IPL 2022: এবারের আইপিএলে খেলবেন না, নাম প্রত্য়াহার করলেন বেন স্টোকস

গতবার আরব আমিরশাহিতে (UAE) আইপিএএলের (IPL) দ্বিতীয় পর্বে খেলেননি বেন স্টোকস (Ben Stokes)। এবার ২০২২ আইপিএল (IPL 2022) থেকেও নাম প্রত্যাহার করে নিলেন ইংল্যান্ডের (England) স্টার অলরাউন্ডার (Star All Rounder)। 
 

Asianet News Bangla | Published : Jan 17, 2022 6:23 PM IST

ফের আইপিএল (IPL)না খেলার সিদ্ধান্ত নিলেন ইংল্যান্ডের (England) তারকা অল রাউন্ডার  (Star All Rounder)বেন স্টোকস। ২০২২ আইপিএল (IPL 2022) থেকে নিজের নাম প্রত্যাহারের সিদ্ধান্তের কথা জানিয়ে দিলেন তিনি। গতবার আইপিএলেও রাজস্থান রয়্যালস দলের গুরুত্বপূর্ণ প্লেয়ার ছিলেন বেন স্টোকস (Ben Stokes)। দেশের মাটিতে প্রথম পর্বে খেলেছিলেন তিনি। কিন্তু সেই সময় আঙুলে চোট পেয়েছিলেন তিনি। যেই কারমে আরব আমিরশাহিতে আইপিএলের দ্বিতীয়  পর্ব থেকে নাম তুলে নিয়েছিলেন তিনি।  যার ফলে সমস্যায় পড়তে হয়েছিল রাজস্থান রয়্যালস দলকে। সঠিকভাবে দলের স্বার্থে না পাওয়ার জন্য এবার স্টোকসকে রিটেনও করেনি রাজস্থান। তবে আইপিএলের অন্যান্য দলগুলি নিলামে স্টোকসের মত প্লেয়ারকে নেওয়ার জন্য মুখিয়ে ছিলেন, কিন্তু তার আগেই নাম প্রত্যাহার করে নিলেন বেন স্টোকস। 

প্রসঙ্গত, সময়টা মোটেই ভালো যাচ্ছে না ইংল্যান্ড তথা বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা অলরাউন্ডার বেন স্টোকসের। পিতৃ বিয়োগের কারমে মাঝে কিছুটা ভেঙে পড়েছিলেন বেন স্টোকস।  তার উপর একের পর এক চোট সমস্যা তার কেরিয়ারে বাধা সৃষ্টি করেছে।  সর্বোপরি করোনা অতিমারীর কারণে জৈব সুরক্ষা বলয়ে দীর্ঘ থেকে খেলার কারণে মানসিকভাবে বিধ্বস্ত হয়ে পড়ছিলেন তিনি। এই সমস্ত  নানা কারণে দীর্ঘ দিন জাতীয় দলের বাইরে ছিলেন বেন স্টোকস। খেলা থেকে বিরতি নিয়েছিলেন। দীর্ঘ বিশ্রামের পর সদ্য সমাপ্ত অ্য়াসেজ সিরিজে ইংল্যান্ড দলে ফিরেছিলেন তিনি। কিন্তু ব্যাটিং হোক আর বোলিং, কোনও বিভাগেই সেই আগের বিধ্বংসী ফর্মে দেখা যায়নি স্টোকসকে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৫ ম্যাচের সিরিজে ব্যাট হাতে করেছেন ২৩২ রান ও বল হাতে নিয়েছেন ৪ উইকেট। যা একেবারেই স্টোকসের মত প্লেয়ারের কাছে সাদামাটা পারফরম্য়ান্স।

প্রসঙ্গত, আরও একটি কারণে আইপিএল থেকে নাম প্রত্যাহার করতে পারেন বেন স্টোকস। সম্প্রতি বেশ কিছু ইংল্যান্ডের প্রাক্তন তারকারা অভিযোগ করেছিলেন যে দেশের হয়ে খেলাকে গুরুত্ব না দিয়ে ক্রিকেটারকে আইপিএল খেলাকে বেশি গুরুত্ব দিচ্ছেন। যেই কারণে ইংল্যান্ড দলের পারফরম্য়ান্স আন্তর্জাতিক ক্রিকেটে খারাপ হচ্ছে। অ্যাসেজে লজ্জার হারের পর সেই বিতর্ক ফের মাথা চাড়া দিয়ে উঠেছে। সেই কারণে গতবার আইপিএলেও খেলেননি একাধিক ক্রিকটার। এবারও নাম প্রত্যাহার করেছেন অনেকে। সেই তালিকাতে এবার নাম লেখালেন স্টোকস। আইপিএল ২০২২-এ এখনও পর্যন্ত চেন্নাই সুপার কিংসের মইন আলি এবং রাজস্থানের জস বাটলার ২ ইংল্যান্ডকে ক্রিকেটারের খেলা নিশ্চিৎ হয়েছে।
 

Read more Articles on
Share this article
click me!