ভারতের বিরুদ্ধে সেঞ্চুরির হ্যাটট্রিট, অনন্য় সম্মান পেলেন জো রুট

ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজে অনবদ্য পারফরমেন্সের পুরষ্কার পেলেন জো রুট। আইসিসির অগাস্ট মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হলেন ব্রিটিশ অধিনায়ক।

Asianet News Bangla | Published : Sep 14, 2021 7:50 AM IST

কোভিড আতঙ্কের কারণে স্থগিত হয়ে গিয়েছে ভারত ও ইংল্যান্ডের পঞ্চম টেস্ট ম্যাচ। ভারতের বিরুদ্ধে ম্য়াচে দুরন্ত ফর্মে ব্যাট করেছেন ব্রিটিশ অধিনায়ক জো রুট। প্রথম তিন ম্যাচেই ৩টি সেঞ্চুরি করেছিলেন রুট। ৪ ম্যাচ মিলিয়ে সিরিজের সর্বোচ্চ স্কোরারও হয়েছেন তিনি। সিরিজে অনবদ্য পারফরমেন্সের সৌজন্য আইসিসি টেস্ট ব্যাটসম্যানদের তালিকাতেও শীর্ষ স্থানে উঠে এসেছেন ব্রিটিশ অধিনায়ক। এবার আরও এক অনন্য সম্মান পেলেন জো রুট।

ভারতের বিরুদ্ধে সিরিজে অনবদ্য পারফরমেন্সের সৌজন্যে অগাস্ট মাসে আইসিসির সেরা ক্রিকেটারদের তালিকায় মনোনীত হয়েছিলেন জো রুট। তার সঙ্গে মূল লড়াইয়ে ছিলেন ভারতীয় তারকা পেসার জসপ্রীত বুমরা। ইংল্যান্ডের বিরুদ্ধে ৪ ম্য়াচে তিনি পেয়েছিলেন মোট ১৮টি উইকেট। এছাড়াও লড়াইয়ে ছিলেন পাকিস্তানের পেসার শাহন আফ্রিদিও। সকল ক্রিকেটারদের পেছনে ফেলে অগাস্ট মাসে আইসিসির সেরা ক্রিকেটার নির্বাচিত হলেন ব্রিটিশ অধিনায়ক জো রুট। 

এর আগে শুধু বার্ষিক সেরা ক্রিকেটারকে পুরষ্কৃত করা হত। ২২ গজের লড়াকে আরও আকর্ষিত করতে মাসের সেরা প্লেয়ার নির্বাচনের পদ্ধতি চালু করে আইসিসি। ভারতীয়দের মধ্যে এই পুরষ্কা পেয়েছিলেন একমাত্র ঋষভ পন্থ। অস্ট্রেলিয়া সফরে ভালো পারফর্ম করে এই স্বীকৃতি পেয়েছিলেন তিনি। এবার কেরিয়ারে প্রথমবার এই পুরষ্কার পেলেন ইংল্য়ান্ড অধিনায়ক জো রুট। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অ্যাসেজ টেস্ট সিরিজের আগে এই পুরষ্কার বাড়তি অনুপ্রেরমা দেবে রুটকে।


Share this article
click me!