ওভাল টেস্টে জয় ভারতের, কিন্তু মাঠের বাইরে লড়াই অব্যাহত বুমরা-রুটের

ওভাল টেস্টে দুরন্ত জয় পেয়েছে ভারতীয় দল। ১৫৭ রানে জো রুটের দলকে হারিয়েছে বিরাট কোহলির দল। ২-১ ব্যবধানে লিড নিয়েছে টিম ইন্ডিয়া। কিন্ত লড়াই জারি রয়েছে বুমরা-রুটের।
 

Asianet News Bangla | Published : Sep 6, 2021 5:19 PM IST

ওভালে চতুর্থ টেস্টে প্রথম ইনিংসে ৯৯ রানে পিছিয়ে পড়েও ১৫৭ রানে ম্য়াচ জিতেছে ভারতীয় দল। একইসঙ্গে  ৫ ম্যাচের সিরিজে ২-১ লিড নিয়েছে ভারতীয় দল। পঞ্চম ম্যাচে সিরিজ ড্র করতে হলে জিততেই হবে ইংল্যান্ডকে। অপরদিকে ম্য়াচ ড্র হলেই সিরিজি জিতবে টিম ইন্ডিয়া। ভারত বনাম ইংল্যান্ডের চতুর্থ টেস্ট শেষ হলেও, মাঠের বাইরে ইংল্যান্ড অধিনায়ক জো রুট ও ভারতীয় তারকা পেসার জসপ্রীত বুমরার লড়াই কিন্তু এখনই শেষ হচ্ছে না।

কারণ আইসিসি অগাস্ট মাসের সেরা ক্রিকেটারের তালিকায় মনোনীত হয়েছেন বুমরা ও রুট। সঙ্গে রয়েছেন পাকিস্তানের শাহিন আফ্রিদিও। চলতি সিরিজে ভারতের বিরুদ্ধে ৫৩০ রান করে ফেলেছেন ইংল্যান্ড অধিনায়ক। অপরদিকে, ইংল্য়ান্ডের বিরুদ্ধে ৪টি টেস্ট মিলিয়ে বুমরার সংগ্রহ ১৮টি উইকেট। শাহিন আফ্রিদি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২ টেস্টের সিরিজে মোট ১৮টি উইকেট নেন। ফলে এই তিন ক্রিকেটারের মধ্যেই অগাস্ট মাসের সেরা ক্রিকেটার বেছে নেবে আইসিসি। 

মেয়েদের বিভাগে অগস্টের সেরা ক্রিকেটারের দৌড়ে রয়েছেন দুই আইরিশ তারকা গ্যাবি লুইস ও এইমিয়ার রিচার্ডসন। আয়ারল্যান্ডের দুই ক্রিকেটারের সঙ্গে প্লেয়ার অফ দ্য মনথের জন্য মনোনীত হয়েছেন থাইল্যান্ডের নাতায়া বোচাথাম। এরা সকলেই গত মাসে আন্তর্জাতিক ক্রিকেটে অনবদ্য পারফর্ম করেছেন। তবে শেষবার ভারতের তরফে ঋষভ পন্থ এই পুরষ্কার পেয়েছিলন। ৪ মাস পর আইসিসির মাসের সেরা প্লেয়ারে দৌড়ে জায়গা পেল কোনও ভারতীয় ক্রিকেটার।

Share this article
click me!