১৭ বছরের অপেক্ষার অবসান, টি২০ বিশ্বকাপের আগে পাকিস্তান সফরে যাচ্ছে ইংল্যান্ড

গত বছর ইংল্য়ান্ড দল পাকিস্তান সফরে যাওয়ার কথা থাকলেও শেষ মুহূর্তে হয়নি। তবে এবার ১৭ বছর পর পাক সফরে যাচ্ছে ইংল্যান্ড (England vs Pakistan)। টি২০ বিশ্বকাপের (T20 World Cup 2022) আগে টি২০ সিরিজ খেলতে পাকিস্তানে যাবে ইংল্য়ান্ড। 
 

Web Desk - ANB | Published : Jun 29, 2022 4:56 PM IST

চলতি বছরেই দীর্ঘ ২৪ বছর পর পাকিস্তান সফরে গিয়েছিল অস্ট্রেলিয়া দল। কড়া নিরাপত্তার মধ্যে আয়োজিত হয়েছিল গোটা সিরিজ। নির্বিঘ্নেই সম্পন্ন হয়েছিল সবকিছু। আর এবার পাকিস্তান সফরে যাওয়ার সিদ্ধান্ত নিল ইংল্য়ান্ড ক্রিকেট দল। ২০২১ সালেও পাকিস্তান সফরে যাওয়ার কথা ছিল ইংল্য়ান্ডের।  কিন্তু শেষ মুহূর্তে নিরাপত্তজনিত কারণ দেখিয়ে সিরিজ না খেলার সিদ্ধান্ত নিয়েছিল ইসিবি। যার ফলে দুই দেশের ক্রিকেট বোর্ডের মধ্যে সম্পর্কেরও অবনতি হয়েছিল। অবশেষে দীর্ঘ ১৭ বছর পর পাক সফরে যাচ্ছে ইংল্য়ান্ড। সেপ্টেম্বর-অক্টোবর নাগাদ ইংল্যান্ডের পাকিস্তানে সফরে যাওয়ার কথা। টি২০ বিশ্বকাপের আগে ঠিক আগে বাবর আজমদের বিরুদ্ধে টি২০ সিরিজ খেলবে জস বাটলার ও বেন স্টোকসরা। 

চলতি বছরে অস্ট্রেলিয়ার মাটিতে টি০ বিশ্বকাপ রয়েছে। তার আগে টি২০ ক্রিকেটে বিশ্বযুদ্ধের প্রস্তুতি সারতেই পাক সফরে যাচ্ছে ইংল্যান্ড। সেখানে দীর্ঘ ৭ ম্য়াচের টি২০ সিরিজ খেলবে  দুই দল। সাধারণত ৭ ম্য়াচের টি২০ সিরিজ কেউ খেলেন না। টি২০ বিশ্বকাপ বলেই এই সিদ্ধান্ত নিয়েছে দুই দেশের ক্রিকেট বোর্ড। তবে প্রথমে ভাবা হয়েছিল আলাদা আলাদা মাঠে ম্য়াচগুলি করার চিন্তাভাবনা ছিল পিসিবির। কিন্তু সেই সিদ্ধান্ত থেকে পরে পিছু হটে আসেন পাক ক্রিকেট বোর্ডের কর্তারা। এক পিসিবি আধিকারিক জানান লাহোর এবং করাচিতেই গোটা সিরিজটা অনুষ্ঠিত করার পরিকল্পনা করছে পিসিবি এবং ব্যাক আপ হিসাবে রয়েছে রাওয়ালপিন্ডি। নিরাপত্তার কারণে কোনও ঝুঁকি না নিতেই এমন সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুনঃপ্রেম-সহবাস তারপর বিয়ে, জানুন ব্যক্তিগত জীবন কেমন ইংল্য়ান্ডের বিশ্ব জয়ী অধিনায়ক ইয়ন মর্গ্যান

আরও পড়ুনঃপরনে স্পোর্টস ব্রা, বোতাম খোলা প্য়ান্টের, প্রেগন্য়ান্সি ফটো শুটে ঝড় তুলনেন উথাপ্পার স্ত্রী

তবে এখনও সিরিজের চূড়ান্ত দিনক্ষণ ঘোষণা হয়।  নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখতে জুলাই-অগস্টে ইংল্যান্ড থেকে আধিকারিকরা পাকিস্তানে আসবেন বলেই খবর। প্রসঙ্গত, টি-টোয়েন্টি বিশ্বকাপের পর পাকিস্তানের বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজও খেলার কথা আছে ইংল্যান্ডের। তবে তার আগে এখন শুধু টি২০ সিরিজ নিয়েই ভাবছে দুই দেশের ক্রিকেট বোর্ড। পাক বোর্ডের এক আধাকারিক জানিয়েছেন, যেহেতু দীর্ঘ ১৭ বছর ইংল্যান্ড দল পাকিস্তান সফরে যাচ্ছে তাই সিরিজ ঘিরে দর্শকদের মধ্যে ব্যাপক উন্মাদনা লক্ষ্য করা যাবে ও মাঠে ভর্তি থাকবে দর্শকে। ফলে দীর্ঘ টালবাহানার পর অবশেষে ইংল্যান্ড দল তাদের দেশে খেলতে আসার সিদ্ধান্ত নেওয়ায় খুশি পাক ক্রিকেট বোর্ডের কর্তারা। এবার শুধু আনুষ্ঠানিকভাবে সিরিজের সূচি ঘোষণার অপেক্ষা।

Share this article
click me!