Asianet News BanglaAsianet News Bangla

Solozano: দুঃস্বপ্নের টেস্ট অভিষেক, মাথায় আঘাত, স্ট্রেচারে মাঠ ছাড়লেন ক্যারিবিয়ান তরুণ

শ্রীলঙ্কা বনাম ওয়েস্ট ইন্ডিজ (Sri Lanka vs West Indies) টেস্ট সিরিজের প্রথম ম্যাচে অভিষেক হয় ক্যারিবিয়ান জেরেমি সোলোজানোর (Jeremy Solozano)। আর প্রথমদিনই তিনি পড়লেন ভয়াবহ দুর্ঘটনার কবলে। 
 

West Indies Jeremy Solozano stretchered off on his debut after nasty blow on helmet ALB
Author
Kolkata, First Published Nov 21, 2021, 8:36 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

তাঁর আন্তর্জাতিক কেরিয়ারের শুরুটা এভাবে হোক, কোনও ক্রিকেটারই চাইবেন না। রবিবার, আন্তর্জাতিক অভিষেকের দিনই এক ভয়ঙ্কর অভিজ্ঞতার মধ্য দিয়ে যেতে হল ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার জেরেমি সোলোজানোকে (Jeremy Solozano)। এদিনই শুরু হল, ওয়েস্ট ইন্ডিজ (West Indies) বনাম শ্রীলঙ্কা (Sri Lanka) টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। অভিষেক হয় সোলোজানোর। আর প্রথমদিনই তিনি পড়লেন ভয়াবহ দুর্ঘটনার কবলে। শ্রীলঙ্কা অধিনায়ক দিমুথ করুণারত্নের (Dimuth Karunaratne) খেলা একটি শট সরাসরি এসে তাঁর হেলমেটে লাগার পর, তাঁকে মাঠ ছাড়তে হল স্ট্রেচারে করে।

গলে, টসে জিতে প্রথমে ব্য়াট করছিল শ্রীলঙ্কা। ইনিংসের ২৪তম ওভারে দুর্ভাগ্যজনক ঘটনাটি ঘটে। শর্ট ফাইন লেগে ফিল্ডিং করছিলেন অভিষেককারী সোলোজানো। রোস্টন চেজ (Rostan Chase) শ্রীলঙ্কান অধিনায়ককে একটি শর্ট ডেলিভারি করেছিলেন। করুনারত্নে বলটি সজোরে পুল করেছিলেন। করুণারত্নের শট, সরাসরি এসে লাগে ২৬ বছর বয়সী ত্রিনিদাদের যুবকের মাথায়। হেলমেট থাকলেও, বলটি আঘাত করে তাঁর হেলমেটের গ্রিলে। এত জোরে লাগে, যে হেলমেটের পিছনের অংশটি ভেঙে ছিটকে যায়। আর সঙ্গে সঙ্গে মাটিতে পড়ে যান তিনি। স্ট্রেচারে করে মাঠের বাইরে নিয়ে যাওয়া হয় তাঁকে। তাঁর পরিবর্তে বিকল্প ফিল্ডার হিসেবে মাঠে নামেন শাই হোপ (Shai Hope)। 

আরও পড়ুন - IND vs NZ, 3rd T20I: বিরাটের বড় রেকর্ড ভেঙে দিলেন রোহিত, অব্য়াহত ইডেনের সঙ্গে তাঁর ভালবাসা

আরও পড়ুন - IND vs NZ: ব্ল্যাকক্যাপসদের হোয়াইটওয়াশ, ১৬ বল বাকি থাকতে ৭৩ রানে বিরাট জয় পেল ভারত

আরও পড়ুন - IND vs NZ: দ্রাবিড় যুগে সিরিজ জিতেও রাত-পার্টির সুযোগ নেই, ইডেনে দাঁড়িয়ে কী বললেন নতুন কোচ

দেখে নিন কী ঘটেছিল -

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড জানিয়েছে, সোলোজানোর আরও স্ক্যানের প্রয়োজন ছিল। সেই জন্য তাঁকে মাঠ থেকে বের করে সরাসরি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তারা পরে জানিয়েছে, জেরেমি সোলোজানোর স্ক্যান রিপোর্টে কোনও কাঠামোগত ক্ষতি ধরা পড়েনি। তবে তাঁর আঘাত এতটাই গুরুতর, যে তাঁকে পর্যবেক্ষণের জন্য অন্তত একরাত হাসপাতালে রাখা হবে। বোর্ডের মেডিকেল টিমই তাঁর দেখভাল করছে। 

"

ওয়েস্ট ইন্ডিজ বোর্ডের করা টুইট - 

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ২০২৩-এর আওতায় ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফরে এসেছে ওয়েস্ট ইন্ডিজ। ওয়েস্ট ইন্ডিজের ১৫ সদস্যের দলে ওপেনার হিসাবে নেওয়া হয়েছে সোলোজানোকে। আর প্রথম ম্যাচেই প্রথম এগারোতেও জায়গা করে নিয়েছেন তিনি। জাতীয় দলে এই প্রথম ডাক পেয়েছেন তিনি। আগাত লাগার আগে, দলের পক্ষ থেকে তাঁর প্রথম টেস্ট ক্যাপ পেয়েছিলেন এই ক্রিকেটার। সিরিজের দ্বিতীয় টেস্টটি শুরু হবে ২৯ নভেম্বর থেকে।

Follow Us:
Download App:
  • android
  • ios