আলো থেকে অন্ধকারের কাহিনি, একদা বিশ্বকাপার-আইপিএলের সেরা উইকেট শিকারী বর্তমানে নেট বোলার

একসময় চুটিয়ে খেলেছেন আইপিএল (IPL)। হয়েছেন প্রতিযোগিতার সেরা বোলারও। সেই মোহিত শর্মা (Mohit Sharma) এখন গুজরাট টাইটানসের (Gujarat Titans) নেট বোলার। হতাশ ক্রিকেট প্রেমিরা (Cricket Lovers)। 
 

Asianet News Bangla | Published : Mar 20, 2022 2:16 PM IST

একেই হয়তো বলে ভাগ্যের পরিহাস। এক সময় জাতীয় দলের হয়ে খেলেছেন। দেশের হয়ে খেলেছেন একদিনের বিশ্বকাপ (One Day World Cup) ও টি২০ বিশ্বকাপ (T20 World Cup)। ভারতের কোটিপতি লিগ আইপিএলেও (IPL)খেলেছেন একটা সময় চুটিয়ে। শুধু খেলাই নয় হয়েছেন প্রতিযোগিতার সেরা বোলারও। সেই বোলারই অদৃষ্টের পরিহাসে বর্তমানে আইপিএল ২০২২ (IPL 2022) -এ নেট বোলারের ভূমিকায়। কথা হচ্ছে  টিম ইন্ডিয়ার প্রাক্তন পেসার মোহিত শর্মার (Mohit Sharma)। ক্রিকেটকে বিদায় না জানালেও, ভারতীয় দলে তার দরজা বন্ধ হয়ে গিয়েছে। সেই মোহিত শর্মাকে এবারের আইপিএলের নতুম দল গুজরাট টাইটানসে (Gujarat Titans) নেট বোলারে ভূমিকায় দেখে হতবাক সকলে। নেট দুনিয়ায় ছবি ছড়িয়ে পড়তেই দুঃখ প্রকাশ করেছেন ক্রিকেট প্রেমি নেটিজেনরা (Netizen)।

 

 

ভারতীয় ক্রিকেট দলের হয়ে ২৬টি একদিনের ম্য়াচ খেলেছেন। ঝুলিতে রয়েছে ৩১টি উইকেট। টিম ইন্ডিয়ার জার্সিতে খেলেছেন ৮টি টি২০ ম্যাচও। ২০১৪ সালের টি২০ বিশ্বকাপ ও ২০১৫ সালের একদিনের ক্রিকেটে বিশ্বকাপে এমএস ধোনির দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন মোহিত শর্মা। নিজের বোলিং মিশ্রণের জন্য নামও করেছিলেন। আইপিএলের মত মেগা ক্রিকেট প্রতিযোগিতায় ৮৬ ম্য়াচে তার তার শিকার ৯২টি উইকেট।  দিল্লি ক্যাপিটালস, চেন্নাই সুপার কিংস ও কিংস ইলেভেন পঞ্জাবের হয়ে আইপিএলে মাঠে নেমেছেন মোহিত।  ২০১৪ সাল তার আইপিএল কেরিয়ারের স্মরণীয় সময়। ২০১৪ আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে ২৩টি উইকেট নিয়ে টুর্নামেন্টের পার্পল ক্যাপ জেতেন মোহিত শর্মা। একা মোহিত শর্মাই নন, একদা টিম ইন্ডিয়ার হয়ে মাঠে নামা বরিন্দর স্রানও রয়েছেন গুজরাটের নেট বোলারের তালিকায়।

 

 

কিন্তু নিজের প্রতিভার প্রতি বেশি দিন সুবিচার করতে পারেননি তিনি। ২০১৩ থেকে ২০১৫ পর্যন্ত ক্রিকেট জীবনের সেরা ছন্দে ছিলেন মোহিত। তার পর ফর্ম পড়তে থাকে নির্বাচকদের দৃষ্টির বাইরে চলে যান বর্তমানে বছর ৩৩-এর এই হরিয়াণার মিডিয়াম পেসার। বর্তমানে আইপিএলেও তার কোনও দল জোটেনি। তাই এবার বলা চলে অনেকটা বাধ্য হয়েই গুজরাট টাইটানস দলের নেট বোলার হিসেবে যোগ দিয়েছেন মোহিত শর্মা। তার থেকে জুনিয়র হার্দিক, শুবমানদের 'বোলিং মেশিন' হিসেবে কাজ করতে দেখা যাবে তাকে। আইপিএল যেমন অনেক ক্রিকেটারকে গলি থেকে রাজপথের হদিশ দিয়েছে। রাতারাতি হয়ে উঠেছে তারকা। তেমনই অনেক ক্রিকেটার অচিরেই হারিয়ে গিয়েছে। তাদের মধ্যেই এক জন মোহিত শর্মা। 
 

Read more Articles on
Share this article
click me!