IND vs NZ, 3rd T20I: পরীক্ষা সফল, শেষ ওভারে এল ১৯ , কিউইদের বিরুদ্ধে রানে পাহাড়ে ভারত

নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে কলকাতায় তৃতীয় টি২০আই-তে ভারত (India) ১৮৪-৭ রান তুলল। রোহিত শর্মা (Rohit Sharma) করলেন অর্ধশতরান। 
 

amartya lahiri | Published : Nov 21, 2021 3:30 PM IST / Updated: Nov 22 2021, 01:10 AM IST

পাওয়ার প্লে-তে রোহিত শর্মা (Rohit Sharma) এবং ইশান কিষাণের (Ishan Kishan) ঝোড়ো ব্যাটিং-এ ভারতের (Team India) ইনিংসের শুরুটা দারুণ হয়েছিল। বিনা উইকেটে ৬৯ রান উঠেছিল। ২৬তম অর্ধশতরান করেন রোহিত। তারপর অবশ্য পরপর ৩টি উইকেট নিয়ে নিউজিল্যান্ডকে (New Zealand) ম্যাচে ফিরিয়েছিলেন তাদের এদিনের অধিনায়ক, স্পিনার মিচেল স্যান্টনার (Mitchel Santner)। এরপর ইনিংস থিতু করলেন দুই আইয়ার - শ্রেয়স এবং ভেঙ্কটেশ। তবে তাঁদের জুটি ভাঙতেই আবার পিছিয়ে পড়েছিল ভারত। তবে, ইনিংসের একেবারে শেষে দুর্দান্ত ক্যামিও ইনিংস খেললেন দীপক চাহার (Deepak Chahar)। ইনিংসের শেষ ওভার থেকে এল ১৯ রান। যার জেরে ভারত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে তুলল ১৮৪ রান। কিউইরা কি রানটা তাড়া করতে পারবে, সেটাই দেখার।

বিরাট কোহলি (Virat Kohli) টসে জিততেনই না, আর রোহিত শর্মা অধিনায়ক হওয়ার পর থেকে টানা ৩ ম্যাচেই টসে জিতলেন। রবিবার কলকাতার (Kolkata) ইডেন গার্ডেন্সে ব্যাটিং ইউনিট হিসেবে নিজেদের চ্যালেঞ্জ করতে চান বলে, আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। আর সেই পরীক্ষায় দল দারুণভাবে সফল হল। প্রথম উইকেট জুটিতে ৬৯ রান ওঠে। পাওয়ার প্লের পর সপ্তম ওভারে এসেই প্রথমে ইশান কিষাণ আর তারপর সূর্যকুমার যাদবকে ফিরিয়ে দিয়েছিলেন মিচেল স্যান্টনার। ২১ বলে ২৯ রান করেন ইশান। দারুণ ছন্দে খেলছিলেন। সূর্যকুমার অবশ্য কোনও রানই করতে পারেননি। 

আরও পড়ুন - IND vs NZ, 3rd T20I: বিরাটের বড় রেকর্ড ভেঙে দিলেন রোহিত, অব্য়াহত ইডেনের সঙ্গে তাঁর ভালবাসা

আরও পড়ুন - IND vs NZ: ব্ল্যাকক্যাপসদের হোয়াইটওয়াশ, ১৬ বল বাকি থাকতে ৭৩ রানে বিরাট জয় পেল ভারত

আরও পড়ুন - Solozano: দুঃস্বপ্নের টেস্ট অভিষেক, মাথায় আঘাত, স্ট্রেচারে মাঠ ছাড়লেন ক্যারিবিয়ান তরুণ

নবম ওভারে চাপ বাড়িয়ে স্যান্টনার ফিরিয়ে দেন ঋষভ পন্থকেও। পন্থ এদিন  ৪ রানের বেশি করতে পারেননি। অযথা তাড়াহুড়ে করতে গিয়ে তিনি ক্যাচ দেন লং অফে। দ্রুত ৩ উইকেট হারিয়ে বিপদে পড়েছিল ভারত। ১২তম ওভারে ইশ সোধির বলে ফিরে যান ফর্মে থাকা রোহিত শর্মাও। তার আগে অবশ্য কেরিয়ারের ২৬তম অর্ধশতরানটি করে যান তিনি। শেষ পর্যন্ত ৩১ বলে ৫৬ রান করে আউট হন। তবে তাঁর আউটটা দুর্ভাগ্যজনক বলতে হবে। রোহিতের সপাটে মারা শট, বোলার সোধির হাতে জমে যায়। 

"

৪ উইকে হারানোর পর, জুটি গড়ায় মন দিয়েছিলেন শ্রেয়স এবং ভেঙ্কটেশ আইয়ার। উইকেটে থিতু হওয়ার পর ধীরে ধীরে হাত খুলেছিলেন তাঁরা। কিন্তু, ১৬তম ওভারে বোল্ট আক্রমণে ফিরেই ভেঙ্কটেশকে ফেরান একটি স্লোয়ার ডেলিভারিতে। ১৫ বলে ২০ করেন ভেঙ্কটেশ। আর তার পরের ওভারে শ্রেয়সকে (২০ বলে ২৫) ফেরান অ্যাডাম মিলনে। আবার ২ উইকেট হারিয়ে রানের গতি শ্লথ হয়েছিল ভারতের। 

তবে হর্ষল প্যাটেল দেখালেন, চাইলে ব্যাট হাতেও লোয়ার অর্ডারে অবদান রাখতে পারেন তিনি। ১টি ছয় এবং ২টি চার-সহ ১১ বলে ১৮ রান করলেন। হিট উইকেট করে অদ্ভূতভাবে আউট হলেন তিনি। সেই সময় ভারতের হাতে ছিল ৯ বল। রান উঠেছিল ১৬২। সেখান থেকে ভারতের রান ১৮০-র উপরে তুলে দিলেন দীপক চাহার। শেষ ওভারে মিলনেকে ১টি ছয় এবং ২টি চার মারলেন তিনি। ৮ বলে ২১ রান করে অপরাজিত থাকলেন তিনি। 

Share this article
click me!