IND VS SA ODI: বক্তা দুই রাহুল, শ্রোতা কোহলি, একিদিনের সিরিজের প্রস্তুতিতে টিম ইন্ডিয়া

দক্ষিণ আফ্রিকা সফরে (South Africa Touur) টেস্ট সিরিজ (Test Series)হারতে হয়েছে ভারতীয় ক্রিকেট দলকে (Indian Cricket Team)। এবার পালা ওয়ান ডে সিরিজেরn (ODI Series)। ১৯ তারিখ প্রথম ম্য়াচ। তার আগে অনুশীলন শুরু করল বিরাট কোহলি (Virat Kohli), কেএল রাহুলরা (KL Rahul)। 
 

Asianet News Bangla | Published : Jan 18, 2022 6:40 AM IST / Updated: Jan 18 2022, 12:11 PM IST

টেস্ট সিরিজে (Test Series) প্রথম ম্যাচ জিতে এগিয়ে থেকেও ট্রফি হাতছাড়া হয়েছে ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team)। একইসঙ্গে দক্ষিণ আফ্রিকার (South Africa) মাটিতে প্রথমবার টেস্ট সিরিজ জয়ের স্বপ্নও অধরা থেকে গিয়েছে টিম ইন্ডিয়ার (Team India)। এবার পালা ওয়ান ডে সিরিজের। কিন্তু টেস্ট সিরিজ শেষে বিরাট কোহলির (Virat Kohli)অধিনায়কত্ব ছাড়া নিয়ে এত চর্চা হচ্ছিল যে ওয়ান ডে সিরিজের বিষয়টি অনেকটাই ধামাচাপা পড়ে গিয়েছিল। কেন বিরাট অধিনায়কত্ব ছাড়লেন, কোহলির পর কে হবেন ভারতীয় টেস্ট দলের অধিনায়ক তা নিয়েছে চলছিল বিস্তর আলোচনা।  তবে সব জল্পনা কল্পনাকে পিছনে ফেলে ফের মাঠে নামল টিম ইন্ডিয়া। একদিনের সিরিজ জয়কে পাখির চোখ করে বোলান্ড পার্কে অনুশীলন শুরু করে ভারতী ক্রিকেট দল। 

 

 

এই ওয়ান ডে সিরিজ ভারতীয় ক্রিকেটের ক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ।কারণ কোচ হিসেবে রাহুল দ্রাবিড় (Rahul Dravid)টি২০ ও টেস্ট ফর্ম্য়াটে সিরিজ খেলা হয়ে গেলেও, এই প্রথম ওয়ান ডে সিরিজ ভারতীয় কোচের। একইসঙ্গে ওয়ান ডে দলের নতুন অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)হলেও, চোটের কারণে সিরিজে নেই তিনি। সেই জায়গায় অধিনায়কত্বের দায়িত্বও সামলাতে দেখা যাবে কেএল রাহুলকে (KL Rahul)। ফলে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে প্রোটিয়াভূমে দেখা যাবে দুই রাহুলের যুগলবন্দি। এদিন অনুশীলনে ধরা পড়ল আরও এক মুহূর্ত। যা দীর্ঘ বছর পর দেখলেন ক্রিকেট প্রেমিরা। বিসিসিআইয়ের তরফ থেকে ভারতীয় দলের অনুশীলনের ছবি শেয়ার করা হয়েছে। যেখানে টিম হার্ডেলে  বক্তব্য রাখতে দেখা গেল কেএল রাহুল, রাহুল দ্রাবিড়কে। আর শ্রোতার ভূমিকায় দীর্ঘ ৭ বছর পর দেখা গেল বিরাট কোহলিকে।

 

 

এই সিরিজ বিরাট কোহলির কাছেও খুবই গুরুত্বপূর্ণ। কারণ দীর্ঘ বছর পর তিনি শুধু ভারতীয় ক্রিকেটার হিসেবে মাঠে নামবেন। মাঝে ৭ বছর কোনও না কোনও ফর্ম্য়াটে ভারতীয় দলের অধিনায়ক হিসেবে দেখা গিয়েছে বিরাট কোহলিকে। অনুশীলন হোক বা ম্য়াচের আগের মুহূর্তে মাঠে নামার সময়, টিম হার্ডেলে বক্তব্য রাখতে দেখা গিয়েছে বিরাট কোহলিকে। কিন্তু এলার সেই চিত্রের বদল ঘটল। ফলে বিসিসিআইয়ের শেয়ার করা এই ছবি সত্যিই ইঙ্গিতবহ। তবে এসব কিছু নিয়ে না ভেবে ওয়ান ডে সিরিজে ব্যাট হাতে নিজের চে না ছন্দে ফিরতে মরিয়া বিরাট কোহলি। দীর্ঘ বছর ধরে যে সেঞ্চুরির খরা রয়েছে  ওয়ান ডে সিরিজে তা মেটাতে মরিয়া বিরাট। অনুশীলনেও দেখা গিয়েছে সেই একাগ্রতা। ফলে ব্য়াট হাতে জবাব দিতে প্রস্তুত হচ্ছেন 'বিরাট' ইনিংস খেলতে প্রস্তুত হচ্ছেন কোহলি তা বলাই যায়।

Read more Articles on
Share this article
click me!