Legends Cricket League: লেজেন্ডদের 'মহাযুদ্ধ', দেখে নিন ৩টি দলের প্লেয়ারদের তালিকা ও খেলার সূচি

২০ জানুয়ারি (January) থেকে শুরু হতে চলেছে লেজেন্ডস ক্রিকেট লিগ (Legends Cricket League)। ইন্ডিয়া মহারাজা (India Maharaja), এশিয়ান লায়ন্স (Asian Lions) এবং ওয়ার্ল্ড জায়েন্টস (Worlds Giants) তিনটি দল অংশ নিচ্ছে প্রতিযোগিতায়। দেখে নিন প্রাক্তন ক্রিকেটারদের নিয়ে গঠিত তিনটি দল ও খেলার সময়সূচি।
 

Asianet News Bangla | Published : Jan 18, 2022 8:34 AM IST

ওমানের (Oman) মাস্কাটে আগামি ২০ জানুয়ারি (20 January) থেকে শুরু হতে চলেছে 'লেজেন্ডস লিগ ক্রিকেট' (Legends Cricket League) প্রতিযোগিতা। যেই প্রতিযোগিতার তিনটি দলে দেখা যাবে বিশ্ব ক্রিকেটের  এক একজন কিংবদন্তীকে (Legends)। যারা  একসময় ব্য়াট বা বল হাতে শাসন করেছেন ২২ গজকে। বিশ্ব জুড়ে ক্রিকেট প্রেমিদের মধ্যে ইতিমধ্যেই এই  লিগকে ঘিরে চড়ছে উন্মদনার পারদ। অনেকটা রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের (Road Safety World Series) আদলে তৈরি হয়েছে এই প্রতিযোগিতার ফর্ম্যাট। শুধু সেখানে প্রতিটি দেশের প্রাক্তন প্লেয়ারদের নিয়ে তৈরি হত দল। আর এখানে ভারতের প্রাক্তন কিংবদন্তীদের নিয়ে আলাদা দল থাকলেও বাকি দুটি দল থাকছে একটি এশিয়া ও অপরটি বিশ্বের প্রাক্তন তারকাদের নিয়ে গঠিত। 

প্রতিযোগিতায় অংশ নেওয়া তিনটি দলের নাম দেওয়া হয়েছে ইন্ডিয়া মহারাজা, এশিয়ান লায়ন্স এবং ওয়ার্ল্ড জায়েন্টস। এই লিগের কনিশনার হিসেবে নিযুক্ত হয়েছে ভারতীয় দলের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী।  তবে এতদিন  কোন দলে কোন প্লেয়ার খেলবে তা প্রাথমিকভাবে জানা গেলেও চূড়ান্ত দল ঘোষণা করা হয়নি। অবশেষে জানা গেল 'লেজেন্ডস লিগ ক্রিকেট'  প্রতিযোগিতার তিনটি দলের প্লেয়ারদের নাম। এক ঝলকে দেখে নিন কোন ক্রিকেটারদের নিয়ে গঠিত হল তিনটি দল।

ইন্ডিয়া মহারাজা (India Maharaja)-
ভারতীয় প্রাক্তন কিংবদন্তী ক্রিকেটারদের নিয়ে গঠিত দলে রয়েছেন বীরেন্দ্র সেহওয়াগ, যুবরাজ সিং, হরভজন সিং,  ইরফান পাঠান, ইউসুফ পাঠান, আরপি সিং, প্রজ্ঞান ওঝা, নয়ন মোঙ্গিয়া, এস বদ্রিনাথ, মনপ্রীত গনি, হেমাঙ্গ বাদানি, ভেনুগোপাল রাও, মুনাফ প্যাটেল, সঞ্জয় বাঙ্গার এবং অমিত ভান্ডারি।

এশিয়ান লায়ন্স (Asian Lions)-
এশিয়ার ভারতীয় প্রাক্তন কিংবদন্তী ক্রিকেটারদের নিয়ে গঠিত দলে রয়েছেন শোয়েব আখতার, শাহিদ আফ্রিদি, কামরান আকমল, সনথ জয়সূর্য, মুথিয়া মুরালিধরন, চামিন্দা ভাস, রমেশ কালুভিথারানা, তিলকরত্নে দিলশান, নুয়ান কুলাসেকারা, আজহার মামুদ, উপুল থারাঙ্গা, মিসবাহ-উল-হক, মহম্মদ হাফিজ, মহম্মদ ইউসুফ, শোয়েব মালিক, উমর গুল, ইউনিস খান এবং আসগর আফগান।

ওয়ার্ল্ড জায়ান্টস (World Giants)-
বিশ্বের ভারতীয় প্রাক্তন কিংবদন্তী ক্রিকেটারদের নিয়ে গঠিত দলে রয়েছেন  এই দলের হয়ে খেলবেন কিংবদন্তি ড্যানিয়াল ভেত্তোরি, কেভিন পিটারসেন, ব্রেট লি, জন্টি রোডস, ড্যারেন সামি, ওয়াইস শা, হার্সেল গিবস, মর্নি মর্কেল, অ্যালবি মর্কেল, ইমরান তাহির, কোরি অ্যান্ডারসন, মন্টি পানেসর, ব্র্যাড হ্যাডিন, কেভিন ওব্র্যায়েন, ব্র্যান্ডন টেলর।

সম্পূর্ণ সময়সূচী (ভারতীয় সময়  রাত ৮টায় প্রতিটি খেলা)
জানুয়ারি ২০: ইন্ডিয়া মহারাজা বনাম এশিয়া লায়ন্স
জানুয়ারী ২১: ওয়ার্ল্ড জায়ান্টস বনাম এশিয়া লায়ন্স
জানুয়ারি ২২: ওয়ার্ল্ড  জায়ান্ট বনাম ভারত মহারাজারা
জানুয়ারি ২৩: বিশ্রামের দিন
জানুয়ারি ২৪: এশিয়া লায়ন্স বনাম ভারত মহারাজারা
জানুয়ারি ২৫: বিশ্রামের দিন
জানুয়ারি ২৬: ভারত মহারাজা বনাম ওয়ার্ল্ড  জায়ান্ট
জানুয়ারি ২৭: এশিয়া লায়ন্স বনাম ওয়ার্ল্ড জায়ান্টস
জানুয়ারি  ২৮: বিশ্রামের দিন
জানুয়ারি ২৮: ফাইনাল

Share this article
click me!