কমলেও করোনা ভাইরাসের থাবা এখনও পুরোপুরি কমেনি। বিশেষ করে ক্রীড়া ক্ষেত্রে মারণ ভাইরাস দাপট অব্যাহত রয়েছে। এবার বিশ্ব অতিমারী ভাইরাস থাবা বসাল নিউজিল্যান্ড ক্রিকেট দলে। সামনেই ইংল্য়ান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ রয়েছে কিউইদের। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত এই সিরিজ শুরু হবে আগামি ২ জুন থেকে। ইতিমধ্যেই সিরিজ উপলক্ষ্য়ে দল ঘোষণা হয়ে গিয়েছে। শুরু হয়ে গিয়েছে অনুশীলনও। কিন্তু তার আগেই নিউজিল্য়ান্ড দলে ৩ জনের করোনা টেস্ট রিপোর্ট পজেটিভ আস। তার মধ্যে ২ জন ক্রিকেটার ও এক জন কোচিং স্টাফ রয়েছে। এই খবর সামনে আসার পরই আতঙ্ক ছড়িয়ে পড়ে নিউজিল্য়ান্ড দলের অন্দরে। যদিও বাকিদের রিপোর্ট এখনও পর্যন্ত নেগেটিভ রয়েছে।

নিউজি ল্য়ান্ডের করোনা আক্রান্ত ক্রিকেটাররা হলেন পেসার ব্লেয়ার টিকনার, ব্যাটসম্যান হেনরি নিকোলস। কোচিং স্টফের মধ্যে করোনা আক্রান্ত হয়ছেন বোলিং কোচ শেন জুরগেনসেন।  শুক্রবার সকালে ব়্যাপিড অ্যান্টিজেন টেস্টে পজিটিভ চিহ্নিত হওয়ার পরেই তিনজনকে হোটেলের রুমে ৫ দিনের জন্য আইসোলেশনে পাঠিয়ে দেওয়া হয়। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের তরফে বিজ্ঞপ্তি জারি করে তিন সদস্যের করোনা পজিটিভ চিহ্নিত হওয়ার কথা জানানো হয়। সেই সঙ্গে এও জানানো হয় যে, দু'দলের সম্মতিতে সাসেক্সের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ নির্ধারিত সূচি অনুযায়ীই আয়োজিত হবে। আক্রান্ত ক্রিকেটারদের স্বাস্থ্যের উপর নজর রাখছে দলের মেডিক্যাল টিম ও চিকিৎসকরা।  আপাতত দুজনের অবস্থাই স্থিতিশীল রয়েছে। 

 

 

প্রসঙ্গত, ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের মধ্যে প্রথম টেস্ট খেলা হবে লর্ডসে। ২ জুন থেকে শুরু হতে চলেছে টেস্ট। ০ জুন থেকে নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে খেলা হবে দ্বিতীয় টেস্ট। ২৩ জুন থেকে লিডসের হেডিংলেতে আয়োজিত হবে সিরিজের তৃতীয় তথা শেষ টেস্ট। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে এবার খুব একটা ভালো জায়গায় নেই নিউজিল্যান্ড। ৬টি ম্য়াচের মধ্যে ২টি, ৩টি হার, ১টি ড্রয়ের সৌজন্যে লিগ টেবিলের ষষ্ঠ স্থানে রয়েছে কিউইরা। অপরদিকে, সবথেকে খারাপ অবস্থা ইংল্যান্ড দলের। ১৩টি ম্যাচের মধ্যে ১টি জয়, ৭টি হার, ৪টি ড্র, ১ অমীমাংসীত। লিগ টেবিলের একেবারে শেষে ৯  নম্বরে রয়েছে ব্রিটিশরা। খারাপ পারফরম্য়ান্সের কারণে জো রুট অধিনায়কত্ব ছেড়েছেন। সেই জায়গায় দায়িত্ব নিয়েছেন বেন স্টোকস। নতুন অধিনায়কের অধীনে ঘুড়ে দাঁড়াতে মুখিয়ে রয়েছে ইংল্যান্ড।

আরও পড়ুনঃসিএসকে ক্রিকেটারদের মধ্যে কার বউ বেশি সুন্দরী হট অ্যান্ড সেক্সি, ছবি দেখে বিচার করুন আপনারা

আরও পড়ুনঃকেউ রূপে কেউ আবার গুনে, রাজস্থান রয়্যালস ক্রিকেটারদের বউরা সত্যি 'ড্রিম গার্ল', দেখুন ছবি

আরও পড়ুনঃপ্রেমের জোয়ারে ভেসে বিয়ে করেছেন বিদেশী মেয়েদের, চিনে নিন এমন ভারতীয় ক্রিকেটারদের, ৩ জন আবার বিশ্বজয়ী

Share this article
click me!