Jasprit Bumrah: ভারতীয় দলের অধিনায়ক হতে তিনি কী প্রস্তুত, জবাব দিলেন জসপ্রীত বুমরা

ভারতীয় টেস্ট দলের (Indian Test Team) অধিনায়কত্ব (Captaincy)ছেড়েছেন বিরাট কোহলি (Virat Kohli)। সেই জায়গায় পরবর্তী অধিনায়ক কে হবে তা নিয়ে চলছে জল্পনা। এরইমধ্যে অধিনায়ক হওয়ার সুযোগ পেলে কী করবেন তিনি, জানালেন জসপ্রীত বুমরা (Jasprit Bumrah)।
 

Asianet News Bangla | Published : Jan 17, 2022 8:29 PM IST

ভারতীয় ক্রিকেটের টেস্ট দলের (Indian Test Cricket Team) অধিনায়কত্ব থেকে অবসর নিয়েছেন বিরাট কোহলি (Virat Kohli)। বিরাট কোহলির অধিনায়কত্ব ছাড়ার পর থেকেই টেস্ট ক্রিকেটে বিরাটের ছেডে যাওয়া সিংহাসনে কে বসবেন তা নিয়ে জল্পনা শুরু হয়ে গিয়েছে। টি২০ ও একদিনের ক্রিকেটে বিরাটের পর অধিনায়ক করা হয়েছে রোহিত শর্মাকে (Rohit Sharma)। এবার টেস্ট ক্রিকেটেও প্রাথনিকভাবে মনে করা হচ্ছে রোহিতের কাধেই যেতে চলেছে দায়িত্ব। কিন্তু এরই মধ্য়ে একাধিক প্রাক্তন ভারতীয় কিংবদন্তী নিজেদের পছন্দের কথা জানিয়েছেন। সুনীল গাভাসকরের (Sunil Gavaskar)যেমন নিজের পছন্দের কথা জানিয়ে ঋষভ পন্থকে অধিনায়ক হিসেবে বেছেছেন।  এরইমধ্যে এবার অধিনায়কত্ব নিয়ে মুখ খুললেন জসপ্রীত বুমরা (Jasprit Bumrah)। সাংবাদিক সম্মেলনে প্রশ্নের উত্তরে বুমরা জানালেন সুযোগ পেলে দায়িত্ব নিতে প্রস্তুত তিনি।

১৯ জানুয়ারি থেকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শুরু হচ্ছে ভারতীয় দলের একদিনের সিরিজ। সেই সিরিজে রোহিত শর্মা না থাকায় অধিনায়কত্ব করবেন কেএল রাহুল। সেই কারণে একদিনের সিরিজে সহ অধিনায়কত্বের দায়িত্ব পেয়েছেন জসপ্রীত বুমরা। যা তিনি দায়িত্বের সঙ্গে পালন করতে প্রস্তুত। কিন্তু সাংবাদিক বৈঠকে বুমরার উদ্দেশ্যে প্রশ্ন  উড়ে আসে নেতা হওয়ার সুযোগ এলে তিনি কি তা গ্রহণ করবেন? বিপক্ষের ব্যাটারদের রাতের ঘুম কেড়ে নেওয়া পেসার কিন্তু এই প্রশ্নের উত্তরও ইয়র্কারে স্টাম্প উড়িয়ে দেওয়ার মতই দিয়েছেন। বুমরা বলেছেন 'যদি সুযোগ দেওয়া হয়, তাহলে সেটা অত্যন্ত সম্মানের ব্যাপার হবে। আমার মনে হয় সুযোগ এলে কোনও খেলোয়াড়ই না বলবে না। আমার উপর দায়িত্ব দেওয়া হলে আমি তা গ্রহণ করতে প্রস্তুত। যে কোনও ধরনের দায়িত্বেই আমি একই ভাবে অবদান রাখতে চাই।' ফলে বুমরার বক্তব্য থেকেই প্রামণিত তিনি কতটা আত্মবিশ্বাসী।

এছাড়া সাংবাদিক বৈঠকে তার সদ্য় প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলির প্রতি কতটা সম্মান সেই কথাও তুলে ধরেছেন। বলেছেন,'বিরাটের টেস্ট অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত বিচার করার আমি কেউ নই। বিরাটের ব্যক্তিগত সিদ্ধান্ত এটা। আর সেই সিদ্ধান্তকে আমরা সম্মান করি। শারীরিক এবং মানসিক দিক থেকে কেমন অবস্থায় ছিল, তা একমাত্র ওর পক্ষেই বলা সম্ভব। বিরাটের নেতৃত্বে খেলে আমি দারুণ আনন্দ পেয়েছি। ওর অধিনায়কত্বেই আমার টেস্ট অভিষেক। দলের মধ্যে বাড়তি এনার্জির সঞ্চার করত বিরাট। ও আমাদের নেতা হয়েই থাকবে। দলের প্রতি বিরাটের অবদান অনেক।' তবে বর্তমানে যে দলের পাখির চোখ টেস্ট সিরিজ হারের বদলা নিতে একদিনের সিরিজে প্রোটিয়াদের ধরাশায়ী করা সেই কথাও জানিয়েছেন বুম বুম বুমরা।
 

Read more Articles on
Share this article
click me!