Asianet News BanglaAsianet News Bangla

Sourav Ganguly Covid Positive: করোনা আক্রান্ত সৌরভ গঙ্গোপাধ্য়ায়, ভর্তি হাসপাতালে

এবার করোনা (Corona) আক্রান্ত হলেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। সোমবার রাত কোভিড ১৯ (Covid 19) রিপোর্ট পজেটিভ আসে বিসিসি সভাপতির (BCCI President)। ভর্তি করা হয়েছে আলিপুরের এক বেসরকারি হাসপাতালে।
 

BCCI President Sourav Ganguly tested positive for covid 19 spb
Author
Kolkata, First Published Dec 28, 2021, 9:59 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

দাদা, মা আগেই আক্রান্ত হয়েছিলেন। ফের করোনা হানা দিল বেহালার গঙ্গোপাধ্য়ায় পরিবার। এবার কোভিড ১৯ (Covid 19) -এ আক্রান্ত হলেন বিসিসিআই প্রেসিডেন্ট BCCI President) সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। সোমবার রাতে করোনা পরীক্ষা করা হয় প্রাক্তন ভারত অধিনায়কের (Former Indian Captain)। কোভিড রিপোর্ট পজেটিভ আসে সৌরভ গঙ্গোপাধ্য়ায়ের। রিপোর্ট পজেটিভ আসার ররই চিন্তিত হয়ে পড়েন পরিবারের সদস্যরা। তড়িঘড়ি তাকে আলিপুরের এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। সৌরভের ভাইরাল লোড ১৯ পয়েন্ট ৫। সঙ্গে সঙ্গে চিকিৎসা শুরু করা হয় 'মহারাজের'। তৈরি হয়েছে মেডিক্যাল বোর্ড। কার্ডিয়াক কো-মর্বিটিডি থাকায় সবরকম পর্যবেক্ষণ চালাচ্ছেন মেডিক্যাল বোর্ডের চিকিৎসকরা। তবে বিসিসিআই প্রেসিডেন্ট আপাতত স্থিতিশীল রয়েছে বলে জানানো হয়েছে হাসাতালের তরফে। মোনোক্রোনাল অ্যান্টিবডি থেরাপি হয়েছে তাঁর। জ্বর-শ্বাসকষ্ট নেই। কোভিডের কারণে শরীরে তেমন কোনও জটিলতাও নেই।

জানা গিয়েছে কয়েক দিন ধরেই শরীর খুব একটা ভালো ছিল না সৌরভ গঙ্গোপাধ্য়ায়ের। খুব গুরুতর কোনও সমস্যানা থাকলেও, রবিবার থেকে বিসিসিআই প্রেসিডেন্ট ভুগছিলেন সর্দি, কাশি, জ্বরে। যার ফলে সন্দেহটা হয়েছিল আগেই। চিকিৎসক সপ্তর্ষি বসুর সঙ্গে যোগাযোগ করেন সৌরভ ও  তার পরিবার। সৌরভকে কোভিড টেস্ট করার পরামর্শ দেন চিকিৎসক সপ্তর্ষি বসু। তারপরই কোভিড টেস্ট করেন বিসিসিআই সভাপতি। সোমবার রাতে সেই রিপোর্ট পজেটিভ আসে। কীভাবে সৌরভের সংক্রমণ ঘটল তা কিছুটা অবাক করেছে সকলকেই। তবে বিসিসিআইয়ের কাজে বিভিন্ন জায়গায় যেতে হয় সৌরভ গঙ্গোপাধ্যায়কে। কিন্তু সেখানে সুরক্ষা বিধি, বায়ো বাবল সহ যাবতীয় বিষয় থাকে। কিন্তু তারপরই কোভিড সংক্রমণ এড়াতে পারলেন না সৌরভ গঙ্গোপাধ্যায়। এক বছরে একশোরও বেশিবার আরটিপিসিআর টেস্ট করতে হয়েছে তাঁকে। প্রতিবারই রিপোর্ট নেগেটিভ আসে। কখনও শরীরে করোনার উপসর্গও দেখা যায়নি। ফলে কোভিড সংক্রমিত হওয়ায় খানিকটা বিস্মিতই হয়েছেন সৌরভ নিজেও।

প্রসঙ্গত শারীরিক দিক দিয়ে ২০২১ সালটা খুব একটা ভালো গেল না সৌরভ গঙ্গোপাধ্যায়ের। বছর শুরুতেই হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্য়ায়। হার্টেব্লকেজ ধরা পড়েছিল প্রাক্তন ভারত অধিনায়কের। তারপর দুবারে হার্টে তার স্টেন্টিং করা হয়। যেই কারণে এখনও অনেক নিয়ম মেনে চলতে হয় বিসিসিআই সভাপতিকে। তবে এবার করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হতে হল সৌরভ গঙ্গোপাধ্য়ায়কে। প্রয়োজন না হলেও, তিকিৎসকদের তত্ত্বাবধানে থাকার জন্যই এই সিদ্ধান্ত। ফলে বছরের শুরু ও শেষ হাসপাতালেই কাটালেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

Follow Us:
Download App:
  • android
  • ios