অনন্য নজির গড়লেন জসপ্রীত বুমরা, টপকে গেলেন কপিল দেবকে

ওভাল টেস্টে অনবদ্য বোলিং করলেন জসপ্রীত বুমরা। অলি পোপ ও জনি বেয়ারস্টোর উইকেট নিয়ে অনন্য নজির গড়লেন ভারতীয় পেসার। টপকে গেলেন কপিল দেব।
 

Asianet News Bangla | Published : Sep 6, 2021 3:10 PM IST / Updated: Sep 06 2021, 08:47 PM IST

নিজের বিয়ের কারণে দীর্ঘ দিন ধরে ক্রিকেটের বাইরে ছিলেন ভারতীয় দলের তারকা পেসার জসপ্রীত বুমরা। বিশ্ব টেস্ট চ্য়াম্পিয়নশিপের ফাইনালে দলে ফিরে আশানরুপ বোলিং করতে পারেননি বুমরা। ফলে তাকে নিয়ে উঠেছিল প্রশ্ন। কিন্তু ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের শুরু থেকেই দুরন্ত ফর্মে রয়েছেন বুম বুম। ইতিমধ্যেই সিরিজের সর্বোচ্চ উইকেট শিকারীদের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন বুমরাহ। আর চতুর্থ টেস্টে অনন্য রেকর্ড গড়লেন তিনি।

ওভাল টেস্টের পঞ্চম দিনে প্রয়োজনের সময় দুটি অনবদ্য ডেলভারিতে ভারতীয় দলকে ২টি উইকেট এনে দেন জসপ্রীত বুমরা। অলি পোপকে একটি দুরন্ত ডেলিভারিতে বোল্ড করেন বুমরা ও জনি বেয়ারস্টোকে ইয়র্কারে বোল্ড করেন তিনি। এরই সঙ্গে আন্তর্জাতিক টেস্ট ক্যারিয়ারে ভারতের হয়ে তার ২৪ তম ম্যাচে ১০০ তম উইকেটটি পেয়ে গেলেন গুজরাটের হয়ে রঞ্জি ট্রফিতে প্রতিনিধিত্ব করা বুমরাহ। এর ফলে তিনি কপিল দেবকে টপকে ভারতীয় পেসারদের মধ্যে টেস্টে দ্রুততম ১০০ উইকেট নেওয়ার নজির গড়লেন। কপিল দেব ২৫ তম টেস্টে গড়েছিলেন এই নজিরর।

মাত্র ৩ বছর ধরে টেস্ট ক্রিকেট খেলছেন জসপ্রীত বুমরা। খুব অল্প সময়ের মধ্যেই টেস্ট ক্রিকেটে ভারতীয় দলের অন্যতম সেরা পেসার হয়ে উঠেছেন বুম বুম বুমরা। ভারতীয় দলের বহু যুদ্ধ জয়ের নায়ক তিনি। মাত্র ২৪ ম্যাতে ১০০ তম টেস্ট উইকেট শিকারের পর শুভেচ্ছার জোয়ারে ভাসছেন ভারতীয় তারকা পেসার।


/p>

Share this article
click me!